২৯শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ১৪ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৮ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • করোনা-ভাইরাস
  • কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত দেড় মাসের শিশু প্রিন্স,হাসপাতালে মায়ের কোলেই চলছে চিকিৎসা !

কুষ্টিয়ায় করোনায় আক্রান্ত দেড় মাসের শিশু প্রিন্স,হাসপাতালে মায়ের কোলেই চলছে চিকিৎসা !

অর্পণ মাহমুদ, জেলা করেসপন্ডেন্ট ,কুষ্টিয়া।

আপডেট টাইম : জুন ২২ ২০২১, ২৩:২৫ | 681 বার পঠিত

কুষ্টিয়ায় প্রিন্স নামে দেড় মাস বয়সী এক শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে। মঙ্গলবার (২২ জুন) কুষ্টিয়া জেনারেল হাসপাতালের ল্যাবে নমুনা পরীক্ষায় তার করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। কুষ্টিয়ায় সবচেয়ে কম বয়সী শিশুর করোনা আক্রান্তের ঘটনা এটিই প্রথম।
করোনা আক্রান্ত শিশুটির বাড়ি কুষ্টিয়া শহরের বড় স্টেশন এলাকায়। তার বাবার নাম আকাশ। গত সোমবার (২১ জুন) জ্বর ও হালকা শ্বাসকষ্ট নিয়ে বেসরকারি সনো হাসপাতালে চিকিৎসা নিতে গেলে সেখানে দায়িত্বরত চিকিৎসক শিশুটিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পরামর্শ দেন। পরে সোমবারই তাকে সেখানে ভর্তি করা হয়। শিশুটির শরীরে করোনাভাইরাসের উপসর্গ দেখে সেখানকার চিকিৎসকেরা নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠান। মঙ্গলবার শিশুটির করোনা পজিটিভ রিপোর্ট আসে। করোনা শনাক্তর পর শিশুটিকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে।
শিশুটির দাদি শিলা জানান, গত এক সপ্তাহ ধরে প্রিন্সের গায়ে জ্বর ছিল। দুইদিন আগে তার শ্বাসকষ্ট শুরু হয়। পরে গতকাল সোমবার সনো হাসপাতালে ডাক্তার দেখাতে যাই। সেখানকার ডাক্তার সদর হাসপাতালে ভর্তি হওয়ার পরামর্শ দেন। পরে সদর হাসপাতালে ভর্তি হলে ডাক্তার তার নমুনা পরীক্ষা করলে করোনা পজিটিভ রিপোর্ট আসে। আমাদের পরিবারের অন্য কারো করোনা ছিল না, এখনো নেই। মাত্র দেড় মাস বয়সের এই শিশু বাচ্চার কীভাবে করোনা হয়েছে বুঝতে পারছি না।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ওয়ার্ডের চিকিৎসক ডা. ইফতেখার হোসেন বলেন, প্রিন্স নামে দেড় মাস বয়সী শিশুটি করোনা আক্রান্ত হয়েছে। তার সঙ্গে তার মা ও দাদি আছে। শিশুটির জ্বর ও শ্বাসকষ্ট আছে।

কুষ্টিয়ার সিভিল সার্জন এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, এর আগে স্কুলপড়ুয়া শিশু করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল। কিন্তু এতো ছোট বা কম বয়সী কেউ আক্রান্ত হয়নি। কী করে শিশুটি সংক্রমিত হলো এখনও জানা যায়নি। তার পরিবারের কেউ করোনা আক্রান্ত হয়নি। শিশুটি কীভাবে সংক্রমিত হলো তা জানার চেষ্টা করছি। সে কার কার সংস্পর্শে এসেছিল, সে ব্যাপারেও খোঁজ নেওয়া হচ্ছে।
কুষ্টিয়া জেনারেল হাসপাতালে বর্তমানে করোনা আক্রান্ত শিশুটিসহ ১২৫ জন করোনা রোগী চিকিৎসাধীন আছে। গত ২৪ ঘণ্টায় ৩২৩ জনের নমুনা পরীক্ষা করে ১১৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এ সময়ে তিনজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা রোগীর সংখ্যা ৬ হাজার ৫৪১ জন। মারা গেছেন ১৫৭ জন। মোট সুস্থ হয়েছেন ৫ হাজার ৬১ জন।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4655258আজকের পাঠক সংখ্যা::
  • 12এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET