১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-




গণ বিশ্ববিদ্যালয়ে নারী দিবস উৎযাপিত

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ০৮ ২০১৮, ১৮:১৫ | 694 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

মোহাম্মদ রনি খাঁ, গণ বিশ্ববিদ্যালয় প্রতিনিধিঃ

 

সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে আন্তর্জাতিক নারী দিবস পালন করা হয়েছে। গণ বিশ্ববিদ্যালয় এবং গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বিত আয়োজনে

“সময় এখন নারীরঃ উন্নয়নে তারা
বদলে যাচ্ছে গ্রাম-শহরে কর্ম-জীবনধারা”

স্লোগানকে সামনে রেখে র‌্যালি ও সেমিনার অনুষ্ঠিত হয়েছে ।

বৃহস্পতিবার দিবসটি উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ভবনের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। “নারী এখন সোচ্চার, আর হবেনা অত্যাচার” স্লোগান দিতে দিতে র‌্যালিটি বিশ্ববিদ্যালয়ের ট্রান্সপোর্ট ইয়ার্ড ও বকুল তলা হয়ে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে গিয়ে শেষ হয়।

সেমিনারে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন বলেন, ‘গণ বিশ্ববিদ্যালয়ও সর্বদা নারীদের সমতা উন্নয়নে বিশেষ অবদান রাখে। শিক্ষার হার বাড়লেই নারী সচেতনতা বাড়বে, তাই নারী শিক্ষার ওপর গুরুত্ব বাড়াতে হবে।’

এ সময় সেমিনারে গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভারপ্রাপ্ত)ডাঃ লায়লা পারভিন বানু বলেন, ‘বর্তমানে নারী শিশুদের ওপর নির্যাতন বেড়েছে। সর্বস্তরে সচেতনতা বৃদ্ধি করতে কেবল নারীদেরই নয়, পুরুষদেরও এগিয়ে আসতে হবে।

সেমিনারের সভাপতি সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান তাহমিনা আক্তার “নারী উন্নয়নে সরকারি উদ্যোগ” প্রবন্ধ পাঠ করেন। তিনি বলেন, সকল ক্ষেত্রে নারীদের অংশগ্রহণ নিশ্চিত করছে সরকার। নারী সফলতার উদাহারণস্বরুপ প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং স্পীকার শিরিন শারমিন চৌধুরীসহ অন্যান্যদের কথা উল্লেখ করেন তিনি।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন ভাষা ও যোগাযোগ বিভাগের প্রধান মনসুর মুসা, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক মানস চৌধুরী, গণস্বাস্থ্য কেন্দ্র ট্রাস্টের সদস্য সন্ধ্যা রায়, গণস্বাস্থ্য কেন্দ্রের সমন্বয়ক মঞ্জুরুল কাদির এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ  প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারীরা।

Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET