২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

কাশিয়ানীতে গ্রাম পুলিশের অত্যাচারে অতিষ্ঠ এলাকাবাসী

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : নভেম্বর ০১ ২০১৬, ০৩:৫৪ | 672 বার পঠিত

পার্থ হালদার, কোটালীপাড়া প্রতিনিধি –
গোপালগঞ্জের কাশিয়ানীতে এক গ্রাম পুলিশের অত্যাচারে অতিষ্ঠ হয়ে উঠেছে এলাকাবাসী। এ ব্যাপারে গোপালগঞ্জ জেলা প্রশাসক বরাবর লিখিত অভিযোগ করেও ওই গ্রাম পুলিশের অত্যাচার থেকে রক্ষা পায়নি এলাকাবাসী। ফলে দিন দিন অশান্ত হয়ে উঠেছে উপজেলার চরভাটপাড়া গ্রাম। যে কোন সময় বড় ধরণের অপ্রীতিকর ঘটনার আশংকা করছেন স্থানীয়রা। ওই ব্যক্তির কারণে দীর্ঘদিন যাবত চরভাটপাড়া গ্রামে নানা ধরণের সহিংসতার ঘটনা অব্যাহত রয়েছে। ফলে ওই এলাকার সাধারণ মানুষের মাঝে চরম আতংক বিরাজ করছে। লোকজন নিরাপদে চলাচল করতে পারছে না। উপজেলার রাতইল ইউনিয়নের দক্ষিণ চরভাটপাড়া গ্রামে একের পর এক সংঘর্ষ, ঘর-বাড়ি ভাংচুর, লুটপাট, হামলা ও মারধরের ঘটনা ঘটে চলেছে। ফলে ক্রমেই অশান্ত হয়ে উঠছে এলাকা।
ঘটনার বিবরণ ও মামলা সূত্রে জানা গেছে, উপজেলার রাতইল ইউনিয়নের দক্ষিণ চরভাটপাড়া গ্রামের ইকরামূল হক মৃধা (জুয়েল) এবং একই গ্রামের চৌকিদার আবুল কালাম মৃধার মধ্যে জমি সংক্রান্ত বিষয় নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিল। এরই জের ধরে গত ২৬ অক্টোবর সাড়ে ৮ টার দিকে আবুল কালাম মৃধার নেতৃত্বে আল-আমিন, রফিকুল, লাবু, সাহেব আলী, সেলিম, বিপুল, লায়েব আলী, দিনু, কালু মৃধাসহ ৮/১০ জন লোক রড, শাবল, রামদাসহ দেশীয় অস্ত্র-শস্ত্র নিয়ে জুয়েল মৃধার বাড়িতে হামলা করে। এ সময় জুয়েলকে মটর সাইকেল থেকে নামিয়ে বেধড়ক মারধর, মটর সাইকেল ভাংচুর এবং টাকা-পয়সা ছিনিয়ে নেয়। একই দিন আবারও ১৫/২০ জন লোক জুয়েলের বাড়ীতে প্রবেশ করে বসত ঘরের বেড়া, দরজা-জানালা, ঘরের আসবাবপত্র ক্ষতিগ্রস্থ এবং নগদ টাকা, স্বর্ণালংকার ও মালামাল লুটপাট করে নিয়ে যায়। এ ঘটনায় কাশিয়ানা থানায় মামলা হয়েছে।
চরভাটপাড়া গ্রামের একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, আবুল কালাম মৃধার অত্যাচার, সহিংসতা ও মিথ্যা মামলার ঘটনায় দিন দিন অশান্ত হয়ে উঠছে চরভাটপাড়া। ভাংচুর, অত্যাচার, নির্যাতন বেড়েই চলেছে। এতে সাধারণ মানুষের মধ্যে চরম শঙ্কা ও হতাশা বিরাজ করছে।
আবুল কালাম বলেন, এলাকার কিছু লোকজন আমার বিরুদ্ধে মিথ্যা ষড়যন্ত্র করছে এবং এসব অভিযোগ সম্পূর্ণ মিথ্যা।
কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) একেএম আলীনুর বলেন, ‘এ ঘটনায় থানায় মামলা হয়েছে, আসামীদের ধরতে পুলিশী অভিযান অব্যাহত রয়েছে।
উলে¬খ্য, গত বছরের ৪ মে দক্ষিণ চরভাটপাড়া এলাকাবাসী গ্রাম পুলিশ আবুল কালামের অত্যাচারে অতিষ্ঠ হয়ে গোপালগঞ্জ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন এবং জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে কয়েক শ’ নারী-পুরুষ মানববন্ধন কর্মসূচী পালন করেন। যার পরিপ্রেক্ষিতে, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের বিধি মোতাবেক কাশিয়ানী উপজেলা নির্বাহী কর্মকর্তা আবুল কালাম মৃধাকে গ্রাম পুলিশ থেকে সাময়িক বরখাস্ত করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728504আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET