২রা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১৮ই ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ, ২০শে শাবান, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




কলারোয়ায় হাড় কাঁপানো শীতে বিপর্যস্ত জনজীবন

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : জানুয়ারি ১৪ ২০১৮, ০৮:৪২ | 703 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

কলারোয়া (সাতক্ষীরা) প্রতিনিধিঃ- প্রচন্ড শীতে কলারোয়া থানার মানুষ গুলো শীতে কাপছে থরথর। বেশ ক’দিন যাবত শৈত ও হিমেল হাওয়া বইছে, মাঝে মাঝে গুরিগুরি বৃষ্টির মত কুয়াশা পরছে ।

এলাকার মানুষ গুলো দরীদ্র সীমার নিচে বসবাস করায় কনকনে শীতেও জোগার করতে পারছে না এক টুকরো শীত বস্ত্র। শীতের সাথে পাল্লা দিয়ে বাড়ছে ঠান্ডা, জর, কাশি, নিউমোনিয়া, ডায়রিয়া, এ্যাজমা সহ নানান অসুখ। আশপাশের হাসপাতালে রোগীর ভিড় লক্ষনীয়।

কলারোয়া উপস্বাস্থ্য কেন্দ্রের কর্তব্যরত ডাক্তার জানান শীত জনিত অসুখ গুলো ইদানিং মোটামুটি বেশি হলেও ঔষধের কোন ঘাটতি নাই। জন জীবনের পাশা পাশি গৃহ পালীত পশু পাখি ও চলতি ফসলের ব্যাপক ক্ষতি সাদিত চচ্ছে, বিশেষ করে বোরো আমনের চারা, সরিষা , গম, শাক সবজি ইত্যাদি।

উপসহকারী কৃষি কর্মকর্তা বলেন বিশেষ ব্যবস্থায় শীত ও শৈতের হাত হতে বোরো আমনের চারা রক্ষা করা গেলেও তা ব্যয় বহুল হওয়ায় গরীব কৃষকের পক্ষে তা সম্বভ নয়।

কলারোয়া উপজেলার নেতা-কর্মীরা বলেন আমরা কিছু কম্বল বিতরণ করেছি যা জনগণের তুলনায় অতি নগন্য, উর্ধতন কর্মকর্তাদের জানানো হয়েছে খুব শিঘ্রই শীত বস্ত্র বিতরন করতে পারবো বলে আশা করি। জরুরী ভিত্তিতে শীত বস্ত্র বিতরন এখন সময়ের দাবি।

এদিকে আবহাওয়া অফিস সূত্রে বলা হয়েছে। আগামী মাঘ মাষে যশোর-সাতক্ষীরা অঞ্চল দিয়ে শৈত্য প্রবাহ বয়ে যাওয়ার সম্ভবনা রয়েছে।

 

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET