৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

কল্যাণপুরের ওই আস্তানার ভেতরে থাকা জঙ্গিদের পরিচয় মিলেছে

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৬ ২০১৬, ০৪:৫৯ | 666 বার পঠিত

1469483823নয়া আলো ডেস্ক- সোমবার দিবাগত রাত সোয়া ১টার দিকে রাজধানীর কল্যাণপুরের ৫ নম্বর সড়কে একটি বাসায় জঙ্গি আস্তানা খুঁজে পেলে পুলিশ ও জঙ্গিদের মধ্যে গোলাগুলি শুরু হয়। এই সময় হাসান নামে এক জঙ্গি বোমা ছুড়ে পালিয়ে যাওয়ার সময় গুলিবিদ্ধ হয়। পরে পুলিশ তাকে আটক করে। জঙ্গি হাসান জানান, তারা জেএমবির সক্রিয় সদস্য।

আটক হাসান পুলিশকে জানায়, সে জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সক্রিয় সদস্য। ওই বাড়িতে পুলিশ যাওয়ার আগে মোট জেএমবির ১১ জন সদস্য অবস্থান করছিল। তবে পুলিশের উপস্থিতি টের পেয়ে তিন জেএমবি সদস্য পালিয়ে যায়। বাকি সাতজন ওই বাড়ির ভেতরেই রয়েছে।

কল্যাণপুরের পাঁচ  নম্বর রোড ও আশপাশের এলাকায় বিপুল পরিমাণ পুলিশ সদস্য অবস্থান নিয়েছে। তাছাড়া র‌্যাব ও ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের বোমা নিষ্ক্রিয়করণ ইউনিটের সদস্যরাও ঘটনাস্থলে অবস্থান নেন। এ ছাড়া ঢাকা মহানগর পুলিশের ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট ঘটনাস্থলে আছেন।

পুলিশ জানায়, তাদের কাছে তথ্য ছিল ওই বাড়ির পঞ্চম তলায় একটি জঙ্গি আস্তানা রয়েছে। এ তথ্যের ভিত্তিতে গতকাল রাত ১টার দিকে থানা পুলিশের সঙ্গে বিভিন্ন ইউনিটের সদস্যরা অভিযানে যায়।

একজন প্রত্যক্ষদর্শী জানান, ঘটনাস্থলের আশপাশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী অবস্থান নিয়েছে। তারা ওই এলাকার পাঁচ নম্বর ও তিন নম্বর সড়ক বন্ধ করে রেখেছে। মধ্যরাতের পর ওই এলাকার বাসিন্দাদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। তারা ঘরের দরজা-জানালা বন্ধ করে ভেতরে অবস্থান নেয়।

পুলিশ জানায়, তারা ঘটনাটি পর্যবেক্ষণ করছেন। তাদের ধারণা, সেখানে ১০-১২ জন জঙ্গি অবস্থান করছে। তাদের কাছে কী পরিমাণ বিস্ফোরক আছে অথবা কতজন ভেতরে রয়েছে, তা জানার চেষ্টা করা হচ্ছে।

মিরপুর মডেল থানার ওসি ভূইয়া মাহবুব বলেন, কল্যাণপুরের ৫ নম্বর রোডের একটা বাসা থেকে পুলিশকে লক্ষ্য করে গুলি চালানো হয়েছে। ওই বাড়িটি পুলিশ ঘিরে রেখেছে। ভোর ৬টার দিকে ওই বাড়িতে অভিযান চালানো হবে।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4657840আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET