১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • গৌরনদীতে বখাটের উত্যক্ত হুমকিতে আতংকে স্কুল ছাত্রীর পরিবার




গৌরনদীতে বখাটের উত্যক্ত হুমকিতে আতংকে স্কুল ছাত্রীর পরিবার

মোহাম্মদ ইমন মিয়া, বাঙ্গরা,কুমিল্লা করেসপন্ডেন্ট।

আপডেট টাইম : মার্চ ১০ ২০১৮, ১৮:৩৩ | 683 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

খোকন হাওলাদার,গৌরনদী(বরিশাল)প্রতিনিধি ||
বখাটের উত্যক্ত ও অপহরনের হুমকিতে বরিশালের গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের শাহজিরা গ্রামে কিশোরী ও আগরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্রী (১৫)র স্কুলে যাওয়া বন্ধ হয়ে গেছে। বিষয়টি নিয়ে একাধিকবা বৈঠকের পর বৃহস্পতিবার রাতে গ্রাম্য সালিস বৈঠকের আয়োজন করা হলেও বখাটে তার পরিবার বৈঠকে অনপুস্থিত থাকে। বখাটে ও তার ভাড়াটে সন্ত্রাসীদের হুমকিতে স্কুল ছাত্রীর পরিবার আতংকে দিন কাটাচ্ছে। সন্ধ্যায় বখাটে পিন্টু খানকে আটক করেছে পুলিশ।
স্থানীয় লোকজন, স্কুল ছাত্রীর পরিবার ও সংশ্লিষ্টরা জানান, গৌরনদী উপজেলার সরিকল ইউনিয়নের শাহজিরা গ্রামের ও আগরপুর মাধ্যমিক বিদ্যালয়ের দশম শ্রেনির ছাত্রী (১৫)কে এক বছর যাবত একই গ্রামের আব্দুল মন্নান খান ওরফে চুন মন্নাতের বখাটে পুত্র পিন্টু খান(১৮) স্কুলে আসা যাওয়ার পথে উত্যক্ত করে আসছিল। নাজমিন বিষয়টি তার বাবাকে জানালে বখাটে পিন্টুর বাবা মন্নানকে জানান। এতে বখাটে ক্ষিপ্ত হয়ে একাধিকবার স্কুল ছাত্রীর শ্লীলতাহানি ঘটনানোর চেষ্টা করে।
স্কুল ছাত্রীর পিতা বলেন, মেয়ে বিষয়টি আমাকে জানানোর পরে গর জানুয়ারি মাসে আমি বখাটে পিন্টুর বাবা মন্নান খানকে জানিয়ে বিচার দাবি করি। কিন্তু বিচারতো পাইনি বরং বখাটে মেয়ের প্রতি উত্যক্তের মাত্রা ও বখাটেপনা বাড়িয়ে দেয়। প্রায় প্রতিদিনই স্কুলে আসা যাওয়ার পথে পথরোধ করে ভয়ভিিত ও হুমকিসহ অশ্লীল ভাষায় গালাগাল দেয়। যে কারনে জানুয়ারি মাসের মাঝামাঝি থেকে আমার স্ত্রী মেয়েকে নিয়ে স্কুলে আসা যাওয়া করে। পরবর্তিতে গত ফেব্রæয়ারি মাসে বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মো. ফারুক হোসেন সরদারকে জানালে ফারুক বখাটে ও তা বাবাকে ডেকে শাসিয়ে দিয়ে এ ধরনের কাজ থেকে বিরত থাকার নির্দেশ দেন। তাতেও বখাটে ক্ষেন্ত হননি।
স্কুল ছাত্রীর (৩৫) বলেন, উত্যক্তের কারনে জানুয়ারি মাসের মাঝামাঝি থেকে আমি মেয়েকে সঙ্গে নিয়ে স্কুলে আসা যাওয়া করি। বখাটে পিন্টু এতই বেপরোয়া যে সে আমাকে তোয়াক্কা না করে আমার উপস্থিতিতে গত শনিবার স্কুল থেকে বাড়ি ফেরার পথে শাহজিরা বটতলা নামক স্থানে পৌছলে বখাটে পিন্টু তার দলবল নিয়ে আমাদের পথ আটকিয়ে কথামত কাজ না করলে মেয়েকে অপহরনের হুমকি দেয় এবং আমার ছেলে নাসির হাওলাদার(২০)কে হত্যা করে গায়েব করার হুমকি দেয়। ্ ঘটনার পর গত রবিবার থেকে আমার মেয়ে বিদ্যালয়ে যাওয়া বন্ধ করে দিয়েছে এবং সন্ত্রাসীদের হুমকির মুখে আমি পরিবার পরিজন নিয়ে আতংকে আছি।
সরিকল ইউনিয়নের ১নং ওয়ার্ডের সদস্য মো. ফারুক হোসেন সরদার জানান, আমি বিষয়টি শোনার পরে একাধিকবার বখাটে ও তা বাবাকে শাসিয়ে দিয়েছি তাতে কাজ হয়নি। রবিবার থেকে স্কুল ছাত্রীর স্কুলে যাওয়া বন্ধ হওয়ার কথা শুনে এলাকার গন্যমান্য ব্যক্তিদের নিয়ে গত বৃহস্পতিবার রাত ৯টায় গ্রামে এক সালিস বৈঠকের আয়োজন করি। বৈঠকে গ্রামের গন্যমান্য ব্যক্তিসহ সকলে উপস্থিত হলে বখাটে পিন্টু ও তার অভিভাবক অনুপুস্থিত থাকেন। বৈঠকে উপস্থিত আব্দুল বকর হাওলাদার, শহিদুল ইসলাম, শামীম মীর ও হামিদা বেগম ঘটনার সত্যতা স্বীকার বলেন, আমরা স্থানীয়ভাবে বিষয়টি সমাধানে চেষ্টা করেছি কিন্তু বখাটে ও তার পরিবারের অসহযোঘীতার কারনে সমাধান হয়নি। কোন বখাটের কারনে একটি মেধাবী ছাত্রীর পড়াশোনা বন্ধ হতে পারে না। আমরা সকলে মিলে প্রয়োজন আইনগত ব্যবস্থা নিয়ে ছাত্রীর নিরাপত্তাসহ বিদ্যালয়ে যাওয়ার বিষয়টি নিশ্চিত করবো। অভিযোগ সম্পর্কে মুঠোফোনে পিন্টু খানের কাছে জানতে চাইলে গতকাল শুক্রবার পিন্টু বলেন, । উত্যক্ত করা কিংবা হুমকি দিতে যাবো কেন? নাজমিনের সঙ্গে আমার সম্পর্কের কথা সবাই জানে । সালিস বৈঠক সম্পর্কে সে কিছু জানে না বলেও জানান।
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET