১১ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ২৮শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৮শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

কল্যাণপুরে ‘জঙ্গি আস্তানায়’ সোয়াতের অভিযান: গোলাগুলিতে নিহত ৯

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৬ ২০১৬, ১৫:২৩ | 658 বার পঠিত

kollanpur_20190_1469486210_136197ঢাকা: রাজধানীর কল্যাণপুরে বাসস্ট্যান্ড সংলগ্ন  ৫ নম্বর সড়কের জাহাজ বিল্ডিংয়ে থাকা ‘জঙ্গি আস্তানায়’ পুলিশের বিশেষ বাহিনী সোয়াতের নেতৃত্বে অভিযান চালানো হয়েছে। এসময় র‌্যাব-প‍ুলিশও তাদের সঙ্গে ছিল। অভিযান চলাকালে যৌথবাহিনীর গুলিতে ৯ জঙ্গি নিহত হয়েছে বলে জানিয়েছে পুলিশ। ওই অভিযানের নাম দেওয়া হয়েছে ‘অপারেশন স্টার্ম টোয়েন্টি সিক্স’।

মঙ্গলবার সকাল পৌনে ৫টা ৫২ মিনিট থেকে ৬ টা ৫২ মিনিট পর্যন্ত অভিযান চলে। এসময় কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়েছেন।

অভিযানের সময় পুলিশ ওই এলাকা ঘিরে ফেলে। যান চলাচল বন্ধ হয়ে যায়।

পুলিশ জানায়, আইনশৃঙ্খলা রক্ষায় দেশের বিভিন্ন জায়গায় চলা অভিযানের অংশ হিসেবে সোমবার রাতে পুলিশ জাহাজ বিল্ডিং নামের ওই ছয়তলা বাড়িটিতে যায়। তিনতলা পর্যন্ত ওঠার পর ওপর থেকে দুজন ‘আল্লাহু আকবর’ বলে পুলিশকে লক্ষ্য করে গুলি ও বিস্ফোরকদ্রব্য ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। এতে হাসান নামের একজন আহত হন। পুলিশের দাবি, হাসান একজন ‘জঙ্গি’। তাঁকে রাতেই ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

প্রথম দফায় রাত দেড়টা পর্যন্ত পুলিশের সঙ্গে ‘জঙ্গিদের’ গুলিবিনিময় চলে। খবর পেয়ে সোয়াত, র‌্যাব ও ডিবি ঘটনাস্থলে যায়। এরপরে রাত সাড়ে তিনটার দিকে আরেক দফা গুলিবিনিময় চলে। সকাল পাঁচটা ৫০ থেকে পুলিশ অভিযান শুরু করে।

একপর্যায়ে ‘জঙ্গিরা’ দরজা খুলে পালানোর চেষ্টা করে। এ সময় তারা পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। পুলিশও পাল্টা গুলি ছোড়ে। গুলিবিনিময়ে নয়জন নিহত হয়।

ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার শেখ মারুফ হাসান জানান, এক ঘণ্টা ধরে পুলিশ ‘অপারেশন স্টর্ম ২৬’ নামের এই অভিযান চালায়। পুলিশের সঙ্গে স্পেশাল উইপনস অ্যান্ড ট্যাকটিকস (সোয়াত), র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব), পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি), ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ও বোমা নিষ্ক্রিয়কারী দল অভিযানে অংশ নেয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4523416আজকের পাঠক সংখ্যা::
  • 6এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET