২০শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ, সোমবার, ৬ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই জিলকদ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • ঢাকা
  • কোটা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আবেগপূর্ণ ও বাস্তবতা বিবর্জিত: মোস্তফা




কোটা নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য আবেগপূর্ণ ও বাস্তবতা বিবর্জিত: মোস্তফা

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : এপ্রিল ১৩ ২০১৮, ২১:২৫ | 832 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মোঃ ইব্রাহিম হোসেন, ষ্টাফ রিপোর্টারঃ-  কোটা সংস্কারের আন্দোলনে ক্ষুব্ধ হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সরকারি চাকরিতে নিয়োগে কোটা বাতিলের যে ঘোষণা দিয়েছেন তা আবেগপূর্ণ ও বাস্তবতা বিবর্জিত বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।

তিনি বলেন, সারাদেশের হাজার হাজার ছাত্র-ছাত্রী গত কয়েকদিন ধরে মেধাকে অগ্রাধিকার দিয়ে প্রচলিত কোটা পদ্ধতির বাস্তবতার নিরিখে সংস্কার চেয়েছে, বাতিল চায় নাই। কিন্তু তাদের আন্দোলনকে নেতিবাচকভাবে গ্রহন করে ঢালাওভাবে কোটা বাতিলের ঘোষণা বাস্তবতা বিবর্জিত ও আবেগের বহিঃপ্রকাশ। যা প্রধানমন্ত্রীর শপথের সঙ্গেও সঙ্গতিপূর্ণ নয়।

আজ ১৩ এপ্রিল ২০১৮ রোজ শুক্রবার সকালে চিটাগাংরোডস্থ দলীয় কার্যালয়ে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ নারায়নগঞ্জ জেলা আয়োজিত “বিদায় ১৪২৪-স্বাগত ১৪২৫”-শীর্ষক আলোচনা সভা ও সুধিসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা ভুইয়া বলেন, কোটা একেবারেই বাতিল করার মতো পরিস্থিতি ও বাস্তবতা এখনও তৈরি হয়নি। এর মধ্যে মাননীয় প্রধানমন্ত্রীর কোটা প্রথা একেবারে বাতিলের ঘোষণা একটি ‘হটকারী’ সিদ্ধান্ত। এই ঘোষণা যারা এতদিন কোটা পদ্ধতিতে সুবিধাভোগী ছিল তাদেরকে আন্দোলনে উস্কে দেওয়ার শামিল। দেশ ও জাতির বৃহত্তর স্বার্থে কোটা প্রথা সব বাতিল না করে সময় ও বাস্তবতার নিরিখে সংস্কতার করা উচিত বলে জাতি মনে করে।

তিনি ১৪২৫ নতুন বাংলাবছরে দেশবাসীকে স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা ভাসানী প্রতিষ্ঠিত, যার পরবর্তী নেতৃত্ব জাতীয় নেতা মশিউর রহমান যাদু মিয়া ও শফিকুল গানি স্বপনের বাংলাদেশ ন্যাপ ও দলের চেয়ারম্যান জেবেল রহমান গানির পক্ষ থেকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়ে বলেন, ১৪২৫ নতুন বছরে সবার জীবনে বয়ে আনুক অনাবিল সুখ, শান্তি আর সমৃদ্ধি। বাংলাদেশের প্রতিটি জনপদের ঘরে ঘরে প্রবাহিত হোক শান্তির অমিয় ধারা। সমাজ আর রাষ্ট্র থেকে চিরতরে বিদায় নিক অসত্য, অন্যায়, অনাচার, অশান্তি আর দুর্নীতি ও দুবৃত্তায়ন। ১৪২৪ এর শেষে ও ১৪২৫ সালের শুরুতে মহান প্রতিপালক আল্লাহ্ রাব্বুল আলামিনের দরবারে আমাদের এই হোকে প্রার্থনা।

ন্যাপ নারায়নগঞ্জ জেলা আহ্বায়ক মো. ওয়াজিউল্লাহ অজু’র সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন ন্যাপ সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, ঢাকা মহানগর যুগ্ম আহ্বায়ক অধ্যক্ষ মো. নজরুল ইসলাম, ব্রাহ্মণবাড়িয়া জেলা আহ্বায়ক এডভোকেট আবদুস সাত্তার, পটুয়াখালি জেলা আহ্বায়ক খায়রুল ইসলাম মিনার, নারায়নগঞ্জ জেলা যুগ্ম আহ্বায়ক আবু তালেব, নির্বাহী সদস্য মো. শওকত আলী প্রমুখ।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET