২৫শে জুন, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১১ই আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ১৪ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

আঁঠারমাইলে রাতের আঁধারে মৎস্য ঘেরে বিষ প্রয়োগের অভিযোগ,থানায় এজাহার দায়ের

গাজী আব্দুল কুদ্দুস, চুকনগর.খুলনা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মে ১৭ ২০২১, ২১:১৩ | 639 বার পঠিত

আঁঠারমাইলের মাগুরাঘোনায় রাতের আঁধারে এক ব্যক্তির মৎস্য ঘেরে বিষ প্রয়োগের (গ্যাস ট্যাবলেট) অভিযোগ পাওয়া গেছে। বিনষ্ট হয়েছে বিভিন্ন প্রজাতির প্রায় ১শত মণ মাছ। যার আনুমানিক মূল্য প্রায় ৫লক্ষ টাকা। এঘটনায় ৪জনের নাম উল্লেখ করে ডুমুরিয়া থানায় একটি এজাহার দায়ের করা হয়েছে।
ডুমুরিয়া উপজেলার মাগুরাঘোনা ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের মৃত ঈমান আলী সরদারের পুত্র মোঃ মইনুর সরদার (৪০) প্রাপ্ত অভিযোগে উল্লে¬খ করেন প্রতি বছরের ন্যায় চলতি বছর জনৈক আজিজ মোড়লসহ এলাকার বিভিন্ন লোকের কাছ থেকে অত্র থানাধীন কাঞ্চনপুর বিলে ২০একর জমি হারি নিয়ে মাছের ঘের তৈরি করে উহাতে শান্তিপূর্ণভাবে রুই, কাতলা ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির সাদা মাছ চাষাবাদ করে আসছেন। বাদীর বড় পুত্র মুন্না সরদার(১৬)উক্ত ঘেরটি দেখাশুনা করে এবং পাহারা দেয়। সে প্রতিদিনের ন্যায় গত ১৫/০৫/২১ ইং তারিখ রাত আনুমানিক ১১টার দিকে ঘেরের বাসায় গিয়ে ঘুমিয়ে পড়েন। ১৬/০৫/২১ইং তারিখ রাত ১টা ৩০মিনিটে ঘেরের ক্যানেলের মধ্যে মাছের লাফালাফির শব্দ শুনে মুন্নার ঘুম ভেঙ্গে গেলে সে ঘেরের বাসার বাইরে গিয়ে ক্যানেলে টর্চ লাইট মেরে দেখতে পান রুই, কাতলা ও মৃগেলসহ বিভিন্ন প্রজাতির সাদা মাছ ছটফট করে মারা যাচ্ছে। তখন মুন্না ঘেরের পানি নাকের কাছে নিয়ে বিষের গন্ধ পান। এঘটনায় কাঞ্চনপুর গ্রামের মৃত কওসার আলী সরদারের পুত্র আরিজুল সরদার(৪৬), মোঃ হালিম শেখের পুত্র মোঃ তালিম শেখ(২৭),আরশাফ আলী সরদারের পুত্র মোঃ মহসিন সরদার(২৫) ও আব্দুল কাদের মোড়লের পুত্র আলিমুল মোড়ল(২৮)।
এব্যাপারে বাদী মইনুর রহমান বলেন, তার পুত্র মুন্না বিবাদীদের গত ১৫/০৫/২১ইং তারিখ রাত আনুমানিক সাড়ে ১০টার দিকে ঘেরের ভেড়ীতে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করতে দেখেছে। এজন্যই তাদের নামে মামলা করা হয়েছে।
১নং বিবাদী মোঃ আরিজুল সরদার তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করেন। ডুমুরিয়া থানার অফিসার ইনচার্জ মোঃ ওবাইদুর রহমান বলেন, মামলা হয়েছে। তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4594046আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET