৬ই আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ, শুক্রবার, ২২শে শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২৬শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

ছাগলনাইয়ায় মোবাইল নাম্বার জালিয়াতি করে ভাতাভোগীদের টাকা আত্মসাতের অভিযোগ

নজরুল ইসলাম চৌধুরী, জেলা করেসপন্ডেন্ট,ফেনী।

আপডেট টাইম : জুন ২৪ ২০২১, ১৭:৫০ | 701 বার পঠিত

সামাজিক নিরাপত্তা কর্মসুচির আওতায় ছাগলনাইয়ায় বিতরণকৃত বয়স্ক, বিধবা ভাতাভোগীদের অনেকের টাকা না পাবার অভিযোগ করেছেন। তাদের অভিযোগ, ভাতা পেতে নির্ধারিত মোবাইল নম্বরে না এসে টাকা যাচ্ছে অন্য নম্বরে। ফলে নিজের প্রাপ্য সরকারি সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে উপকারভোগী।

ছাগলনাইয়া উপজেলার ১০ হাজার ৩৭১ জন ভাতাভোগী নগদের মাধ্যমে এ টাকা পাওয়ার কথা থাকলেও অনেকে এ ভাতার টাকা মোবাইল নাম্বারে পায়নি বলে
অভিযোগ পাওয়াগেছে। সরকারের পক্ষ থেকে নগদ একাউন্টে টাকা পাঠানো হয়েছে এমন সংবাদ পেয়ে একাউন্ট অনুসন্ধান করে টাকা না আসার অভিযোগ নিয়ে প্রতিদিন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাজিয়া তাহের ও সমাজসেবা কর্মকর্তা মোঃ আলমগীর মিয়ার নিকট ভিড় জমাচ্ছে তালিকাভুক্ত ভাতাভোগীরা। তাদের অভিযোগ, সমাজসেবা অফিস থেকে বলা হচ্ছে ভাতাভোগীদের নগদ একাউন্টে টাকা পাঠানো হয়েছে কিন্তু আমাদের দেয়া মোবাইল নাম্বারে সে টাকা আসেনি। পৌর এলাকার মটুয়া গ্রামের সিরাজ মজুমদারের অভিযোগ, ভাতার টাকা না আসায় আমি উপজেলা সমাজসেবা অফিসে গেলে তারা আমাকে ভাতার বই নিয়েযেতে বলেন। বইটি নিয়ে যাওয়ার পর তারা কম্পিউটারে অনুসন্ধান করে আমাকে জবাব দিয়েছে আপনার টাকা অন্য নাম্বারে চলে গিয়েছে। ঐ মোবাইল নাম্বারে যোগাযোগ করার চেষ্টা করলে নাম্বারটি সবসময় বন্ধ পাওয়া যায়। সিরাজ মিয়ার অভিযোগ, আমি ছাড়াও ছাগলনাইয়ার অন্তত ৫’শ ভাতাভোগীর মোবাইল নাম্বারে টাকা না পঠিয়ে অন্য নাম্বারে পাঠানো হয়েছে। এটি জালিয়াতি দাবি করে তিনি আইনগত পদক্ষেপ কামনা করেন। অন্যদিকে, গতকাল বুধবার (২৩ জুন) ছাগলনাইয়া উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় মোবাইল নাম্বার জালিয়াতি করে ভাতাভোগীদের টাকা আত্মসাতের বিষয়টি ব্যাপকভাবে আলোচনায় স্থান পায়। পৌর মহিলা কাউন্সিলর শাহেনা আক্তার আইনশৃঙ্খলা কমিটির সভায় অভিযোগ করেন, আমার এলাকায় অনেক ভাতাভোগীর টাকা জালিয়াতি করা হয়েছে। একাজে উদ্যোক্তাদের যোগসাজশ রয়েছে উল্লেখ করে তিনি বলেন, আমার এলাকার ভাতাভোগীদের অনেকে তার নিজ নাম্বার দিয়েছে কিন্তু যারা মোবাইল নাম্বার এন্ট্রি করেছে তারা ঐ নাম্বার নাদিয়ে অন্য নাম্বার এন্ট্রি করে টাকা আত্মসাৎ করেছে। এবিষয়ে উপজেলা সমাজসেবা কর্মকর্তা  মোঃ আলমগীর মিয়া জানান, এমন অভিযোগ আমরা পাচ্ছি। তবে এ টাকা কেউ জালিয়াতি করছেনা উল্লেখ্য করে তিনি বলেন, ভাতাভোগীরা তাদের ব্যক্তিগত মোবাইল নাম্বার না দিয়ে পরিবার কিংবা স্বজনদের নাম্বার দিয়েছে এবং সে নাম্বারে টাকা জমা হয়েছে। তবে এ ক্ষেত্রে যারা মোবাইল নাম্বার এন্ট্রি করেছে তারা হয়তো ভুলে এক দুইটা সংখ্যা ভুল এন্ট্রি করার করানেও এমন সমস্যা হতে পারে অথবা ভাতাভোগীরা মোবাইল নাম্বারের দু একটি সংখ্যা ভুল দিয়েছে। এ বিষয়ে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভার সভাপতি ইউএনও সাজিয়া তাহের বলেন, ভাতাভোগীদের টাকা অন্য নাম্বারে পাঠানো হয়েছে কিংবা তারা ভাতার টাকা পাচ্ছেনা এমন অভিযোগ প্রতিদিন পাচ্ছি। উপযুক্ত প্রমাণসহ লিখিত অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেয়ার আশ্বাস প্রদান করেন তিনি।
 ছবি- আইনশৃঙ্খলা কমিটির সভা ২৩ জুন ২০২১
আইনশৃঙ্খলা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে উপজেলা পরিষদের চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল কঠোর হুশিয়ারি দিয়ে বলেন, প্রধানমন্ত্রীর উপহার ভাতার টাকা আত্মসাৎকারীদের আইনের আওতায় আনা হবে। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন দুঃখী মানুষের মুখে হাসি ফোটেতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা যে ভাতার টাকা উপহার হিসেবে পাঠাচ্ছেন সে টাকা ভাতাভোগীদের মোবাইল নাম্বার জালিয়াতি করে যারা কুক্ষিগত করেছে তাদের বিরুদ্ধে আইনগত পদক্ষেপ নেয়া হবে।
তবে যাদের টাকা আত্মসাৎ করা হয়েছে কিংবা মোবাইল নাম্বারে যাদের টাকা এখনো পৌছায়নি তাদের লিখিত অভিযোগ দেয়ার আহবান জানান উপজেলা চেয়ারম্যান সোহেল চৌধুরী।  উপজেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, ছাগলনাইয়া পৌরসভার মেয়র এম মোস্তফা, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) হোমায়রা ইসলাম, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ শহিদুল ইসলামসহ আইনশৃঙ্খলা কমিটির সদস্যবৃন্দ।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4667776আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET