১৭ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

কোরআন শরীফ পড়লে পেট্রোল ফ্রি

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ১৯ ২০১৬, ২০:৫১ | 648 বার পঠিত

FB_IMG_1466347756769নয়া আলো ডেস্ক : পবিত্র রমজান উপলক্ষে অভিনব এক অফার চালু হয়েছে ইন্দোনেশিয়া সরকার। তারা পবিত্র কোরআন পড়ার বিনিময়ে মোটর সাইকেল মালিকদের বিনা পয়সায় জ্বালানি সরবরাহ করতে শুরু করেছে। সে দেশের জনগণ এই অফারটি লুফে নিয়েছে। এ কারণেই দেশটির পেট্রোল পাম্পগুলোতে এখন লম্বা লাইন লক্ষ্য করা যাচ্ছে।

দেশটির রাষ্ট্র নিয়ন্ত্রিত তেল ও গ্যাস কোম্পানি ‘পের্টামিনিয়া’ দেশের মোটর সাইকেলওয়ালাদের জন্য এই অফার চালু করেছে। এই রমজানে কোনো পেট্রোল পাম্পে বসে কেউ যদি কোরআন শরীফ পড়েন তবে তাকে বিনা পয়সায় পেট্রোল সরবরাহ করা হবে। যে যত অধ্যায় পড়বেন তাকে তত বেশি তেল বা গ্যাস দেয়া হবে। দেশের মুসলিম ধর্মাবলম্বীদেরকে উৎসাহিত করতেই এই অফার চালু করেছে ওই কোম্পানি। তাদের উদ্দেশ্য সফল হয়েছে। কেননা কোরআন পাঠের এই অফারটির বিজ্ঞাপণ দেয়ার সঙ্গে সঙ্গে এতে হামলে পড়েছে লোকজন। তারা পবিত্র গন্থটি পড়ার জন্য পেট্রোল পাম্পগুলোতে ছুটতে শুরু করেছে।

এই অফার বাস্তবায়িত করতে দেশের সব পেট্রোলপাম্প বা গ্যাস স্টেশনগুলোতে প্রার্থণাকক্ষ স্থাপন করা হয়েছে। যাতে করে অফার গ্রহণে আগ্রহীরা পেট্রোলপাম্পে বসেই কোরআন পড়তে পারেন।

এ ধরনের অফারের আওতায় রয়েছে রাজধানী জাকার্তায় মোট পাঁচটি গ্যাস স্টেশন। সেখানে কোনো ব্যক্তি এক অধ্যায় কোরআন পড়লেই তিনি তার গাড়ির জন্য দুই লিটার তেল ফ্রি পাবেন। এভাবে কয়েক অধ্যায় কোরআন পড়েই একজন একটি মোটর সাইকেলের অর্ধেক ট্যাঙ্কি ভরে তেল নিতে পারছেন। তবে কোরআন পাঠে আগ্রহীদের আগে একটি রেজিস্ট্রেশন ফর্ম পূরণ করতে হয়। এরপরই তারা পেট্রোল পাম্পের প্রার্থণা কক্ষে যাওয়ার সুযোগ পান। ঘরে প্রবেশের পর তাদের হাতে কোরআন শরিফ তুলে দেয়া হয়। যে যত ইচ্ছা তত অধ্যায় পড়ে থাকেন। অনেকেই আশা করছেন পেট্রোল মুফতে নেয়ার এই অফার নিতে গিয়ে এই রমজানে তাদের কোরআন ন খতম দেয়া হয়ে যাবে। কেননা পের্টামিনার এই অফার গোটা রমজান জুড়েই চলবে।

প্রসঙ্গত, ইন্দোনেশিয়ার মোট জনসংখ্যা ২৫ কোটি। তাদের ৯০ ভাগই মুসলিম।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4719377আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET