১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




আশ্রয় কেন্দ্রে জন্ম নিল শিশু

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : মে ২৬ ২০২১, ২২:২৭ | 710 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে পটুয়াখালীর কলাপাড়ায় ভাঙা বেড়িবাঁধ দিয়ে পানি প্রবেশ করে ভেসে যাচ্ছে গ্রামের পর গ্রাম। এতে উপজেলার লালুয়া ইউনিয়নের চান্দুপাড়া গ্রামের মানুষ ছুটে যায় আশ্রয়কেন্দ্রে। সেই আশ্রয় কেন্দ্রে সানজিদা (২২) নামে এক গৃহবধূ ছেলে শিশুর জন্ম দিয়েছেন।

বুধবার সকাল ১০টার দিকে চান্দুপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয় কাম সাইক্লোন শেল্টারের আশ্রয় কেন্দ্রে প্রথমবারের মতো একটি ছেলে সন্তানের জন্ম দেন ওই নারী। তার এ সন্তানের নাম রাখা হয় বেল্লাল।

স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার বিকালে ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে জোয়ারে পানি প্রবেশ করে চান্দুপাড়া গ্রাম প্লাবিত হয়। এসময় গর্ভবতী স্ত্রী সানজিদাকে নিয়ে নিরাপদ আশ্রয়ে যান তার স্বামী নুর-আলম শরীফ। পরে বুধবার সকালে তার প্রসব বেদনা উঠলে স্থানীয় কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যকর্মীদের সহযোগিতায় ছেলে সন্তানের জন্ম দেন তিনি। বর্তমানে মা ও ছেলে দুজনেই সুস্থ রয়েছে।

 

লালুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শওকত হোসেন তপন বিশ্বাস বলেন, খবর পেয়ে আমি ঘটনাস্থলে ছুটে যাই। মা-ছেলে দুজনই সুস্থ আছেন। ঘরবাড়ি পানিতে নিমজ্জিত হওয়ায় তারা এখনো ওই আশ্রয় কেন্দ্রেই রয়েছেন। তবে আমি সারাক্ষণ তাদের খোঁজ-খবর রাখছি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. চিনময় হাওলাদার বলেন, বিষয়টি আমরা জানার পর স্থানীয় স্বাস্থ্যকর্মীর সহযোগিতায় স্বাভাবিকভাবে বাচ্চা প্রসব করানো হয়েছে। এখন মা-ছেলে খুব ভালো আছে। দায়িত্বরত চিকিৎসক প্রতি মূহূর্তে মা এবং বাচ্চার খোঁজ-খবর নিচ্ছেন।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET