২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৪ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ইতিহাস ঐতিহ্য
  • কলাকান্দা ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ ও দোয়া অনুষ্ঠানে ইউএনও উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণেল অংশগ্রহণ বাড়ানো তাগিদ

কলাকান্দা ইউপির নব-নির্বাচিত চেয়ারম্যান ও সদস্যদের দায়িত্ব গ্রহণ ও দোয়া অনুষ্ঠানে ইউএনও উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে জনগণেল অংশগ্রহণ বাড়ানো তাগিদ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : অক্টোবর ২৬ ২০১৬, ১৯:৫৪ | 652 বার পঠিত

1মনিরুল ইসলাম মনির :
উৎসাহ উদ্দীপনা ও আনুষ্ঠানিকতার মাধ্যমে দায়িত্ব ভার গ্রহণ করেন মতলব উত্তর উপজেলার কলাকান্দা ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান, সাধারণ সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যগণ। বুধবার বিকালে ইউনিয়ন পরিষদের মাঠে বিদায়ী চেয়ারম্যান গোলাম কাদির মোল্লার সভাপতিত্বে এক আলোচনা সভা ও দোয়ার অনুষ্ঠানের মাধ্যমে অভিষেক হয় এ সকল জনপ্রতিনিধিদের।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ মফিজুল ইসলাম।
এ সময় তিনি বলেন, ইউনিয়ন পরিষদ জনগণের দোরগোড়ার সরকার। তাই জনগণের অংশগ্রহণে ইউনিয়ন পরিষদকে কার্যকর করতে জনপ্রতিনিধিদের ভূমিকা রাখতে হবে। এর মাধ্যমে জনগণের অর্থবহ অংশগ্রহণ ছাড়া যেসব সেবা তাদের প্রাপ্য, তা তাদের কাছে কার্যকরভাবে পৌঁছানো যায়। কিন্তু দুর্ভাগ্যবশত আমাদের ইউনিয়ন পরিষদের কাছে জনগণের কাঙ্খিত ও প্রয়োজনীয় সেবা প্রদানের মতো সম্পদ নেই। তাই সেবা প্রদানের ভূমিকাকে ফলপ্রসূ করতে হলে সরকারকে ইউনিয়ন পরিষদে অধিক অর্থ ও জনসম্পদ হস্তান্তর করতে হবে। বিশেষত হস্তান্তর করতে হবে গ্রামপর্যায়ে, যাঁরা শিক্ষা, স্বাস্থ্য, কৃষি ইত্যাদি সেবা প্রদান করেন সেই সরকারি কর্মকর্তা-কর্মচারীদের। সেবা প্রদান, উন্নয়ন ও সুশাসন প্রতিষ্ঠার ভূমিকাকে কার্যকর করার লক্ষ্যে ওয়ার্ডসভার বিধান অন্তর্ভুক্ত করা হয়েছে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় পরিষদ সদস্য একেএম রিয়াজ উদ্দিন মানিক, মতলব উত্তর থানার অফিসার ইনচার্জ মো. আলমগীর হোসেন মজুমদার, উপজেলা ইউপি চেয়ারম্যান কল্যাণ সমিতির সভাপতি ও মোহনপুর ইউপির স্বর্ণপদকপ্রাপ্ত চেয়ারম্যান সামছুল হক চৌধুরী বাবুল।
শুভেচ্ছা বক্তব্য রাখেন- নবাগত চেয়ারম্যান মো. সোবহান সরকার সুভা।3
এ সময় নবাগত চেয়ারম্যান মো. সোবহান সরকার সুভা বলেন, আমরা জনগণের প্রতিনিধি, সর্বদা আমরা জনগণের কল্যানে নিয়োজিত থাকবো। আর এ ব্রতী নিয়ে আজ থেকে আমাদের পথা চলা শুরু। আধুনিক ইউনিয়নে রূপান্তর করতে ইউনিয়নবাসীর সর্বাত্মক সহযোগিতা নিয়ে আগামী ৫ বছর কাজ করে যাবো। এ ইউনিয়নের নির্বাচিত চেয়ারম্যান হিসেবে আমি সকল সমস্যা সমাধানের জন্য আপনাদেরকে সাথে নিয়ে কাজ করে যাবো। তাছাড়া কলাকান্দা ইউনিয়নকে মাদক, সন্ত্রাস, জঙ্গী এমনকি বাল্যবিবাহ রোধ করে ইউনিয়নটিকে সুন্দরভাবে গড়ে তোলার প্রতিশ্রুতি দিচ্ছি। চেয়ারম্যানের এ অঙ্গীকারের সাথে ইউপি সদস্যগণও এ অঙ্গীকার ব্যক্ত করেন।
এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সহকারী কমিশনার (ভূমি) নাসির উদ্দিন সরোয়ার, উপজেলা কৃষি কর্মকর্তা মোহাম্মদ আবদুল কাইয়ুম মজুমদার, থানার ওসি (তদন্ত) আলমগীর হোসেন, নির্বাচন কর্মকর্তা কাজী হেকমত আলী, ফরাজীকান্দি ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দানেশ, ষাটনল ইউপি চেয়ারম্যান একেএম শরীফ উল্লাহ সরকার, ফতেপুর পূর্ব ইউপি চেয়ারম্যান আজমল হোসেন চৌধুরী, গজরা ইউপি চেয়ারম্যান মো. আবু হানিফ দর্জি, আ’লীগ নেতা বোরহান উদ্দিন চৌধুরী, মতলব উত্তর উপজেলা ছাত্রলীগের সাবেক আহ্বায়ক আবদুর রব প্রধান, কলাকান্দা ইউনিয়ন আ’লীগের সভাপতি এটিএম মজিবুর রহমান, গজরা ইউনিয়ন আ’লীগের সভাপতি মো. ছানাউল্লাহ মোল্লা।
পবিত্র কোরআন তেলোয়াতের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়। দশানী মাদরাসার সুপার আলহাজ¦ মাওলানা মো. হাবিবুল্লাহ সরকার দেশের সমৃদ্ধি কামনায় মোনাজত করেন। অনুষ্ঠানে বিদায়ী ও নবাগত সদস্যবৃন্দ, দলীয় নেতা-কর্মী ও জনসাধারণ অংশগ্রহণ করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4388667আজকের পাঠক সংখ্যা::
  • 15এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET