২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

আমাদের মাঝে ন্যায়বিচার, সুশাসন ও নৈতিকতাবোধের বড়ই অভাব : প্রধান বিচারপতি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৭ ২০১৬, ০৪:৩০ | 693 বার পঠিত

65817_03 নয়া আলো-

প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার বলেছেন, মানুষের আত্মকেন্দ্রিকতা যে লোভ ও আগ্রাসনে উৎসরিত হয়েছে তাই মানুষের মন্দ কাজের মূল। লোভ জীবনের সহজাত। এর মুক্তি কোথায় এবং কিভাবে এর উত্তর খুঁজে বের করতে হলে মহামনীষীদের জীবনী ও জীবনদর্শন নিয়ে চর্চা করতে হবে। সারা বিশ্বে মানবতা আজ বিপর্যস্ত ও বিপন্ন। আমাদের মাঝে ন্যায়বিচার, সুশাসন, কল্যাণ, ঐক্য, শৃঙ্খলা ও নৈতিকতাবোধের বড়ই অভাব।
তিনি বলেন, আমাদের মাঝে ন্যায়বিচার, সুশাসন, কল্যাণ, ঐক্য, শৃঙ্খলা ও নৈতিকতাবোধের বড়ই অভাব। এক ধর্মের লোক অন্য ধর্মাবলম্বীদের সহ্য করতে না পারা অথবা ভিন্নমতের কারণে যদি মানুষকে হত্যা করতে হয় তাহলে পৃথিবী মানুষের জন্য বাসযোগ্য থাকবে না।
মঙ্গলবার সন্ধ্যায় সুপ্রিমকোর্ট মাযার মসজিদে হজরত শাহ খাজা শরফুদ্দীন চিশতী (রা.) এর স্মরণে দুই দিনব্যাপি ওরশ মোবারকের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
প্রধান বিচারপতি বলেন, দৃঢ়ভাবে বলা যায় বিশ্বের যে অন্য কোন দেশের জন্য বাংলাদেশ ধর্মীয় সম্প্রীতির এক অনন্য উদাহরণ। অন্যান্য ধর্মাবলম্বীরাও এখানে ধর্মীয় সম্প্রীতির আবহে তাদের ধর্মকর্ম পালন করেন। এটি এ দেশের ঐতিহ্য ও গর্ব। তবে মাঝে মাঝে সংবাদ পত্রে ধর্মীয় বিভেদের কারণে খুন, মারামারি এবং ভাংচুরের সংবাদ দেখা যায়। এটা যে কেবল ভিন্ন ধর্মাবলম্বী হওয়ার কারণে তা নয়, মুসলিমদের বিভিন্ন সম্প্রদায়ের মাঝেও এ রকম ঘটতে দেখা যায়।
প্রধান বিচারপতি বলেন, উগ্র মতাদর্শকে আমি যেমন সমর্থন করি না আপনারাও নিশ্চয়ই করবেন না। মানব জীবনের চালিকা শক্তি হচ্ছে ধর্ম। আধুনিক বৈজ্ঞানিক প্রযুক্তি, সভ্যতা মানুষের লোভকে লাগামহীন করে তুলেছে। সারা বিশ্বে মানবতা আজ বিপর্যস্ত ও বিপন্ন। আমাদের মাঝে ন্যায়বিচার, সুশাসন, কল্যাণ, ঐক্য, শৃঙ্খলা ও নৈতিকতাবোধের বড়ই অভাব।
অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুপ্রিমকোর্ট মাযার ও মসজিদ প্রশাসন কমিটির সভাপতি আপিল বিভাগের বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন। এ সময় উপস্থিত ছিলেন মাযার ও মসজিদ প্রশাসন কমিটির সদস্য বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন, বিচারপতি মো: নুরুজ্জামান, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান বিচারপতি আনোয়ারুল হক, প্রধান বিচারপতি একান্ত সচিব মো. আনিসুর রহমান ও সুপ্রিমকোর্ট মাযার ও মসজিদ প্রশাসন কমিটির সদস্য সচিব অতিরিক্ত রেজিস্ট্রার (বিচার ও প্রশাসন) সাব্বির ফয়েজ প্রমূখ।
ওরশ মোবারক উপলক্ষে মেধাবী ১৩১ জন শিক্ষার্থীর প্রত্যেককে ১০ হাজার টাকা করে বৃত্তির চেক প্রদান করেন প্রধান বিচারপতি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4730039আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET