১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • আ.লীগের কাউন্সিলে ৫০ হাজার লোকের কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও

আ.লীগের কাউন্সিলে ৫০ হাজার লোকের কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : অক্টোবর ১৮ ২০১৬, ০২:১১ | 631 বার পঠিত

162096_188নয়া আলো ডেস্ক- আওয়ামী লীগের এবারের জাতীয় সম্মেলনে ৫০ হাজার ডেলিগেট ও অতিথির তিন বেলার খাদ্য তালিকায় কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও থাকছে।

গতকাল সোমবার খাদ্য উপ কমিটির এক বৈঠকে এ সিদ্ধান্ত নেয়া হয়।

খাদ্য উপকমিটির আহবায়ক ও ত্রাণ মন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়ার সভাপতিত্বে আওয়ামী লীগ সভানেত্রীর ধানমন্ডির কার্যালয়ে অনুষ্ঠিত এ সভায় সদস্যসচিব ও খাদ্যমন্ত্রী কামরুল ইসলামসহ উপকমিটির অন্য সদস্যরা উপস্থিত ছিলেন।

বৈঠক শেষে মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া সাংবাদিকদের জানান, এবারের সম্মেলনে বিদেশী অতিথি, কাউন্সিলর রাজনৈতিক কর্মী ও অন্যান্য অতিথিসহ প্রায় ৫০ হাজার লোকের সমাগম ঘটবে। তাদের তিন বেলা খাবারের মেন্যু হিসেবে কাচ্চি বিরিয়ানি ও মোরগ পোলাও রাখা হচ্ছে। তবে এ আয়োজনে আলাদা করে কোনো খাদ্যের ব্যবস্থা থাকবে না এবং বিদেশীদের জন্যও আলাদা করে কোনো খাবারের ব্যবস্থা করা হবে না।

তিনি জানান, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর-দক্ষিণের জন্য আলাদা দুটি বুথ থাকবে। এ ছাড়া প্রত্যেক বিভাগের জন্য আলাদা করে খাদ্য সরবরাহের ব্যবস্থা থাকবে। বিদেশী প্রতিনিধিসহ অন্য অতিথিদের জন্য ১৫টি বুথ থাকবে। প্রতিটি বুথে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ২০ জন সদস্য, স্বেচ্ছাসেবক ১০০ জন এবং দুজন করে কেন্দ্রীয় নেতা থাকবেন।

মায়া আরো বলেন, সম্মেলনের উদ্বোধনী দিন ২২ অক্টোবর দুপুর ও রাত এবং পরের দিন ২৩ অক্টোবর দুপুরে অর্থাৎ মোট তিনবেলা খাবারের ব্যবস্থা থাকবে। তবে সময় ও পরিস্থিতি বিবেচনা করে যদি পরিকল্পনায় কোনো পরিবর্তন আনার প্রয়োজন হয়, তাহলে সেটাও করা হবে।

খাদ্য উপকমিটির সদস্যসচিব খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম বলেন, প্রথম দিন দুপুরে মোরগ পোলাও দিয়ে অতিথিদের আপ্যায়ন করা হবে। ওই দিন রাতে থাকবে কাচ্চি বিরিয়ানি। আর পরদিন দুপুরের খাবারের তালিকায়ও থাকবে মোরগ পোলাও। আর প্রতি বেলা খাবারের সাথে পরিবেশন করা হবে বোতলজাত পানি, কোমল পানীয়, ফিরনি, পান এবং টিস্যু পেপার। এর বাইরে দুটি চা ও কফি কর্নার থাকবে।

উল্লেখ্য, দেশের সবচেয়ে পুরোনো ও ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগের ২০তম জাতীয় সম্মেলন আগামী ২২ ও ২৩ অক্টোবর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4393447আজকের পাঠক সংখ্যা::
  • 18এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET