১৬ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৯ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • বিশেষ প্রতিবেদন
  • আদালতের আদেশ অমান্য করে সাংবাদিকদের জমি দখল নিতে ভূমি দস্যুদের দফায় দফায়হ হামলা, পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন !




আদালতের আদেশ অমান্য করে সাংবাদিকদের জমি দখল নিতে ভূমি দস্যুদের দফায় দফায়হ হামলা, পুলিশের ভূমিকা নিয়ে জনমনে প্রশ্ন !

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : ডিসেম্বর ২১ ২০২৩, ১৯:৪৭ | 662 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

জাল দলিল করে জমি দখল নিতে ঐ জমির গাছ কর্তনের সময় জমির মালিকের লোকজন বাধা দিতে গেলে ভূমি জালিয়াতি চক্ররা দফায় দফায় দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে এমনকি মেরে ফেলার উদ্দেশ্য কেয়ার টেকারকে ধরে  নির্যাতন করার অভিযোগ উঠেছে।
জমির মালিক সাংবাদিক আব্দুল মুগনী নিরো এবিষয়ে নিরাপত্তা চেয়ে শিবগঞ্জ থানায় লিখিত অভিযোগ করেও কোন ফল পান নাই। পরে পুলিশ সুপার চাঁপাইনবাবগঞ্জের নিকট লিখিত অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায় ,১৭ ডিসেম্বর দুপুরে চাঁপাই নবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার উত্তর উজিরপুর গ্রামের ভূমি দস্যু মোঃ মতিউর রহমান (৫৫), পিতা-মৃত মাজেদ আলী, ২। মোঃ কামাল উদ্দিন (৩০)সহ প্রায় ১৩ জন  দুই দফায় ৮টি গাছ কেটে নিয়ে যায়। যার আনুমানিক মূল্য প্রায়
৯০ হাজার টাকা।

সাংবাদিক আব্দুল মুগনী নিরো বলেন, চাঁপাইনবাবগঞ্জের  দুর্লভপুর মোজার  ৭৭০ নং আরএসএস দাগের  এর ১৫৪৫/৮৬ নং দলিলটি আসামিরা জাল করে
আমার পৈতৃক সম্পত্তি দখল ভূক্ত জমিতে
উত্তর উজিরপুর আদর্শ কলেজ এর পার্শ্বে, ওয়ার্ড -০২, ইউনিয়ন-উজিরপুর, থানা-শিবগঞ্জ, জেলা-চাঁপাইনবাবগঞ্জের
১। মোঃ মতিউর রহমান (৫৫), পিতা-মৃত মাজেদ আলী, ২। মোঃ কামাল উদ্দিন (৩০), পিতা ইসরাইল , ৩। মোঃ কালাম উদ্দিন (৩৫), পিতা-ইসরাইল, ৪। মোসাঃ মেরিনা (৩৫), স্বামী-ফিটু, ৫। মোসাঃ মনিরা (২৮), স্বামী-কালাম, ৬। মোসাঃ আয়েশা (২৫), স্বামী-হেলাল, ৭। আলেফনূর@ মেজেন্ডি (৫০), স্বামী -ইসরাইল, ৮। মোসাঃ ফাহিমা (৩০), স্বামী-আলাউদ্দীন, ৯। আলাউদ্দীন (৪০), পিতা- মৃত মফিজদ্দীন, ১০। সমির (৩০), ১১। হেলাল (৩৫), উভয় পিতা-ইসরাইল, ১২। আসিক (২১।. পিতা- পারুল, ১৩। শর্জ (৩৬), স্বামী-রফিক,  দেশীয় দেশীয় অস্ত্র নিয়ে  আমের গাছ কাটা শুরু করে এবং স্থায়ীভাবে ইটের দালান নির্মাণ করতে থাকে এবং এই রিপোর্ট লেখার আগ পর্যন্ত তা অব্যাহত আছে।
আমার দফাদার আক্কাস আলী গাছ কাটতে ও স্থায়ী স্থাপনা করতে নিষেধ করলে ২নং আসামী মোবাইল ফোনের মাধ্যমে ৭নং আসামীকে বলে যে, যে বাধা দিতে আসবে তাকে প্রাণে হত্যা কর এবং এই বাগানের আমের যত গাছ আছে সব কেটে ফেল। তখন তারা আমগাছ কাটা শুরু করে এবং  ৮টি বড় বড় আমগাছ কেটে ফেলে। যার আনুমানিক মূল্য ৯০,০০০/- টাকা।
এরপর আবারও আমার দফাদার  আক্কাস আলী তাদের বাধা দিতে গেলে তারা তাকে
এলোপাথাড়ী ভাবে লাথি, কিল, ঘুষি মেরে  মাটিতে ফেলে দেয় এবং হত্যার উদ্দেশ্যে গলাতে চাদর পেঁচিয়ে শ্বাসরোধ করার চেষ্টা করে। ওই সময়  আমার ২য় দফাদার দানেশ আলী আক্কাস আলীকে ওই অবস্থায় দেখতে পাইয়া চিৎকার  চিৎকার  করিয়া স্থানীয় লোকজন সহ-সাক্ষীদের ডাকিলে
তারা অস্ত্র উচিয়ে ঘটনা স্থল থেকে চলে যায়। যাবার সময় তারা বলে যে আজকের মত প্রাণে বেঁচে গেলি এরপরে তোদের পেলে পরিবারের সদস্যসহ সকলকে টুকরো টুকরো করে হত্যা করে ফেলবো বলে হুমকিও দেন। এ বিষয়ে চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ থানা বারবার এজাহার ও এসপি মহোদ্বয় চাঁপাইনবাবগঞ্জের কাছে লিখিত অভিযোগ দিয়েও কোন সুরাহা পাওয়া যাচ্ছে না।

এ বিষয়ে শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জনাব সাজ্জাদ হোসেন জানান, এটা সিভিল (দেওয়ানিমামলা) মামলা আমাদের সেরকম কিছু করবার নাই। সাংবাদিক নীরো সাহেবকে আদালতে মামলা দায়ের  করবার পরামর্শ দেয়া হয়েছে।

এ এসপি সার্কেল জনাব জাহাঙ্গীর বলেন, সাংবাদিক সাহেবের অভিযোগ পেয়েছি, তদন্ত অব্যাহত আছে। তবে বিবাদী পক্ষ সাংবাদিক নীরো সাহেবের আদালতে দায়ের করা জমি জাল মামলায় উচ্চ আদালতের স্থগিতাদেশ নিয়ে এই সমস্যার সৃষ্টি করেছে। আমি সরেজমিনে গিয়ে নিষেধ করেছি অভিযুক্ত জায়গায় কোন স্থাপনা না করতে।

কিন্তু ভূমিদস্যরা এতই প্রভাবশালী যে, স্থানীয় পুলিশ প্রশাসন তাদের কোন ব্যবস্থা নিতে পারছে না। এতে হতাশায় এবং নিরাপত্তাহীনতায়   ভুগছে জমির মালিক ও তাদের দুজন দফাদার ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET