১২ই মে, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২৯শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৯শে রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • খালেদা জিয়ার ঐক্যের আহবান নিয়ে বিভ্রান্তির সুযোগ নেই : মির্জা ফখরুল –

খালেদা জিয়ার ঐক্যের আহবান নিয়ে বিভ্রান্তির সুযোগ নেই : মির্জা ফখরুল –

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১৩ ২০১৬, ০১:২২ | 645 বার পঠিত

144230_164নয়া আলো ডেস্ক- জঙ্গিবাদ মোকাবিলায় বেগম খালেদা জিয়ার জাতীয় ঐক্যের আহবান নিয়ে বিভ্রান্তির কোনো সুযোগ নেই বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল শুক্রবার এক আলোচনা সভায় তিনি বলেন, বেগম খালেদা জিয়া জাতীয় ঐক্যের যে আহবান করেছেন, সেই আহবানটি ছিলো সম্পূর্ণভাবে তার অন্তর থেকে আসা। জাতীয় দায়িত্ববোধ থেকে জাতীয় নেতা হিসেবে তিনি বিএনপির চেয়ারপারসন হিসেবে এই ডাক দিয়েছেন। তিনি একবারও ভাবেননি দলীয় কোনো ব্যাপার আছে কিনা, অন্য কিছুই তিনি আনেননি। এটি সঠিক আহবান। এ নিয়ে কোনো ভ্রান্তির অবকাশ নেই।

তিনি বলেন, আওয়ামী লীগ কোনোদিনই জাতিকে রক্ষা করবার আহবানে সাড়া দেয়নি। সাড়া দেয়নি বলেই তারা এই আহবানকে উপেক্ষা করেছে। শুধু উপেক্ষা করেনি, আজকে জাতিকে আরো বিভক্ত করবার জন্য তারা কাজ করে যাচ্ছে। একই সঙ্গে তিনি অভিযোগ করেন, জঙ্গিবাদকে হাতিয়ার জঙ্গিবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে সরকার দেশে দমনপীড়ন চালাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, সরকার ক্ষমতায় টিকে থাকার জন্য জঙ্গিবাদকে হাতিয়ার হিসেবে ব্যবহার করে গোটা বাংলাদেশে নিষ্ঠুর নির্যাতন চালাচ্ছে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটি কার্যালয় মিলনায়তনে ২০ দলীয় জোটের অন্যতম শরিক ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টি-এনডিপির উদ্যোগে এই সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান সাবেক তথ্য মন্ত্রী বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের মরহুম সদস্য আনোয়ার জাহিদের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে এই আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, এখন দেশে কোনো মানুষ নিরাপদ নয়, কোনো মানুষের ব্যক্তিগত নিরাপত্তা নেই। দেশে মানুষ একাত্তর সালে ঐক্যবদ্ধ হয়ে যুদ্ধ করে বাংলাদেশের স্বাধীনতা ছিনিয়ে নিয়ে এসেছিলো, সেই বাংলাদেশের মানুষ আজকে দ্বিগভ্রান্ত হয়ে পড়েছে, আতঙ্কিত হয়ে পড়েছে, সম্পূর্ণ নিরাপত্তাহীনতায় রয়েছে।

ফখরুল বলেন, আজকের এই যে জঙ্গিবাদ সব কিছুর মুলে হচ্ছে বাংলাদেশে গণতন্ত্রের অনুপস্থিতি। গণতন্ত্র নেই বলেই এ ধরণের কার্যক্রমগুলো মাথাচাড়া দিয়ে উঠছে, এধরনের হিংস্রতা মাথাচাড়া দিয়ে উঠছে, উগ্রবাদ মাথাচাড়া দিয়ে উঠছে। সবচেয়ে বড় সন্ত্রাস হচ্ছে রাষ্ট্রীয় পর্যায়ে। রাষ্ট্রই সবচেয়ে বড় সন্ত্রাস করছে।

তিনি বলেন, বাংলাদেশে শুধুমাত্র একটি নিরপেক্ষ সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে একটি জনগণের সরকার প্রতিষ্ঠার মাধ্যমে এই সমস্যার সমাধান করা সম্ভব।

জাতীয়তাবাদী রাজনীতি ও আধিপত্যবাদের বিরুদ্ধে মরহুম আনোয়ার জাহিদের বর্ণাঢ্য জীবন ইতিহাস তুলে ধরে তার স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করেন মির্জা ফখরুল।

এনডিপির সভাপতি খোন্দকার গোলাম মূর্তজার সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, ন্যাপের সভাপতি জেবেল রহমান গানি, মহাসচিব গোলাম মোস্তফা ভুঁইয়া, ন্যাশনাল পিপলস পার্টি-এনপিপির সভাপতি ফরিদুজ্জামান ফরহাদ, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, কলামিস্ট সাংবাদিক মোবায়দুর রহমান প্রমূখ বক্তব্য রাখেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4524545আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET