২রা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১৮ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২২শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ঈদ উপলক্ষে ২৯ আগস্ট থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ২২ ২০১৬, ১২:৩৪ | 648 বার পঠিত

DT-(20)সাদ্দাম হোসেন,বিশেষ প্রতিনিধি- পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ২৯ আগস্ট থেকে ঢাকার কমলাপুর ও চট্টগ্রাম রেলস্টেশন থেকে আন্তনগর ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হবে। প্রথম দিন বিক্রি হবে ৭ সেপ্টেম্বর যাত্রার টিকিট।
গতকাল রোববার রেলভবনে এক সংবাদ সম্মেলনে রেলমন্ত্রী মুজিবুল হক এ তথ্য জানান। মন্ত্রী আরও বলেন, ফিরতি যাত্রার টিকিট বিক্রি হবে ৫ সেপ্টেম্বর থেকে। ঈদের আগের তিন দিন, অর্থাৎ ৯, ১০ ও ১১ সেপ্টেম্বর এবং ঈদের পর সাত দিন পাঁচ জোড়া করে বিশেষ ট্রেন চলাচল করবে। আর ঈদের দিন কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদের জামাতে অংশ নেওয়ার সুবিধার্থে আরও দুই জোড়া বিশেষ ট্রেন চলবে।
চাঁদ দেখা সাপেক্ষে আগামী ১২ সেপ্টেম্বর ঈদ ধরে টিকিট বিক্রির সূচি তৈরি করা হয়েছে।
টিকিটের সময়সূচি ঘোষণা করে রেলমন্ত্রী বলেন, ২৯ আগস্ট বিক্রি করা হবে ৭ সেপ্টেম্বর যাত্রার টিকিট। একইভাবে ৩০ আগস্ট ৮ সেপ্টেম্বরের, ৩১ আগস্ট ৯ সেপ্টেম্বরের, ১ সেপ্টেম্বর ১০ সেপ্টেম্বরের ও ২ সেপ্টেম্বর ১১ সেপ্টেম্বরের অগ্রিম টিকিট বিক্রি করা হবে।
রেলমন্ত্রী আরও বলেন, একজন যাত্রী সর্বোচ্চ চারটি টিকিট কিনতে পারবেন। বিক্রি করা টিকিট ফেরত নেওয়া হবে না। প্রতিদিন সকাল আটটা থেকে টিকিট বিক্রি শুরু হবে। এবার ঈদে সারা দেশে ২ লাখ ৬০ হাজার যাত্রীর যাতায়াতের ব্যবস্থা নেওয়া হয়েছে।
সংবাদ সম্মেলনে জানানো হয়, ঈদ উপলক্ষে ১১ ও ১২ সেপ্টেম্বর ঢাকার পথে মৈত্রী ট্রেন (ঢাকা-কলকাতা) চলাচল বন্ধ থাকবে। ৭ সেপ্টেম্বর থেকে ঈদের আগের দিন পর্যন্ত আন্তনগর ট্রেনের সাপ্তাহিক বন্ধ থাকবে না। ট্রেন পরিচালনার সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তাদের ছুটিও বাতিল করা হয়েছে।
ঈদ উপলক্ষে বিশেষ ট্রেনগুলো চলাচল করবে—ঢাকা-দেওয়ানগঞ্জ; চট্টগ্রাম-চাঁদপুর; ঢাকা-পার্বতীপুর; ঢাকা-খুলনা; ভৈরব-কিশোরগঞ্জ; ময়মনসিংহ-কিশোরগঞ্জ পথে।
এখন থেকে ১০ দিন আগে টিকিট: সব ধরনের আন্তনগর ট্রেনের টিকিট এখন থেকে ১০ দিন আগে বিক্রি শুরু করার সিদ্ধান্ত নিয়েছে রেলওয়ে কর্তৃপক্ষ। গতকাল ঈদের অগ্রিম টিকিট বিক্রির লক্ষ্যে অনুষ্ঠিত এক বৈঠকে এই সিদ্ধান্ত হয় বলে সংস্থার কর্মকর্তারা জানান। ২৪ আগস্ট থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে। বর্তমানে যাত্রার ৫ দিন আগে থেকে রেলের টিকিট বিক্রি শুরু হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4662440আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET