২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ইয়াহু মেইলের বিদায়ঘণ্টা বাজছে!

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৪ ২০১৬, ১৪:৪২ | 699 বার পঠিত

485d86e83bc5f65acf1fb19e97ddaac5-yahoo-vs-gmail নয়া আলো-

বিশ্বজুড়ে ইয়াহু মেইল ব্যবহারকারীর সংখ্যা কম নয়। তবে তাঁরা নাখোশ। নতুন ফিচার তো দূরের কথা, মেইলই যে ঠিকমতো চলছে না! অন্যদিকে, গুগলের জিমেইলে যুক্ত হচ্ছে ব্যবহারসুবিধাসম্পন্ন নতুন নতুন ফিচার।
গুগল সম্প্রতি জিমেইল ইনবক্সের হালনাগাদ সংস্করণ উন্মুক্ত করেছে। এতে মোবাইল ও ওয়েবে জিমেইল ব্যবহারকারীদের জন্য তিনটি নতুন ফিচার যুক্ত হয়েছে। কোথায় কী ঘটনা ঘটছে, এসব ঘটনা জানতে এবং এ-বিষয়ক মেইল পাঠাতে মেইল গুছিয়ে রাখার সুবিধাসহ নানা সুবিধা যুক্ত করছে গুগল। গুগলের নতুন এই ফিচারগুলো ইয়াহু মেইলের জন্য বিদায়ঘণ্টা বাজিয়ে দিতে পারে। কারণ, এখন মেইল নিয়ে বিপদে আছে ইয়াহু কর্তৃপক্ষ। ব্যবহারকারীরা আর ইয়াহু মেইলের ওপর নির্ভর করতে পারছেন না।

যেসব অপ্রয়োজনীয় বা কম গুরুত্বপূর্ণ মেইল জিমেইলে আসবে, সেগুলো প্রমোশন ট্যাবের মতো একটি আলাদা ট্যাবে যুক্ত হবে। প্রমোশনাল বা নিউজলেটারগুলো গুছিয়ে একটি বান্ডল আকারে থাকার কারণে সহজে মুছে ফেলা যাবে। এ ছাড়া কোনো ই-মেইলগুলো ইনবক্সে দেখতে চান, তা নির্ধারণ করে দেওয়ার সুযোগ থাকবে।
জিমেইলে আরেকটি গুরুত্বপূর্ণ ফিচার হচ্ছে সহজে লিংক শেয়ার করা। নতুন ফিচার ব্যবহার করে লিংক সংরক্ষণ করা এবং তা সহজে শেয়ার করা যাবে। মোবাইল থেকে জিমেইল ব্যবহারকারীরাও এ সুবিধা পাবেন।
প্রযুক্তি বিশ্লেষকেরা বলছেন, জিমেইল নিয়মিত হালনাগাদ ও ব্যবহারবান্ধব ফিচার আনার কারণে ধীরে ধীরে ইয়াহুর জনপ্রিয়তা কমছে। ৯ এপ্রিল যুক্তরাষ্ট্র ও ইউরোপ অঞ্চলে ইয়াহুর সেবা কিছুক্ষণের জন্য বন্ধ হয়ে যায়। এ ছাড়া আয় কমে যাওয়ায় বিভিন্ন সেবা বন্ধ করে দিচ্ছে ইয়াহু।
ইয়াহু তাদের মূল সম্পদ বিক্রির জন্য ক্রেতা খুঁজছে। নিলামে সর্বোচ্চ দাম হাঁকবে যে প্রতিষ্ঠান, তার কাছে ইয়াহু বিক্রি হয়ে যাবে। কিন্তু ইয়াহুর মূল সেবা ইয়াহু মেইলের জটিলতার কারণে ইয়াহুর দাম আশানুরূপ হচ্ছে না। তথ্যসূত্র: ক্ল্যাপওয়ে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4498005আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET