২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

আজও তাদের কাঁধায় ১১ জুলাই

জাবেদুল ইসলাম, মিরসরাই,চট্রগ্রাম করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : জুলাই ১১ ২০২১, ১৭:৫৭ | 669 বার পঠিত

 ২০১১ সালের ১১ জুলাইয়ে চট্টগ্রামের মিরসরাইয়ের আবুতোরাব এলাকার সৈদালী এলাকায় সড়ক দুর্ঘটনায় নিহত হয় ৪৫ শিক্ষার্থী।
নিহতরা আবুতোরাব বহুমূখী উচ্চ বিদ্যালয়, প্রফেসর কামাল উদ্দিন চৌধুরী কলেজ, আবুতোরাব ফাজিল মাদ্রাসা ও প্রাথমিক বিদ্যালয়ের ৪৩ শিক্ষার্থী ছিলেন।
১০ বছর পেরিয়ে গেলেও ছেলে হারানো কিংবা আদরের ছোট্ট ভাইটা হারানোর শোক ভুলতে পারছে না পরিবারগুলো।  জুন পেরিয়ে জুলাই এলেই পরিবারগুলোর হৃদয় কেঁদে উঠে! আদরের শাকিব, নয়ন, উজ্জল, টিটু, ইফতেখার, সাজু, কাজল, জুয়েল, মোবারক, ধ্রুব নাথ সহ নিহত শিক্ষার্থীদের পরিবারের আর্তনাদে ভারী হয়ে উঠে মায়ানী, মঘাদিয়ার আকাশ বাতাস।
রবিবার (১১ জুলাই) মিরসরাই ট্রাজেডি দিবস উপলক্ষ্যে আবুতোরাব বহুমুখী উচ্চ বিদ্যালয়ের উদ্যেগে ‘মিরসরাই ট্রাজেডি দিবস’ পালিত হয়েছে। সকাল ১০.৩০ নিহতেদের শ্রদ্ধায় প্রথমে স্মৃতিস্তম্ভ ‘অন্তিত’ ও ‘আবেগ’ এ পুষ্পঅর্পন এবং পরে বিদ্যালয় প্রাঙ্গনে করোনা মহামারির কারণে সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
এর আগে নিহতদের মাগফেরাত কামনায় মুসলমানদের জন্য কোরআন খতম এবং অন্যান্য ধর্মালম্বীদের জন্য যার যার ধর্ম উপসনালয়ে টিপিটক ও গিতা পাঠের আয়োজন করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য প্রধান করেন বিশিষ্ট আইটি বিশেষজ্ঞ সাংসদ পুত্র মাহবুবুর রহমান রুহেল। আরো বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর কবির চৌধুরী।
এসময় আরো উপস্থিত ছিলেন মিরসরাই উপজেলা চেয়ারম্যান জসীম উদ্দিন, সাধারণ সম্পাদক এ কে এম জাহাঙ্গীর ভূঁইয়া, উপজেলা যুবলীগের সভাপতি মাঈনুল কবির রানা, সাধারণ সম্পাদক ইব্রাহীম ভূঁইয়া, উপজেলার বিভিন্ন আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের নেতৃবৃন্দ এবং স্কুল পনিচালনা কমিটির সদস্য, স্কুরের শিক্ষক-শিক্ষিকা,  কর্মচারী সহ অন্যান্যরা।
এসময় মাহবুবুর রহমান রুহেল তার বক্তব্য নিহতদের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন, সেসময় আমার বাবা সিঙ্গাপুর চিকিৎসারত অবস্থায় থাকা সত্বেও এমন হৃদয় বিদায়ক ঘটনা শুনে বাংলাদেশ ছুটে এসেছিলেন। এমন মর্মান্তিক দুর্ঘটনা যেন এখনো এ এলাকার আকাশ ভারী করে রেখেছে।
তিনি আরো বলেন, নিহত শিক্ষার্থীরা যদি বেঁচে থাকতো তারা হয়তো দেশের হয়ে কাজ করতে পারতো। এসময় তিনি এ দিনটিকে সারাদেশে সড়ক দুর্ঘটনা দিবস হিসেবে পালনের দাবী জানান।
জাহাঙ্গীর কবির চৌধুরী বলেন, করোনা মহামারির কারণে দিনটি সংক্ষিপ্ত আকারে করা হলেও ভবিষ্যতে আমরা বৃহত আকারে পালন করবো।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4722818আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET