৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

আইনমন্ত্রীকে কটূক্তি, রাবি শিক্ষক বরখাস্ত

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ০২ ২০১৬, ০০:০৪ | 646 বার পঠিত

r-u-teacher-shilbly-juganto_20896_1470063257নয়া আলো ডেস্ক- সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে আইনমন্ত্রী আনিসুল হককে কটূক্তি করার অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আওয়ামী পন্থী এক শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে।
সোমবার বিকেলে জরুরি সিন্ডিকেট সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

অভিযুক্ত ওই শিক্ষক আইন বিভাগের প্রভাষক শিবলী ইসলাম।

নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য এ তথ্য জানান।

এ ঘটনায় বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. সায়েন উদ্দিন আহমেদ, সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ড. ফয়জার রহমান ও সিন্ডিকেট সদস্য অ্যাডভোকেট ইব্রাহিমকে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে ১৫ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

সিন্ডিকেটের ওই সদস্য আরো জানান, ওই শিক্ষক আইনমন্ত্রী আনিসুল হককে নিয়ে প্রায় সপ্তাহখানেক আগে ফেসবুকে কটূক্তিকর মন্তব্য করেন। আইন মন্ত্রণালয় মন্তব্যটিকে জঙ্গিবাদে উস্কানি হিসেবে অভিহিত করে রাবি প্রশাসনসহ মোট নয়টি প্রতিষ্ঠানকে আভিযোগ করে চিঠি দিয়েছে।

তিনি বলেন, এই মন্তব্য ২০০৬ সালের তথ্য ও প্রযুক্তি আইনের ৫৭ ধারা অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। বিশ্ববিদ্যালয়ের ভিসিকে ওই শিক্ষকের বিষয়ে যথোপযুক্ত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানানো হয়েছে। এজন্য জরুরি সিন্ডিকেট সভায় সব সদস্যের সম্মতিতে অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত ও ঘটনা তদন্তে কমিটি গঠনের সিদ্ধান্ত নেয়া হয়।

তিনি আরো বলেন, প্রশাসন সব নিয়মকানুন মেনেই ব্যবস্থা গ্রহণ করবে। তবে কী ধরনের শস্তি হতে পারে তা তদন্ত প্রতিবেদনের উপর নির্ভর করবে।
এ ব্যাপারে বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট সচিব প্রফেসর মুহাম্মদ এন্তাজুল হকের সাথে যোগাযোগের চেষ্টা করলে তার মোবাইল ফোন বন্ধ পাওয়া যায়।
উল্লেখ্য, আইন বিভাগের শিক্ষক মো. শিবলী ইসলামের নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করার সময় তার মাস্টার্স (এলএলএম ডিগ্রি) পরীক্ষা শেষ হয়নি। অনার্সে প্রথম শ্রেণিও ছিল না। তৎকালীন ভিসি সোবহান তাকে অবৈধভাবে চাকরি দেয়ার অভিযোগে ওই সময়ের চাকরিপ্রার্থী জহুরুল ইসলাম একটি মামলা করেছিলেন। সেই মামলা এখনও চলছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4665002আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET