২৫শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১০ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

এক নজরে আওয়ামী লীগের ২২ সম্পাদক

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : অক্টোবর ২৬ ২০১৬, ০০:৩৬ | 641 বার পঠিত

নয়া আলো ডেস্ক-

আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর ২২ সদস্যের নাম ঘোষণা করা হয়েছে।  আজ মঙ্গলবার দুপুরে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার ধানমন্ডি কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে ২২ সম্পাদকের নাম ঘোষণা করেন নব-নির্বাচিত সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।  ঘোষিতদের মধ্যে নতুন মুখ হিসেবে চট্টগ্রামের সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্র মহিবুল হাসান চৌধুরীকে সাংগঠনিক সম্পাদক, স্বাস্থ্য সম্পাদক হিসেবে ডা. রোকেয়া ও শামসুন নাহার চাপা শিক্ষা সম্পাদক হিসেবে রয়েছেন।

২২ সম্পাদকীয় পদের মধ্যে তৃতীয়বার দায়িত্ব পেয়ে হ্যাট্রিক করেছেন অনেকেই। সাংগঠনিক সম্পাদক পদে তৃতীয়বার দায়িত্ব পেয়ে হ্যাট্রিক করেছেন ৬ জন। তারা হলেন- আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, অ্যাডভোকেট মেসবাহ উদ্দিন সিরাজ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, আবু সাঈদ আল মাহমুদ স্বপন ও খালিদ মাহমুদ চৌধুরী।

সাংগঠনিক সম্পাদক পদে পদোন্নতি পেয়েছেন সদ্য সাবেক কমিটির সদস্য একে এম এনামুল হক শামীম। এই পদে নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছে চট্টগ্রাম আওয়ামী লীগের বর্ষীয়ান নেতা এবিএম মহিউদ্দিন চৌধুরীর পুত্র মহিবুল হাসান চৌধুরী।

আইন বিষয়ক সম্পাদক আব্দুল মতিন খসরু, তথ্য ও গবেষণা সম্পাদক আফজাল হোসেন, ধর্ম বিষয়ক সম্পাদক শেখ মোহাম্মদ আব্দুল্লাহ, মহিলা বিষয়ক সম্পাদক ফজিলাতুন নেসা ইন্দিরা, শ্রম ও জনশক্তি বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান সিরাজ আগের পদে থেকেই হ্যাট্রিক করেছেন।

প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক হাছান মাহমুদ এবং আব্দুস সাত্তার শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক হিসেবে দ্বিতীয়বার দায়িত্ব পেয়েছেন।

সদ্য সাবেক কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সদস্য থেকে পদোন্নতি পেয়ে নব গঠিত কমিটির ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন সুজিত রায় নন্দী।

উপ-দফতর সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক হয়েছেন মৃণাল কান্তি দাস ও উপ-প্রচার সম্পাদক থেকে পদোন্নতি পেয়ে সাংস্কৃতিক সম্পাদক হয়েছেন অসীম কুমার উকিল।

ঘোষিত কমিটিতে শিক্ষা বিষয়ক সম্পাদক হিসেবে শামসুন্নাহার চাপা ও স্বাস্থ্য বিষয়ক সম্পাদক হিসেবে ডা. রোকেয়া নতুন মুখ হিসেবে যুক্ত হয়েছেন।

এর আগে রোববার কাউন্সিল অধিবেশনের শেষ পর্বে শেখ হাসিনা সভাপতি পদে পুনঃনির্বাচিত হওয়ার পর সাধারণ সম্পাদক পদে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের নির্বাচিত হন। দুটি পদে আর কোনো নাম প্রস্তাব না আসায় কাউন্সিলের জন্য গঠিত আওয়ামী লীগের নির্বাচন কমিশনের প্রধান ইউসুফ হোসেন হুমায়ুন দুজনকে নির্বাচিত ঘোষণা করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4727911আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET