২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

কুতুবদিয়ায় জুম্মা পাড়া রাস্তা বিলিনে দুর্ভোগে জনসাধারণ

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : জুলাই ২৭ ২০২১, ২২:০১ | 645 বার পঠিত

মোঃ মনিরুল ইসলাম, কুতুবদিয়া-
কক্সবাজার জেলাধীন দ্বীপ উপজেলা কুতুবদিয়া উত্তর ধূরুং ইউনিয়নের ৫ নং ওয়ার্ডের জুম্মা পাড়া রাস্তাটি বিলিন হয়ে যাচ্ছে। এতে জনসাধারণের যাতায়তের চরম দুর্ভোগ দেখা দিয়েছে। ব্রীজ থাকলেও রাস্তাটি একেবারে বিলিনের পথে। শুকèু মৌসুমে কোন রকম চলাফেরা করতে পারলেও বর্ষা মৌসুমে যাতায়তের চরম সমস্যা দেখা দেয়। এরপরও এলাকার যাতায়তের একমাত্র রাস্তা হওয়ায় অতি ঝুকিঁর মাঝে চলাফেরা করতে হচ্ছে কোমলমতি স্কুল-মাদরাসার ছাত্র-ছাত্রীসহ গ্রামবাসীর। জুম্মা পাড়া রাস্তাটি হওয়ার পরে কিছু অংশ মাঠি ও ইট দ্ধারা সংস্কার হলেও তা রোয়ানুসহ বিভিন্ন ঘর্ণিঝড়ের জলোচ্ছ্বাসের পানিতে প্রায় এক কিলোমিটার বিলিন হয়ে যায় বলে স্থানীয়  সুত্রে জানায়।
সরজমিনে স্থানীয়রা জানান, জুম্মা পাড়া রাস্তাটি লবণ মাঠের সাথে মিশে যাচ্ছে। রাস্তাটি গ্রামবাসী ও পথচারীর জন্য অতি গুরুত্বপূর্ণ। এই রাস্তাটি দিয়ে এলাকার হাজার হাজার লোক যাতায়ত করে। রাস্তাটির কোন সংস্কার না হওয়ায় শুকè মৌসুমে গাড়ি চলতে পারেনা বিধায় এলাকার ছাত্র/ছাত্রীসহ লোকজনকে হেটে যাতায়ত করতে হয়। গর্ভবতীসহ বিভিন্ন জরুরী রোগিদেরকে হাসপাতালে নিয়ে যেতে হলে রাস্তার সমস্যার কারণে চরম দূর্ভোগে পড়েন। বর্ষা মৌসুমে বৃষ্টি ও জোয়ারের পানিতে রাস্তাটি ডুবে থাকে। রাস্তার সমস্যা থাকলেও জনসাধারণের অতিঝুকিঁর মাঝে নিত্যপ্রযোজনীয় কাজের যাতায়ত করতে হয় । স্থানীয়রা রাস্তাটি দ্রুত সংস্কার করে ইট দিয়ে যাতায়তের উপযোগি করার জন্য জনপ্রতিনিধিসহ সরকারের কাছে সবিনয়ে জোর দাবি জানান।
স্থানীয় উত্তর ধূরুং ইউনিয়নের চেয়ারম্যান আ.স.ম শাহরিয়ার চৌধূরী বলেন, জুম্মা পাড়া রাস্তাটির অবস্থা আসলই খুবই খারপ। রাস্তাটি সংস্কার প্রয়োজন রয়েছে। খুব শিগ্রী রাস্তাটি সংস্কারের কাজ শুরু করা হবে।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723710আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET