২৯শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৪ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ২১শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • খুন-গুম ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের মহউত্‍সব চলছে, কারোরই নেই নিরাপত্তা : মির্জা আলমগীর

খুন-গুম ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের মহউত্‍সব চলছে, কারোরই নেই নিরাপত্তা : মির্জা আলমগীর

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : এপ্রিল ২৮ ২০১৬, ০১:৪০ | 699 বার পঠিত

2_31 নয়া আলো-

মির্জা আলমগীর বলেন, আজ দেশের সকল মানুষ নির্যাতিত-নিপীড়িত। শ্রমিকেরা তাদের ন্যায্য অধিকার, পাওনা থেকে বঞ্চিত হচ্ছেন। দেশের মানুষের অধিকার ফিরিয়ে আনতে আমাদের হতে হবে ঐক্যব্ধ। কেমল মাত্র ঐক্যবদ্ধ আন্দোলনের মধ্যে দিয়ে জনগণও শ্রমিক ভাইদের অধিকার ফিরিয়ে আনা সম্ভব।
তিনি আরো বলেন, এখন চলছে সারা দেশে গুম-খুন ও বিচার বহির্ভূত হত্যাকান্ডের মহউত্‍সব। মানুষের কারোরই কোন নিরাপত্তা নেই বলে ।
বুধবার বেলা দুপুরে ঢাকা মহানগর বিএনপির উদ্যেগে মহান শ্রমিক দিবস উপলক্ষে শ্রমিক সমাবেশ করার লক্ষ্যে রাজধানীর নয়াপল্টন ভাসানী ভবনে মিলনায়তনে এ যৌথসভা শেষে বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এসব কথা বলেন।
এতে সভাপতিত্ব করেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও ঢাকা মহানগর বিএনপির আহবায়ক মির্জা আব্বাস।
শ্রমিক দিবসের সমাবেশ সফল করতে দলের নেতাকর্মীদের প্রতি আহবান জানিয়ে বিএনপির এই নেতা বলেন, সমাবেশের দিন সকল ওয়ার্ড, থানা থেকে আপনারা সকলে ঐক্যবদ্ধ ভাবে উপস্থিত থেকে সমাবেশ সফল করবেন।
যৌথসভায় আরো উপিস্থত ছিলেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুল আউয়াল মিন্টু, বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, অর্থনৈতিক বিষয়ক সম্পাদক আব্দুস সালাম, প্রশিক্ষণ বিষয়ক সম্পাদক কাজী আসাদুজ্জামান, সমাজ কল্যান বিষয়ক সম্পাদক আবুল খায়ের ভূইয়া, সহ সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ, ঢাকা মহানগর বিএনপি নেতা কাজী আবুল বাসার, ইউনুস মৃধা, হারুনুর রশিদ হারুন, ইকবাল হোসেন চৌধুরৗ, শ্রমিক দলের সভাপতি আনোয়ার হোসেন ,ছাত্রদলের যুগ্ম-সম্পাদক সেলিনা সুলতানা নিশীতা ছাড়াও বিএনপি ও তার অঙ্গ-সহযোগি সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।
সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি পাওয়া যাবে, প্রত্যাশা রুহুল কবির রিজভীর
এদিকে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে ওই সমাবেশের অনুমতি চাওয়া হলেও এখনও এই বিষয়ে প্রশাসনের পক্ষ থেকে অনুমতি পাওয়া যায়নি। তবে দলটি প্রত্যাশা করছে, নির্ধারিত সময়ের আগেই অনুমতি পাওয়া যাবে। সমাবেশে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন বলে জানিয়েছেন দলটির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
তিনি আরো জানান, ১ মে’তে সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের আয়োজনের জন্য গত ২৭ মার্চ যথাযথ কর্তৃপক্ষকে চিঠি দেওয়া হয়েছে। উদ্যান কর্তৃপক্ষ বলেছে, পুলিশ অনুমতি দিলে সমাবেশ আয়োজনের ক্ষেত্রে কোনো বাধা নেই। এরপর ২২ এপ্রিল আবারো চিঠির বিষয়ে প্রশাসনকে অবহিত করা হয়েছে
বিএনপির এই নেতা প্রত্যাশা করেন, নির্ধারিত সময়ের আগেই সমাবেশের অনুমতি পাওয়া যাবে। ওই সমাবেশে দেশের বিভিন্ন স্থান থেকে নেতাকর্মীরা যোগ দেবেন। সমাবেশে প্রধান অতিথি হিসেবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া উপস্থিত থাকবেন বলেও জানান তিনি।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4730040আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET