১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ, শনিবার, ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ, ৮ই জিলহজ, ১৪৪৫ হিজরি

শিরোনামঃ-




খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২৭ জনের মৃত্যু

নয়া আলো অনলাইন ডেস্ক।

আপডেট টাইম : জুলাই ০২ ২০২১, ১৬:৩১ | 734 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, করোনায় মারা যাওয়া ২৭ জনের মধ্যে খুলনা জেলায় ৯ জন, কুষ্টিয়ায় ৭, চুয়াডাঙ্গা ও ঝিনাইদহে ৩ জন করে, যশোরে ২, বাগেরহাট, নড়াইল ও মেহেরপুরে ১ জন করে রয়েছেন। এখন পর্যন্ত বিভাগে করোনায় মারা গেছেন ১ হাজার ১৩৬ জন। মোট শনাক্তের সংখ্যা ৫৮ হাজার ৭২১। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ৩৯ হাজার ৩৫৪ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৪২৪ জন।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় আরটি পিসিআর, জিন এক্সপার্ট ও র‌্যাপিড অ্যান্টিজেন এই তিন মাধ্যমে মোট ৩ হাজার ১৪৫ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। শনাক্তের হার ৩৮ দশমিক ১৯ শতাংশ। আগের দিন শনাক্তের হার ছিল ৩৭ দশমিক ৬৪ শতাংশ। বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত ব্যক্তিদের মধ্যে খুলনায় ২২৩ জন, বাগেরহাটে ৯২, সাতক্ষীরায় ৪৯, যশোরে ২৮০, নড়াইলে ৭৫, মাগুরায় ৪৬, ঝিনাইদহে ১৩২, কুষ্টিয়ায় ১৩৭, চুয়াডাঙ্গায় ৯৪ ও মেহেরপুরে ৭৩ জন রয়েছেন।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগ নিয়ন্ত্রণ) ফেরদৌসী আক্তার বলেন, দুই-তিন দিন ধরে করোনা শনাক্তের চেয়ে সুস্থ হওয়ার হার অনেক কম থাকায় চিকিৎসাধীন রোগীর সংখ্যা বাড়ছে। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নেওয়া রোগীর সংখ্যা হাজারের কাছাকাছি চলে এসেছে। বিভাগে করোনার জন্য এত বেশি রোগী এর আগে একসঙ্গে হাসপাতালে ছিল না। কঠোরভাবে স্বাস্থ্যবিধি না মানলে এমন পরিস্থিতির উন্নতি সম্ভব নয়।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET