২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • কল্যানপুরে নিহতরা জঙ্গি ছিল কিনা সন্দেহ আছে: হান্নান শাহ

কল্যানপুরে নিহতরা জঙ্গি ছিল কিনা সন্দেহ আছে: হান্নান শাহ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ২৭ ২০১৬, ০২:০৫ | 654 বার পঠিত

2-11-696x452ঢাকা: কল্যানপুরের জঙ্গি নিহতের ঘটনায় নিরহ মানুষ ছিল কিনা তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহ।
মঙ্গলবার রাজধানীর ফটো জার্নালিস্ট এসোসিয়েশনে ন্যাশনাল আওয়ামী পার্টি (ন্যাপ-ভাসানী) আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ন্যাপ-ভাসানীর ৫৯ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।
হান্নান শাহ বলেন, গুলশানে জঙ্গি হামলায় কত জন জঙ্গি ছিল তার সঠিক তথ্য আমরা এখনো জানতে পারি নাই। পুলিশ যখনই বন্দুক যুদ্ধের কথা বলেন, তখনই মানুষ সন্দেহ করেন তারা কি অপরাধী ছিল না নিরাপদ ছিল। তাই কল্যানপুরে যাদেরকে জঙ্গির নামে হত্যা করা হয়েছে তারা সঠিক অপরাধি কিনা তা নিয়ে মানুষ শঙ্কায় আছে।
তিনি বলেন, বিচার বহিভূত হত্যা কার নির্দেশে হয় তা আপনারাও জানেন; আমিও জানি। একদিন বিচার বহিভূত হত্যার জন্য বিচারের কাঠগড়ায় দাড়াতে হবে। এ সরকারের নির্দেশে বহু ঘটনা ঘটেছে। এমনি কোন ঘটনা ঘটে না। কারো না কারো নির্দেশে ঘটনা ঘটে। যখন দেশে আইনের শাসন প্রতিষ্ঠিত হবে এবং জাতীয়তাবাদী শক্তি ক্ষমতায় আসবে তখন প্রত্যেকটি হত্যাকান্ডের বিচার হবে।
হান্নান শাহ
বিএনপির এই নেতা বলেন, তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু সংসদে বলেছেন, সংসদ সদস্যারা কাবিখার টাকা চুরি করেছেন। এতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ওনি ভাল মানুষ। আর সবাইকে চোর বানিয়েছেন। কিন্তু প্রধানমন্ত্রী তো বলছেন না তার দলে চোর নেই।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে হান্নান শাহ বলেন, আপনি আপনার বাবা শেখ মুজিবেরর কথা মনে করেন। আপনার বাবা বলেছিলেন, সবাই পায় তেলের খনী আর আমি পেয়েছি চোরের খনী। আপনি( শেখ হাসিনা) ইনুর কথা পরোক্ষ ভাবে আপনি সমার্থন করেছেন। আপনার দলের সবাই খেয়েছেন। খাওয়া আপনাদের পুরানো অভ্যাস। আর দোষ দেন বিএনপির সিনিয়র ভাইস চয়ারম্যান তারেক রহমানের।
তিনি আরো বলেন, আইনে আছে অর্থপাচার মামলায় কাউকে সাজা দিতে হলে অর্থ এ দেশ থেকে যেতে হবে। কিন্তু টাতা তো এদেশ থেকে যায় নাই। ঘটনা ঘটেছে সিঙ্গাপুরে । মামলা করলে তারা করতে পারে। এদেশের সরকার মামলা করতে পারে না।
ন্যাপ-ভাসানীর চেয়ারম্যান অ্যাডভোকেট মো. আজহারুল ইসলামের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান, জাগপার সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, মুসলিম লীগের মহাসচিব অ্যাডভোকেট শেখ জুলফিকার আলী, ইসলামিক পার্টির মহাসচিব এম এ কাশেম, ন্যাপ-ভাসানীর ভারপ্রাপ্ত মহাসচিব গোলাম মোস্তফা আকন, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক কমরেড সাঈদ আহমেদ প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4654417আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET