১৫ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ২রা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২রা রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • আজ হিলি স্থলবন্দরে আসছে সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

আজ হিলি স্থলবন্দরে আসছে সরকারের উচ্চ পর্যায়ের প্রতিনিধি দল

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : অক্টোবর ০৫ ২০১৬, ১৬:২৪ | 643 বার পঠিত

হিলি (দিনাজপুর)প্রতিনিধি।-
জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের নেতৃত্বে সরকারের উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধিদল আজ বৃহস্পতিবার(৬ অক্টোবর) পরিদর্শনে আসছেন দিনাজপুরের হাকিমপুর উপজেলার হিলি স্থলবন্দর। বন্দরের সমস্যা ও সম্ভাবনা যাচাইয়ে দুপুরে পানামা হিলি পোর্টে জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যানের সঙ্গে বন্দর সংশ্লিষ্ট বিভিন্ন দপ্তরের প্রতিনিধিদের সমন্বয়ে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। সেই সাথে বৈঠকে অংশ নিবে ভারতের কাষ্টমস কর্তৃপক্ষ সহ সেদেশের ব্যবসায়ি নেতৃবৃন্দও।
১৯৮৬ সালে হিলি স্থলবন্দর দিয়ে শুরু হয় বাংলাদেশ-ভারতের মধ্যে আমদানি-রপ্তানি বানিজ্য। আর তখন থেকেই বানিজ্যের ক্ষেত্রে গুরুত্বপূর্ণ হয়ে উঠে দেশের দ্বিতীয় বৃহত্তম এই স্থলবন্দর। ফলে এই স্থলবন্দরকে আরও গতিশীল, আধুনিকায়ণ ও অবকাঠামো উন্নয়নের সম্ভাব্যতা যাচাই করতে আজ আসছে সরকারের এই প্রতিনিধিদলটি।
ব্যবসায়িরা বলছেন, সরকার ২০০৭ সালে হিলি স্থলবন্দরে অল্প পরিসরে অবকাঠামো নির্মাণ করলেও গত ৮-৯ বছরে নির্মাণ করা হয়নি পর্যাপ্ত অবকাঠামো ও রাস্তাঘাট প্রশস্তকরণ কাজ। ফলে বাড়ছে না ব্যবসা-বানিজ্য। ভারত থেকে শুধু হাতে গোনা কয়েকটি পণ্য আমদানি করা হলেও রপ্তানি করা হয় না কোনো পণ্য। বন্দরটি দিনদিন গতি হারিয়ে ফেলায় ব্যবসায়িরা চলে যাচ্ছেন অন্য বন্দরে। ফলে সরকারের কাঙ্খিত রাজস্ব আয় করতে পারছে না কাস্টমস কর্তৃপক্ষ।
এই সমন্বয় বৈঠকের মাধ্যমে ব্যবসা-বানিজ্যের বাধা দুর করে আরও গতিশীল করা হলে কর্মসংস্থান যেমন সৃষ্টি হবে, তেমনি লাভবান হবে দুই দেশের সরকার এমনটাই মনে করছেন বন্দরের দুই অংশের ব্যবসায়িরা ও কর্মকর্তরা।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4487748আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET