২৩শে এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ১০ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

উজিরপুরে মন্ত্রীর সমাবেশ বাতিল

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ৩০ ২০১৬, ০০:০২ | 666 বার পঠিত

11999_x5 নয়া আলো-

উজিরপুরের হারতা বন্দরে একই স্থানে ওয়ার্কার্স পার্টির সভাপতি বেসামরিক বিমান ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেননের জনসভা ও হিন্দু সম্প্রদায়ের ধর্মীয় অনুষ্ঠান নিয়ে টান টান উত্তেজনা বিরাজ করছে। যে কোনো মুহূর্তে সংঘর্ষের আশঙ্কা করছেন এলাকাবাসী। রক্তপাতের আশঙ্কায় শেষ পর্যন্ত মন্ত্রী তার সভা বাতিল করেছেন। গতকাল বিকাল ৩টায় হারতা বালুরমাঠ নামক স্থানে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টি উজিরপুর উপজেলা কমিটির উদ্যোগে সাম্রাজ্যবাদ ও মৌলবাদী, অসামপ্রদায়িক-গণতান্ত্রিক অভিযাত্রা অব্যাহত  রাখো, জনগণের ভোটাধিকার রক্ষার সংগ্রাম জোরদার করার লক্ষ্যে গণজমায়েতের আয়োজন করা হয়।

এতে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা দেয়ার কথা ছিল বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও বেসাময়িক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী জননেতা রাশেদ খান মেনন এমপির।  ওয়ার্কার্স পার্টির এ সমাবেশকে কেন্দ্র করে গত কয়েকদিন ধরে তোরণ, পোস্টার, মাইকিং করে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়।  জনসভার মঞ্চসহ সাজ সজ্জার কমতি ছিল না। ব্যাপক লোক সমাগম ঘটাতে সেখানে প্রচার-প্রচারণা তুঙ্গে ছিল। কিন্তু একই স্থানে একই সময়ে সার্বজনীন শ্রীশ্রী রাধাগোবিন্দ মন্দিরে ধর্মীয় অনুষ্ঠান আয়োজন করা হয়। প্রতি বছর সেখানে হিন্দু সম্প্রদায়ের এ ধর্মীয় অনুষ্ঠান হয়ে আসছে বলে সনাতন ধর্মের নেতৃবৃন্দ জানান।

ওই অনুষ্ঠানের আয়োজক কমিটির সভাপতি অভিলাশ হালদার অভিযোগ করেন আমাদের এ ধর্মীয় অনুষ্ঠান প্রতি বছর হয়। এতে হাজার হাজার লোকের সমাগম হয়। কিন্তু ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ কাউকে কিছু না বলে ২০০ গজের মধ্যে মন্ত্রীর অনুষ্ঠানের আয়োজন করেছে। এতে করে আমাদের ধর্মীয় অনুষ্ঠান বিঘ্ন সৃষ্টি হতে পারে। ওই এলাকার ইউপি চেয়ারম্যান ডা. হরেন রায় জানান, মন্ত্রীর অনুষ্ঠান হবে এতে আমার কোনো আপত্তি নেই আমরা সার্বিক সহযোগিতা করব। কিন্তু ওয়ার্কার্স পার্টির নেতৃবৃন্দ কাউকে কিছু না জানিয়ে একটি স্থায়ী ধর্মীয় অনুষ্ঠানের পাশে এতবড় রাজনৈতিক সভা আহ্বানের মাধ্যমে অশোভন আচরণের পরিচয় দিয়েছেন।  হারতা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সুনিল কুমার বিশ্বাস জানান দুইটি অনুষ্ঠান সম্পর্কে আমার কিছুই জানা নেই।
বিষয়টি বুঝতে পেরেই মেনন তার জনসভা স্থগিত করছেন বলে ওয়ার্কার্স পার্টির একাধিক সূত্র জানিয়েছে। তবে উজিরপুর ওয়ার্কার্স পার্টির সম্পাদক ফায়জুল হক বালী জানান, মন্ত্রী অসুস্থ হওয়ার কারণে হঠাৎ করে প্রোগ্রাম স্থগিত করেছেন, এতে অন্য কোন কারণ নেই। হারতা ইউনিয়ন ওয়ার্কার্স পার্টির সম্পাদক বিমল চন্দ্র করাতী জানান, মন্ত্রী অসুস্থ থাকার কারণে প্রোগ্রাম স্থগিত করা হয়েছে। পরে প্রোগ্রাম সম্পর্কে জানিয়ে দেয়া হবে। উজিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ গোলাম সরোয়ার জানান, বিষয়টি সম্পর্কে ঊর্ধ্বতন কর্মকর্তাদের অবহিত করা হয়েছে, পরিস্থিতির উপরে ব্যবস্থা নেয়া হবে। ওয়ার্কার্স পার্টির নেতারা মন্ত্রীর অসুস্থতার কারণে সমাবেশ স্থগিত করার কথা জানালেও আজ শনিবার বাবুগঞ্জে কমিউনিটি সেন্টার উদ্বোধনসহ মন্ত্রীর সকল সফরসূচি বহাল রাখা হয়েছে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4499089আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET