১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

এরশাদকে গণতন্ত্রের সবক রওশনের

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৬ ২০১৬, ০০:৪৪ | 704 বার পঠিত

জাতীয় পার্টির চেয়ারম্যান সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদকে আগে নিজের দলে (জাতীয় পার্টি) গণতন্ত্র চর্চার আহ্বান জানালেন সহধর্মিনী রওশন এরশাদ।
ershad
তিনি বলেছেন, ঊনচল্লিশ ধারা গণতন্ত্রের পরিপন্থী। এ ধারা পরিবর্তন করতে হবে। পার্টিতেই যদি গণতন্ত্র না থাকে তাহলে বাইরে গণতন্ত্রের কথা বলে লাভ কি?

রবিবার সংসদ ভবনের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এরশাদকে উদ্দেশ করে এভাবেই গণতন্ত্রের ছবক দেন রওশন এরশাদ।

বিরোধী দলীয় নেতা বলেন, জাতীয় পার্টিতে অতীতে অনেক ভুল সিদ্ধান্ত নেওয়া হয়েছে। নানা সময়ে ভুল সিদ্ধান্তের কারণে পার্টির আজ এই ভঙ্গুর অবস্থা। অতীতের সকল ভুল শুধরে পার্টিকে আগামী নির্বাচনের জন্য প্রস্তুত করার আহ্বান জানান তিনি।

তিনি বলেন, বৃহত্তর রংপুর, সিলেট, বরিশাল, চট্টগ্রাম ও ময়মনসিংহে বরাবরই জাতীয় পার্টির অবস্থান ভালো ছিল। কিন্তু অপ্রত্যাশিতভাবে আমাদের অবস্থান হারিয়েছি। সিটি কর্পোরেশন, পৌরসভা নির্বাচনে ভালো করতে পারিনি। এমনকি ইউপিতেও ভালো করতে পারছি না। বার বার ভুল সিদ্ধান্তের কারণে দল দুর্বল হচ্ছে।

বিএনপি নেতা ব্যারিস্টার মওদুদ আহমদ, শাহ মোয়াজ্জেম হোসেন, মিজানুর রহমান চৌধুরী, আনোয়ার হোসেন মঞ্জু এসব নেতাদের নাম স্মরণ করে রওশন এরশাদ বলেন, আমাদের পার্টির ভুল সিদ্ধান্তের কারণে তাদের হারিয়েছি। তিনি দলের শক্তি ও ঐতিহ্য ফিরিয়ে আনতে পুরনো নেতাদের ফিরিয়ে আসার আহ্বান জানান। বিরোধী দলীয় নেতা বলেন, পুরনো নেতারা ফিরে এলে তাদেরকে যথাযথ মূল্যায়ন করা হবে।

পার্টির চেয়ারম্যান এরশাদকে গণতন্ত্র অনুসারে সঠিক সিদ্ধান্ত নেওয়ার আহ্বান জানিয়ে রওশন বলেন, দলের গঠনতন্ত্র অনুযায়ী সঠিক সিদ্ধান্ত নিতে হবে।

সংবাদ সম্মেলনের আগেও পার্টির চেয়ারম্যানকে তার সিদ্ধান্ত পরিবর্তনের আহ্বান জানানো হয়েছিল বলে জানান পার্টির প্রেসিডিয়াম সদস্য ও পানিসম্পদমন্ত্রী ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ। তিনি বলেন, আমরা বিভিন্ন সময় পার্টির চেয়ারম্যানকে অনুরোধ করেছি, চিঠিও দিয়েছি। আশা করি আজকের পর তিনি তার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করবেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিরোধী দলীয় চিফ হুইপ মো. তাজুল ইসলাম চৌধুরী, প্রেসিডিয়াম সদস্য জিয়াউদ্দিন বাবলু, আবু হোসেন বাবলা, ফখরুল ইমাম, প্রেসিডিয়াম সদস্য স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, নুরুল ইসলাম ওমর, আমির হোসেন প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4659704আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET