১৮ই এপ্রিল, ২০২১ খ্রিস্টাব্দ, রবিবার, ৫ই বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ, ৫ই রমজান, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

খুলনায় আশরাফুল-গাজী, বগুড়ায় বিজয়

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : অক্টোবর ০২ ২০১৬, ১৯:৩০ | 662 বার পঠিত

নয়া আলো ডেস্ক-

জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) রোববার বরিশাল বিভাগকে বড় সংগ্রহ এনে দিতে ব্যাট হাতে আলো ছড়িয়েছেন আবু সায়েম ও সোহাগ গাজী। ঢাকা মেট্রোপলিসের বিপক্ষে এদিন তিনশো পেরোনো সংগ্রহ গড়েছে দলটি। আর ঢাকার হয়ে বল হাতে আলো ছড়িয়েছেন মোহাম্মদ আশরাফুল।

প্রথম স্তরের অন্য ম্যাচে, বৈরি আবহাওয়ার কারণে দিনের খেলা পুরোটা না হলেও ঢাকা বিভাগের বিপক্ষে বড় সংগ্রহের ভিত্তি গড়েছে খুলনা বিভাগ।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮৮ ওভারে ৬ উইকেট হারিয়ে ৩০১ রান তুলেছে বরিশাল বিভাগ।

শুরুতে নুরুজ্জামান (৪) ও ফজলে মাহমুদের (৯) উইকেট হারালেও একপাশ আগলে ছিলেন শাহরিয়ার নাফিস। অবশ্য বেশিদূর এগোতে পারেননি। মোহাম্মদ আশরাফুলে বলে এলবিডব্লিউয়ের ফাঁদে পড়ার আগে ৪৮ রান করেছেন তিনি।

এরপর সালমান হোসেনকে (২৯) নিয়ে ৫১ রানের জুটি গড়ে এগোতে থাকেন আবু সায়েম। পরে সোহাগ গাজীর সঙ্গে গড়েছেন ১৩৯ রানের কার্যকরী একটি জুটি। অবশ্য মাত্র ২ রানের জন্য সেঞ্চুরি হারানোর হতাশা নিয়ে ফিরতে হয়েছে সায়েমকে। ১২ চার ও ১ ছয়ে ৯৮ রান করে আবু হায়দার রনির বলে এলবিডব্লিউয়ে কাটা পড়েছেন তিনি।

আশরাফুল দিনের শেষদিকে শাহিন হোসেনকে (৬) তুলে নিলেও গাজীকে আটকাতে পারেনি ঢাকা। ১০ চার ও ১ ছয়ে ৮৭ রানে অপরাজিত থেকে সোমবারের লড়াই শুরু করবেন জাতীয় দলের বাইরে থাকা অলরাউন্ডার গাজী।

বরিশালের ব্যাটিং দৃঢ়তার দিনে মেট্রোপলিসের হয়ে বল হাতে নিজের ফেরাটা আলোয় এনেছেন আশরাফুল। ১৭ ওভার বোলিং করে ৪৯ রান খরচায় ৩ উইকেট নিয়েছেন তিনি। অবশ্য সবাই তার ব্যাটিংয়ের অপেক্ষাতেই আছেন। লিগের প্রথম ম্যাচে আশরাফুলের ব্যাটিংয়ে ফেরাটা ভেস্তে দিয়েছিল বৃষ্টি। খুলনায় স্পিনারদের সাফল্যের দিনে অ্যাকশন শুধরে ফেরা আরাফাত সানিও ২টি উইকেট নিয়েছেন।

অন্য ম্যাচে, বগুড়ার শহীদ চান্দু স্টেডিয়ামে দিনের খেলা হয়েছে মাত্র ৫০.৫ ওভার। তাতে এনামুল হক বিজয় ও মোসাদ্দেক ইফতেখারের দৃঢ়তায় ১ উইকেট হারিয়ে ১৭২ রান তুলেছে খুলনা বিভাগ। ঢাকা বিভাগের একমাত্র সাফল্য ৮ রান করা মেহেদি হাসানের উইকেট তুলে নেওয়া।

দলীয় ১০ রানে মেহেদিকে হারানোর পর দিনের বাকি গল্পটা লিখেছেন বিজয়-ইফতেখার জুটি। দিনশেষে দুজনেই অপরাজিত আছেন ফিফটি তুলে নিয়ে। বিজয় ৮৪ ও ইফতেখার ৭১ রানে দ্বিতীয় দিনের লড়াই শুরু করবেন। এদিন ইফতেখার নিজের ইনিংসটি সাজাতে ৯ চারের সাহায্য নিলেও বিজয় ছিলেন মারকুটে মেজাজে। ৪টি চার ও ৫টি ছয়ে দিন শেষ করেছেন জাতীয় দলের স্কোয়াডে ফেরার জোর দাবি জানিয়ে রাখা এই ব্যাটসম্যান।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4491967আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET