১৮ই সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৩রা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১০ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

গুলশান হামলার তদন্তে অগ্রগতি হয়েছে- ডিএমপি কমিশনার

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুলাই ১৭ ২০১৬, ০০:৩৩ | 673 বার পঠিত

22924_b6নয়া আলো ডেস্ক- ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া বলেছেন, গুলশানের রেস্তরাঁয় হামলার ঘটনা ছিল অত্যন্ত পরিকল্পিত। আইনশৃঙ্খলা বাহিনী জীবনবাজি রেখে তীব্র প্রতিরোধ গড়ে তোলার কারণে হামলাকারী জঙ্গিরা সেখান থেকে পালাতে পারেনি। ওই ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তে গুরুত্বপূর্ণ অগ্রগতি হয়েছে। তবে অধিকতর তদন্তের স্বার্থে ওই মামলার অগ্রগতি সম্বন্ধে এখন কিছু বলা যাচ্ছে না। গতকাল দুপুরে রাজধানীর মিন্টো রোডে ডিএমপির মিডিয়া সেন্টারে ঢাকার নিরাপত্তা নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।
আছাদুজ্জামান মিয়া বলেন, গুলশান হামলার ঘটনায় মোট ৩২ জন জিম্মি উদ্ধার হয়েছে। পুলিশ নিজ উদ্যোগে দুই দফায় ১৯ জনকে উদ্ধার করেছে। ওই ভয়াবহ হামলার ঘটনার সংবাদ শোনার পর আমি ওয়ারলেসের মাধ্যমে সংশ্লিষ্ট এবং আশপাশের থানা পুলিশকে ঘটনাস্থলে যেতে বলি। তারা সেখানে দ্রুত যান। আমিও যাই। জঙ্গিরা পুলিশকে লক্ষ্য করে মুহুর্মুহু গুলিবর্ষণ করে। গ্রেনেড চার্জ করে। আমার চোখের সামনে এসি রবিউল এবং সালাউদ্দিন নিহত হয়েছেন। মোট ২৬ জন আহত হন। তিনি আরও বলেন, ওই জিম্মি উদ্ধার ও অপারেশনের ঘটনায় দেশ-বিদেশে প্রশংসিত হয়েছে। তিনি বলেন, এ ধরনের সন্ত্রাসী কর্মকাণ্ড শুধু পুলিশ এককভাবে প্রতিরোধ করতে পারবে না। এতে জনসম্পৃক্ততা প্রয়োজন। পুলিশ জনগণের সহযোগিতা নিয়ে জঙ্গিবাদের বিরুদ্ধে কঠোর প্রতিরোধ গড়ে তুলবে। তিনি বলেন, ইতিমধ্যে পুলিশ রাজধানীর বিভিন্ন স্থানে চেকপোস্ট বৃদ্ধি করেছে। দেশি-বিদেশি প্রতিষ্ঠানগুলোতে নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। অধিক নিরাপত্তা দেয়ার নামে বা তল্লাশির নামে পুলিশ কাউকে অযথা হয়রানি করবে না।
তিনি বলেন, গত ১৩ই জুলাই প্রেস ক্লাবের এক আলোচনা সভায় গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী অভিযান ও বনানী থানার ওসি সালাউদ্দিনের নিহতের বিষয় নিয়ে প্রশ্ন তুলেছেন। যা অত্যন্ত আপত্তিকর। এ বক্তব্যে জঙ্গিরা আরও উৎসাহ পাবে। যা দেশের জন্য মঙ্গল বয়ে আনবে না। কারও বক্তব্যে ও কর্মকাণ্ডে যদি জঙ্গিবাদের মদতের অভিযোগ পাওয়া যায় তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে। সংবাদ সম্মেলনে এ সময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন ডিএমপির অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইমের (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম, ডিবির যুগ্ম কমিশনার দিদার আহমেদ ও ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4719682আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET