২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • খেলাধুলা
  • অশোভন আচরণের জন্য মাশরাফি ও সাব্বিরকে জরিমানা করেছে আইসিসি

অশোভন আচরণের জন্য মাশরাফি ও সাব্বিরকে জরিমানা করেছে আইসিসি

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : অক্টোবর ১০ ২০১৬, ১৮:১৬ | 685 বার পঠিত

নয়া আলো ডেস্ক-বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা এবং ব্যাটসম্যান সাব্বির রহমানকে ম্যাচ ফি’র ২০ শতাংশ জরিমানা করেছে আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল বা আইসিসি। অন্যদিকে ইংল্যান্ড দলের অধিনায়ক জস বাটলারকে তিরস্কার করা হয়েছে।

গত রবিবার ঢাকার মিরপুরে বাংলাদেশ ও ইংল্যান্ডের মধ্যকার দ্বিতীয় একদিনের আন্তর্জাতিক ম্যাচ চলার সময় একটি ঘটনাকে কেন্দ্র করে মাশরাফি ও সাব্বিরকে জরিমানা করা হলো।

আইসিসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মাশরাফি এবং সাব্বির আইসিসি’র আচরণবিধি ভঙ্গ করেছেন এবং সেজন্য তাদের জরিমানা করা হয়েছে।

ম্যাচ রেফারি জাভাগাল শ্রীনাথ বলেন, “জস বাটলারের উইকেট পাবার পর বাংলাদেশের খেলোয়াড়রা তাদের উচ্ছ্বাস প্রকাশের সময় সীমা অতিক্রম করেছে।”

আইসিসি বলছে, ব্যাটসম্যান আউট হওয়ার পর বাংলাদেশের এ দু’জন খেলোয়াড় তাদের ভাষা, শারীরিক আচরণের মাধ্যমে ব্যাটসম্যানকে আগ্রাসী আচরণের জন্য উত্তেজিত করে তুলেছিল।

অন্যদিকে জস বাটলারকে তিরস্কার করা হয়েছে ,কারণ একটি আন্তর্জাতিক ম্যাচে তার ভাষা এবং শারীরিক আচরণ অশালীন ছিল।

ইংল্যান্ড যখন বাংলাদেশের রান তাড়া করছিল তখন ২৮ ওভারের সময় জস বাটলারের বিরুদ্ধে এলবিডব্লিউ’র আবেদন করা হয়। কিন্তু প্রথমে আম্পায়ার তাকে আউট দেননি। তখন বাংলাদেশর অধিনায়ক মাশরাফি বিন মতুর্জা আম্পায়ারের সিদ্ধান্ত পুন:বিবেচনা করার জন্য একটি রিভিউ নেন।

ঢাকার ক্রীড়া সাংবাদিক মোহাম্মদ ইসাম জানান, “থার্ড আম্পায়ার যখন রিভিউ সিদ্ধান্ত দিচ্ছিলেন, তখন ড্রেসিং রুম থেকে বাংলাদেশের খেলোয়াড়রা সিগনাল পেয়ে যায় যে এটা আউট। তখন তারা বাটলারের দিকে তাকিয়ে সেলিব্রেট করে। সেটা হয়তো বাটলারের একেবারেই ভালো লাগেনি। সে (বাটলার) কিছু স্ল্যাং ইউজ করে।”

আইসিসি বলছে, তিনজন খেলোয়াড় তাদের দোষ স্বীকার করেছে।

আইসিসির নতুন নিয়ম অনুযায়ী এই ম্যাচে জস বাটলার, মাশরাফি বিন মুর্তজা এবং সাব্বির রহমান একটি করে ডিমেরিট পয়েন্ট পেয়েছেন।

বাটলার এবং মাশরাফিএই প্রথম ডিমেরিট পয়েন্ট পেলেন, তবে সেপ্টেম্বরে আফগানিস্তানের বিপক্ষে সিরিজে দুইটি ডিমেরিট পয়েন্ট পেয়েছিলেন সাব্বির। আইসিসির আচরণবিধি রেকর্ডের খাতায় সাব্বিরের এখন তিনটি ডিমেরিট পয়েন্ট।

গত ২২শে সেপ্টেম্বর থেকে চালু হওয়া আইসিসির নতুন নিয়ম অনুযায়ী কোনও খেলোয়াড় যদি চারটি ডিমেরিট পয়েন্ট পান তাহলে তিনি একটি টেস্ট বা দুটি ওয়ানডে বা দুটি টিটোয়েন্টি ম্যাচে নিষিদ্ধ হতে পারেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4722284আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET