৪ঠা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ২০শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৪শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

গণতন্ত্রে বিশ্বাসী বলে এখনো টিকে আছি: এরশাদ

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৫ ২০১৬, ০০:২১ | 688 বার পঠিত

ershadজাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ নিজেকে গণতন্ত্রে বিশ্বাসী দাবি করে বলেন, গণতন্ত্রে বিশ্বাসী ছিলাম বলে প্রকৃত অর্থে সামরিক শাসক হতে পারিনি। গণতন্ত্রে বিশ্বাসী বলে এখনো রাজনীতিতে টিকে আছি।’

শনিবার রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে অনুষ্ঠিত দলের ৮ম কাউন্সিলে এসব কথা বলেন তিনি।

উপস্থিত হাজার-হাজার নেতা-কর্মী দেখে সাবেক রাষ্ট্রপতি বলেন, ‘তোমরা জাতীয় পার্টির সাহস, তোমরাই শক্তি। তোমরা ঐক্যবদ্ধ থাকলে ক্ষমতার জন্য প্রস্তুত আছি। ক্ষমতায় গিয়ে দেশের মানুষের মুখে হাসি ফোটাতে চাই।’

দলের কাউন্সিলে সভাপতির বক্তব্যে এরশাদ ‘গণতন্ত্র’ কে স্বাধীনতার চার স্তম্ভের একটি উল্লেখ করে বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার জন্যই জাতীয় পার্টির সৃষ্টি। অনেক বাধা মোকাবিলা করে আমরা গণতন্ত্র প্রতিষ্ঠা করেছি।

তিনি বলেন, সেনাপ্রধান ছিলাম বলে গণতন্ত্র রক্ষায় রাষ্ট্র পরিচালনার দায়িত্ব নিয়েছিলাম। চেয়েছিলাম ক্ষমতা ফিরিয়ে দিয়ে সেনা ব্যারাকে ফিরে যাবো। কিন্তু ৮৪ সালে রাজনৈতিক দলগুলো নির্বাচনে না আসায় আমাকে শেষ পর্যন্ত রাজনীতিতে আসতে হয়েছে। দলগুলো নির্বাচনে আসলে আজকের জাতীয় পার্টি সৃষ্টি হতো না।

এরশাদ নিজেকে গণতন্ত্রে বিশ্বাসী দাবি করে বলেন, গণতন্ত্রে বিশ্বাসী ছিলাম বলে প্রকৃত অর্থে সামরিক শাসক হতে পারিনি। গণতন্ত্রে বিশ্বাসী বলে এখনো রাজনীতিতে টিকে আছি।’

এ সময় দেশের সব নির্বাচনে অংশ নিয়ে গণতন্ত্র টিকিয়ে রাখতে জাতীয় পার্টি প্রধান ভূমিকা পালন করছে বলেও মন্তব্য করেন সাবেক এই রাষ্ট্রপতি।

জাতীয় পার্টি ছেড়ে যাওয়া নেতাদের আবার দলে ফিরে আসার আহ্বান জানান এরশাদ। তিনি বলেন, যারা চলে গেছেন তাদের সবার জন্য জাতীয় পার্টির দরজা খোলা রয়েছে। ফিরে আসুন, আমরা আপনাদের সাদরে গ্রহণ করবো।

বর্তমান নির্বাচন পদ্ধতির বিরোধিতা করে তিনি পদ্ধতি পরিবর্তনের দাবি জানান। এরশাদ বলেন, নির্বাচন হতে পারে দলের ভিত্তিতে, অর্থাৎ ভোটাররা সরাসরি দলকে ভোট দেবেন, প্রার্থীকে নয়। এ পদ্ধতিতে নির্বাচন হলে নির্বাচনকেন্দ্রিক সহিংসতা হবে না। বর্তমানে যেভাবে বাংলাদেশে সরকার গঠিত হয়, তাতে কোনো দলই ৫০ শতাংশের ওপরে ভোট পায় না। কিন্তু তারা সরকার গঠন করে।

শনিবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে দলের চেয়ারম্যান এইচ এম এরশাদের সভাপতিত্বে কাউন্সিলে বক্তব্য রাখেন পার্টির প্রতিষ্ঠাতা সিনিয়র কো-চেয়ারম্যান রওশন এরশাদ, কো-চেয়ারম্যান জি এম কাদের ও মহাসচিব এ বিএম রুহুল আমীন হাওলাদার।

উপস্থিত ছিলেন দলের জ্যেষ্ঠ নেতা পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ, সাবেক মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট কাজী ফিরোজ রশীদ, প্রতিমন্ত্রী মসিউর রহমান রাঙ্গা, অধ্যাপক দেলোয়ার হোসেন খান, প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, প্রেসিডিয়াম সদস্য মাহমুদুল ইসলাম চৌধুরী, তাজুল ইসলাম চৌধুরী, ফখরুল ইমাম, এম এ সাত্তার, সালমা ইসলাম, এম এ কাসেম, মাসুদা রশীদ চৌধুরী, সাহিদুর রহমান টেপা, মীর আবদুস সবুর আসুদ, যুগ্মমহাসচিব ইকবাল হোসেন রাজু, রেজাউল ইসলাম ভুইয়া, আরিফ খান, জহিরুল ইসলাম জহির, ঢাকা দক্ষিণের সেক্রেটারি জহিরুল আলম রুবেল, মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমী, শাজাহান সরদার, আশরাফ সিদ্দিকী, ছাত্রসমাজের মিজানুর রহমান মিরুসহ দলের কেন্দ্রীয় ও সহযোগী সংগঠনের শীর্ষ পর্যায়ের নেতারা। সম্মেলনে প্রায় ১৫টি দেশের রাষ্ট্রদূত উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4665004আজকের পাঠক সংখ্যা::
  • 2এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET