১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

কুমিল্লায় ভোক্তা আইনে অভিযোগ করে অভিযোগকারীকে সাড়ে ৪হাজার টাকা পুরষ্কৃত

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ০৯ ২০১৬, ২২:১৬ | 639 বার পঠিত

প্রেস বিজ্ঞপ্তি ॥
কুমিল্লায় ভোক্তা আইনে অভিযোগ করে অভিযোগকারী বেলাল আহমেদকে সাড়ে ৪ হাজার টাকা পুরষ্কৃত হয়েছেন। বিশ্ববিদ্যালয়ের শিক্ষক বেলাল আহমেদের গ্রামের বাড়ী সিলেটে।
কুমিল্লা জেলা ভোক্তা অফিস সূত্রে জানাযায়, বেলাল আহমেদ ঢাকায় আসার
পথে ব্রাহ্মণবাড়িয়ার একটি স্বনামধন্য হোটেলে একটি মিনারেল ওয়াটারের বোতল কেনেন। দাম ২০ টাকা। কিন্তু হোটেল কর্তৃপক্ষ দাম রাখেন ২৫ টাকা। তিনি পণ্যের ভাউচার নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক বরারব অভিযোগ করেন।
এদিকে ব্রাহ্মণবাড়িয়ার দায়িত্বে থাকা কুমিল্লা জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো: আছাদুল ইসলামের তদন্তে অভিযোগের সত্যতা মেলে। তিনি নির্ধারিত মূল্যের অধিক মূল্যে পণ্য বিক্রির অভিযোগে উক্ত প্রতিষ্ঠানকে আইনের ৪০ ধারায় ১০০০০/- জরিমানা করেন। অভিযোগকারী হিসেবে বেলাল আহমেদ আইনের ৭৬ (৪) ধারা মোতাবেক পান ২৫০০/-।
অন্যদিকে অনির্বাণ চৌধুরী অরুপ পেশায় আইনজীবী। তার বাড়িও সিলেটে। একদিন ঢাকা থেকে ফেরার পথে আশুগঞ্জ এলাকার একটি স্বনামধন্য হোটেল থেকে ৫০০ মিলি একটি মিরিন্ডা কেনেন। গায়ের দাম ৩২ টাকা। কর্তৃপক্ষ দাম রাখে ৪০ টাকা। তিনি ভাউচার নিয়ে একই অধিদপ্তরে অভিযোগ করেন। যা কুমিল্লার সহকারি পরিচালকের তদন্তে অভিযোগ প্রমাণিত হওয়ায় উক্ত প্রতিষ্ঠানকে আইনের ৪০ ধারায় ৮০০০/- জরিমানা করেন। অভিযোগকারী হিসেবে তিনি পান ২০০০/- । বাংলাদেশের প্রেক্ষাপটে এরকম নজির বিরল যে অভিযোগ করে টাকা পাওয়া যায়। অধিদপ্তরের সহকারি পরিচালক মো: আছাদুল ইসলাম এব্যাপারে তাদের মতো অন্যদেরও সচেতন হওয়ার আহ্বান জানান।
প্রয়োজনীয় সহযোগিতার জন্য যোগাযোগ করুন:
মো: আছাদুল ইসলাম, সহকারি পরিচালক, কুমিল্লা জেলা কার্যালয়, ডিসি অফিস রুম নং ১০৫, মোবাইল: ০১৭৩৬ ৬৫১৬০৬, ইমেইল: dncrpcomilla@gmail.com

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4659698আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET