২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

“অবশেষে হাজারীর খোঁজে প্রশাসন”

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : সেপ্টেম্বর ১২ ২০১৬, ০৪:৫১ | 654 বার পঠিত

20160911_160340শাখাওয়াত হোসেন শাখা:   অবশেষে ৮০ বছরের অসহায় বৃদ্ধ ইসমাইল হাজারীর খোঁজ নিতে  দূর্যোগ পুর্ন আবহাওয়ায় তার বাড়ীতে হাজির হন ফুলগাজী উপজেলা নির্বাহি কর্মকর্তা কিসিঞ্জার চাকমা। নির্বাহি কর্মকর্তা বলেন তিনি ইসমাইল হাজারির সাথে কথা বলে জেলা প্রশাসক মহোদ্বয়কে অবহিত করেন। জেলা প্রশাসক আমিন উল আহসান তাৎক্ষনিক বৃদ্ধ হাজারীর জন্য ৫০০০ টাকা অনুদান প্রদান এবং পরবর্তিতে তিনি কি সহায়তা চান তা জেনে তাঁকে (জেলা প্রশাসক)  জানানোর নির্দেশ দেন।  অপরদিকে সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক গাজী কবির ৫ হাজার টাকা অনুদান প্রদান করার নির্দেশ দেন বলে জানান জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ পরিচালক আবুল কাশেম। এ সময় নির্বাহি কর্মকর্তারর সাথে উপস্থিত ছিলেন ফুলগাজী উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি জামাল উদ্দিন, ফুলগাজী  প্রেসক্লাবেরর সেক্রেটারি লোকমান আলী বিএসসি,  জয়েন্ট সেক্রেটারি শাখাওয়াত হোসেন।
গত ৮ই সেপ্টেম্বর এই অসহায় বৃদ্ধকে নিয়ে একটি আবেগপুর্ন সংবাদ নয়া আলো ডটকম সহ সামাজিক মিডিয়ায় প্রকাশিত হয়। যা প্রশাসন থেকে শুরু করে সমাজের বিত্তশালীদের দৃষ্টি আকর্ষন করতে সক্ষম হয়। তাই ফেইসবুক ফ্রেন্ড সহ সকলের কাছে অনুরোধ সমাজে ইসমাইল হাজারি কিংবা আসমানিদের মত অসহায়দের পাশে আমাদের যার যার সামর্থ্য অনুসারে দাঁড়াই।
নিচে ৮ই সেপ্টেম্বর প্রকাশিত সংবাদ হুবুহু তুলে ধরা হল। উপরে ছবিতে ইসমাইল হাজারীর সাথে মাষ্টার শাখা।

আচ্ছা যারা কোটি টাকার মালিক তারা কি এই টাকা কবরে নিয়ে যাবেন?

শাখাওয়াত হোসেন শাখা:আচ্ছা যারা কোটি টাকার মালিক তারা কি এই টাকা কবরে নিয়ে যাবেন?আপনাদের সামান্য সহযোগিতা পেলে হয়ত এই  ৮০ বছরের বৃদ্ধা ইসমাইলদের বাজারে এসে হাত পাততে হতো না। যেহেতু টাকা কবরে নিয়ে যাবেন না, সেহেতু আসুন না আপনার সমাজে যারা দুবেলা দুমুঠো ভাতের জন্য  ঘরে,বাজারে মানুষের কাছে হাত পাততেছে তাদেরকে একটু সাহায্য করুন।আপনার সাহায্যর কারণে হয়ত এরা একটু খেয়ে দেয়ে বাঁচতে পারত?

আজ ফুলগাজী বাজারে দেখা হল ৮০ বছরের অসহায় বৃদ্ধা ইসমাইল হাজারীর সাথে। ইসমাইল হাজারী বলেন তার মূল বাড়ী গোসাইপুর হাজারী বাড়ী কিন্তু তিনি এখন থাকেন সাহাপাড়া নদীর পাড়ে। এ বয়সে তিনি বাজারে এসেছেন একটু সামান্য সাহায্যর আশায়।

এলাকার বড় বড় নেতা, ব্যবসায়ী ও কোটি টাকার মালিক যারা তারা যদি মন থেকে বিবেক জাগ্রত করে যদি একটু এদের দিকে তাকান  তাহলে হয়ত এ সমাজে এবং একদিন এই সোনার বাংলাদেশে হয়ত আর কেউ না খেয়ে কষ্টে জীবন কাটাতে হতো না।
ছবি ক্রেডিট :জুয়েল

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4655375আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET