১২ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২৮শে আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৫ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • খাগড়াছড়িতে ব্যাপক হামলা,ভাংচুর,মারধর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের সড়ক অবরোধ পালিত




খাগড়াছড়িতে ব্যাপক হামলা,ভাংচুর,মারধর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের সড়ক অবরোধ পালিত

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ২১ ২০১৮, ১৮:১৭ | 684 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

এম দুলাল আহাম্মেদ,গুইমারা(খাগড়াছড়ি)প্রতিনিধি
খাগড়াছড়ির বিভিন্ন উপজেলায় ব্যাপক হামলা,ভাংচুর,মারধর ও অগ্নিসংযোগের মধ্য দিয়ে ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠনের ডাকে সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ পালিত হয়েছে।এসব ঘটনায় মাসুদ নামে এক মেরিন ইঞ্জিনিয়ার,গাড়ী চালক,যাত্রীসহ কয়েকজন আহত হওয়ার খবর পাওয়া গেছে।অবরোধের কারণে সকালে পুলিশ প্রহরায় ঢাকা থেকে ছেড়ে আসা নৈশ কোচগুলো শহরে প্রবেশ করলেও জেলার আভ্যন্তীরন ও দুর পাল্লার কোন যানবাহন চলাচল করেনি।
বেলা প্রায় ১২টার দিকে অবরোধ সমর্থনকারী পিকেটাররা খাগড়াছড়ি-পানছড়ি সড়কে একটি প্রাইভেট কারে অগ্নিসংযোগ করলে মেরিন ইঞ্জিনিয়ার মাসুদসহ তিনজন আহত হয়।খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌছে আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করে। কিন্তু ততক্ষণে পুরো প্রাইভেট কারটি পুড়ে ছাই হয়ে যায়।আহত মেরিন ইঞ্জিনিয়ার মাসুদসহ তিন জনকে প্রথমে দর হাসপাতালে পুলিশ নিয়ে আসলেও পরে তাদের খাগড়াছড়ি সামরিক হাসপাতালে নেওয়া হয়।
এদিকে সকাল সাড়ে ৯টার দিকে মাটিরাঙ্গার আলুটিলার রিছাং ঝর্ণা এলাকায় একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটে।ঘটনার পরপরই মাটিরাঙা থানা পুলিশ ঘটনাস্থল থেকে ইউপিডিএফ কর্মীদের জ্বালিয়ে দেয়া মোটর সাইকেল ও মোটর সাইকেল চালক সাবেক মেম্বার প্রবীণ কুমার ত্রিপুরাকে উদ্ধার করে। অপরদিকে সকালে গুইমারা উপজেলার বাইল্যাছড়ি এলাকায় ইউপিডিএফের সদস্যরা মারবেল দিয়ে টহলরত পুলিশকে লক্ষ করে গুলতি মারে। গুলতির আঘাতে গুইমারা থানার পুলিশ উত্তম কুমারের কপাল সামান্য ফেটে যায়।পুলিশ তাৎক্ষণিকভাবে তাদের ধাওয়া করলে অবরোধকারী ইউপিডিএফ সদস্যদের পালিয়ে যায়। এছাড়াও গুইমারা রামছু বাজার রাস্তার মূখে সকালে অবরোধকারীরা টায়ার জ্বালিয়ে, গাছের ডাল ফেলে রাস্তায় অবরোধ করার চেষ্টা করলে পুলিশ তা প্রতিহত করে। অবরোধ সমর্থন কারীরা গুইমারার উপজেলার হাতিমুড়ায় এলাকায় গাড়ি ভাংচুর করার চেষ্টা করেছে বলে জানা যায়।এছাড়াও লক্ষীছড়ি উপজেলায় অবরোধ সমর্থনকারীরা গাড়ীর ভাংচুর করেছে বলে খবর পাওয়া গেছে।
গুইমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদাত হোসেন টিটু বলেন,বাইল্যছড়িতে অবরোধকারীরা দূর থেকে লক্ষ করে পুলিশের উপর গুলিত মারে এতে আমাদের এক পুলিশ সদস্য সামান্য আঘাত পান। পুলিশ সদস্যরা ধাওয়া করলে তারা রাস্তা ছেড়ে পালিয়ে যায়।এঘটনাছাড়া এ পর্যন্ত কোন ধরনের নাশকতা করার সুযোগ পায়নি তারা।গুইমারার সকল গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন আছে।

উল্লেখ্য গত রোববার (১৮ মার্চ) রাঙামাটি সদর উপজেলার কুদুকছড়ির আবাসিক এলাকা থেকে এ দুই নারী নেত্রীকে প্রতিপক্ষের সন্ত্রাসীরা অস্ত্রের মুখে অপহরণ করে নিয়ে যায়। এ সময় সন্ত্রাসীদের গুলিতে গণতান্ত্রিক যুব ফোরামের রাঙামাটি জেলা আহ্ববায়ক ধর্মশিং চাকমা পায়ে গুলিবিদ্ধ হয়।
এ ঘটনার প্রতিবাদে প্রসীত খীসা নেতৃত্বাধীন ইউপিডিএফ সমর্থিত তিন সংগঠন গণতান্ত্রিক যুব ফোরাম, পাহাড়ি ছাত্র পরিষদ ও হিল উইমেন্স ফেডারেশন যৌথভাবে এ এ অবরোধ কর্মসূচি ঘোষণা করে।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET