২০শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৭ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৭ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • আওয়ামী ব্রান্ডের লকডাউন করোনা সংক্রামন রোধে কার্যকর হবে না –আবু হাসান টিপু

আওয়ামী ব্রান্ডের লকডাউন করোনা সংক্রামন রোধে কার্যকর হবে না –আবু হাসান টিপু

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ০৪ ২০২১, ১৮:২৮ | 635 বার পঠিত

বিপ্লবী ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য জননেতা কমরেড আবু হাসান টিপু এক বিবৃতিতে বলেছেন শিল্প কল-কারখানা খোলা রেখে, শ্রমজীবী-মেহনতি-দিনমজুরদের ঘরের বাইরে রেখে সরকার ঘোষিত লকডাউন দেশবাসীর সাথে তামাশা করা ছাড়া আর কিছুই নয়।

তিনি বলেছেন, করোনার সুচনা লগ্নে স্বাস্থ্য খাতে সরকারের চরম অব্যবস্থাপনা, চুরি চোট্টামি, লুটপাট আর দফায় দফায় দায় মোচনের সাধারণ ছুটি যেমন কমাতে পারিনি মানুষের মৃত্যু ঝুকি ও করোনা সংক্রামন তেমনি বর্তমান পরিস্থিতিতে অসাধু ব্যবসায়ী সিন্ডিকেটের স্বার্থে শিল্প-কলকারখানা খোলা রেখে শ্রমজীবী-মেহনতি-দিনমজুরদের ঘরের বাইরে টানাহেঁচড়া করে করোনা সংক্রামন কিংবা মৃত্যু ঝুকি কোনটাই রোধ করা সম্ভব নয়। বরং করোনা দুর্যোগ মোকাবেলায় লকডাউন কার্যকরি করতে হলে সকল প্রকার শিল্প-কলকারখানা এমনকি গণপরিবহনসমূহও বন্ধ রেখে শ্রমজীবী-মেহনতি-দিনমজুরদের খাবার ও তাদের হাতে নগদ টাকা পৌঁছানো নিশ্চিত করতে হবে।

আবু হাসান টিপু বলেছেন, কার্যকর ভাবে করোনা সংক্রামন রোধ ও মৃত্যু ঝুকি কমাতে সরকারের সদইচ্ছা থাকলে বর্তমান পরিস্থিতি মোকাবেলায় স্বাস্থ্যগত দুর্যোগ ঘোষণা করে করোনার পরীক্ষা ও চিকিৎসা জোরদার করতে হবে। এবং অবিলম্বে সরকারি হাসপাতালসমূহের পাশাপাশি বেসরকারি হাসপাতালগুলোকেও করোনার চিকিৎসায় যুক্ত করতে হবে।

তিনি আরও বলেছেন, বরাবরের মতোই আওয়ামী ব্রান্ডের এই লকডাউন করোনা সংক্রামন রোধে কার্যকর হবেনা তাই প্রয়োজন প্রকৃত কার্যকরী লকডাউন। লকডাউন যাতে প্রচারসর্বস্বতায় পর্যবসিত না হয় তার জন্যে সমন্বিত পদক্ষেপ গ্রহণ করতে হবে। স্বাস্থ্যবিধি অনুসরণে জনগণকে উদ্বুদ্ধ ও উৎসাহিত করার পাশাপাশি কার্যকরি প্রশাসনিক ব্যবস্থাও গ্রহণ করতে হবে। সরকারের স্ববিরোধী পদক্ষেপ ও তৎপরতা বন্ধ করতে হবে। এসব ব্যাপারে রাজনৈতিকভাবে সিদ্ধান্ত গ্রহণ না করে বিশ্বে ইতোমধ্যে যারা করোনা সংক্রামন রোধে সফল হয়েছেন বিশেষ করে সমাজতান্ত্রিক চীন, কিউবার অভিজ্ঞতাকে কাজে লাগাতে বিশেষজ্ঞ ও গবেষকদের পরামর্শকে বিবেচনায় নেয়া প্রয়োজন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4494315আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET