১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১০ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ইভিএম’র পাশাপাশি সিসিটিভি ক্যামেরাও থাকবে গাজীপুরে রিটার্নিং অফিসারের কার্যালয় পরিদর্শনকালে ইসি সচিব




ইভিএম’র পাশাপাশি সিসিটিভি ক্যামেরাও থাকবে গাজীপুরে রিটার্নিং অফিসারের কার্যালয় পরিদর্শনকালে ইসি সচিব

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ০৭ ২০১৮, ১৭:২১ | 668 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

সাইফুল আলম সুমন,শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ- আগামী ১৫ মে গাজীপুর ও খুলনা সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীন আহমদ বলেছেন, নির্বাচন কমিশন কিছু ক্ষেত্রে ইভিএম ব্যবহার করার জন্য পদক্ষেপ গ্রহণ করেছে। তার পাশাপাশি কিছু কিছু কেন্দ্রে সিসিটিভি ক্যামেরাও থাকবে। আমরা যাতে নির্বাচন কমিশন ভবন থেকেই নির্বাচন কমিশনের তৎপরতাগুলো দেখতে পারি, এ জন্য পদক্ষেপ গ্রহণ করেছি। ইভিএম কয়টা কেন্দ্রে করা হবে, এটা এখনো সিদ্ধান্ত হয়নি।

তিনি শনিবার(০৭এপ্রিল) সকালে গাজীপুর জেলা শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে স্থাপিত গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসারের কার্যালয় পরিদর্শনকালে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে এ সব কথা বলেন। এ সময় গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের রিটার্নিং অফিসার রকিব উদ্দিন মন্ডল, সহকারী রিটার্নিং অফিসার ও গাজীপুর নির্বাচন অফিসার তারিফুজ্জামানসহ সিটি নির্বাচন সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, এই নির্বাচন ঘিরে নির্বাচন কমিশন যে সমস্ত পদক্ষেপ গ্রহণ করেছে সেটি হলো ইতিবাচক, অত্যন্ত ভাল। সুষ্ঠু-সুন্দর, নিরপেক্ষ এবং ভোটাররা যাতে নির্বিঘেœ ভোট দিতে পারে এর জন্য যা যা করা দরকার নির্বাচন কমিশন তাই করবে।

তিনি জানান, নির্বাচনে স্বাভাবিকভাবে আইনশৃঙ্খলাবাহিনী মোতায়েন থাকবে। বিজিবি অবশ্যই থাকবে। সেনাবাহিনী মোতায়েনের পরিকল্পনা এখনো নেই আমাদের হাতে। লোকাল গভর্মেন্ট ইলেকশনগুলোতে সেনাবাহিনী সাধারণভাবে মোতায়েন করা হয় না।

প্রার্থীদের আচরণ বিধি ভঙ্গ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে সচিব বলেন, যদি আমাদের নলেজে আসে। আমরা তাৎক্ষনিকভাবে যে সমস্ত প্রার্থীরা এই শোভাযাত্রা করছে এবং নির্বাচন আচরণ বিধি ভঙ্গ করছে তাদের আমরা সতর্ক করে দেব। তিনি বলেন, আমাদের ১৫ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট এখন মাঠে আছে, তারা যদি আচরণ বিধি ভঙ্গের খবর পায় অবশ্যই তাদেরকে জরিমানাসহ অন্যান্য আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।পরে জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনের সাথে বৈঠক করেছেন তিনি।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET