২০শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১২ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

গুইমারার বড়পিলাকে জমি দখল ও হামলার প্রতিবাদে প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন

এম দুলাল আহাম্মদ, খাগড়াছড়ি করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : আগস্ট ০৩ ২০২১, ১৯:২৫ | 720 বার পঠিত

নানান ভাবে নির্যাতনের স্বীকার হয়েও বিচার না পাওয়ায় অভিযোগ এবং জমি দখল ও হামলার প্রতিবাদে গুইমারা প্রেসক্লাবে সাংবাদিক সম্মেলন করেছেন,উপজেলার  বড়পিলাক গ্রামের ভোক্তভুগি অসহায়  নুজরুলের পরিবার ।
৩আগস্ট মঙ্গলবার দুপুর দূইটায় গুইমারা প্রেসক্লাব কার্যালয়ে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে লিখিত অভিযোগ পাঠ করেন, নজরুল ইসলামের ছেলে জহিরুল ইসলাম। লিখিত অভিযোগে জহিরুল ইসলাম বলেন,
তার মা মোসলেমা বেগমের  অবস্থা আশংকা জনক। হামলাকারীদের সুষ্ঠ বিচার দাবি করে এবং অবিলম্বে আজাহার এবং অন্যান্য হুমকিদাতাসহ  নির্যাতনকারীদের দৃষ্ঠান্তমূলক শাস্তির দাবি করেন জহিরুল।
সাংবাদিক সম্মেলনে জহিরুল ইসলাম বলেন, গত ১২ জুন শনিবার ২০২১ আনুমানিক ২ ঘটিকায় আমার পিতা নজরুল ইসলামের ক্রয়কৃত জমিতে সৃজনকৃত আম বাগান থেকে আজাহার গং’রা আম পেড়ে নিয়ে যেতে এলে তাদের নিষেধ করলে তারা আমার পিতার উপর চড়াও হয়, এবং বাক-বিতন্ডার এক পর্যায়ে আমার ও আমার পিতার চোখে মরিচের গুড়া মেরে আজাহার ও অন্যান্যরা লাঠি-সুটা এবং ধারালো অস্ত্র নিয়ে আক্রমন করে আমাকে এবং আমার পিতা, মাতা, বোন, আমার স্ত্রীসহ জরিনা বেগম কে লাঠি দিয়ে পিটিয়ে এবং কুপিয়ে মারাত্মক  যখম করে। আহতদেরকে প্রাথমিক ভাবে মাটিরাঙ্গা উপজেলা স্বস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পর রোগির অবস্থা গুরুতর দেখে কর্তব্যরত চিকিৎসক চট্টগ্রাম মেডিকেল হাসপালে প্রেরণ করেন।
সাংবাদিক সম্মেলনে উপস্থিত পূর্বের ঘটনার প্রত্যক্ষদর্শি আব্দুর রহিম জানান, সাহাবুদ্দিন পিতামৃত নূর বক্সের কাছ থেকে নজরুল ইসলাম ২ (দুই একর) একর জায়গা ক্রয় করে বাগান বাগিচা করে ভোগ দখলে ছিল। ২৮ অক্টোবর ২০১৬ সালে আজাহার ও অন্যান্যরা অর্তকিত ভাবে আক্রমন করে। এই সময় আমরা নির্মাণ  কাজে বাধাঁ দিলে তারা বাধাঁ অমান্য করে বিভিন্ন হুমকি দিয়ে জায়গা দখল করে এবং বসতবাড়ি নির্মাণ করে। বর্তমান এই জমি বিরোধ নিয়ে ১টি মামলা চলছে। কিন্তু আদালতের মামলা তোয়াক্কা না করেই জমি জোরপূর্বক দখল করে আজাহার গং’রা। তৎকালীন সময় আমরা বিষয়টি গুইমারা থানায় জানালেও কোনো প্রকার আইনের সহযোগিতা পাইনি।
তাছাড়াও গত ২০১৮ সালে আজাহার শেখ তার দলবল ও দেশীয় অস্ত্র হাতে নিয়ে আমাদের ক্রয়কৃত জায়গা হতে নানান প্রজাতীর গাছ কাটে। এতে বাধাঁ দিলে প্রতিপক্ষগণ বিভিন্ন ভাবে হুমকি দেয় ।

সাংবাদিক সম্মেলনে ভোক্তভূগি অসহায় নজরুল ইসলাম,সরজমিনে   পরিদর্শন করে  বিস্তারিত তুলে ধরার মাধ্যমে অত‍্যাচার অবিচারের মুখোশ খুলে দেওয়ার অনুরোধ করেন,সাংবাদিকদের।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4722818আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET