২১শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, মঙ্গলবার, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৩ই সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

ছাগলনাইয়ায় ৯০ শতাংশ শিক্ষার্থীর উপস্থিতি

নজরুল ইসলাম চৌধুরী, জেলা করেসপন্ডেন্ট,ফেনী।

আপডেট টাইম : সেপ্টেম্বর ১৪ ২০২১, ১৩:৩৩ | 623 বার পঠিত

করোনা ভাইরাস জনিত কারনে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান দীর্ঘ ৫৪৪ দিন বন্ধ থাকার পর গতকাল রবিবার (১২ সেপ্টেম্বর) থেকে খোলা হয়েছে সকল শিক্ষা প্রতিষ্ঠান। সারা দেশের ন্যায় ছাগলনাইয়া ছাগলনাইয়া উপজেলার ৭৮ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, ৩০ টি উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, ২২ টি মাদ্রাসা ও ৪ টি কলেজের শ্রেণী কক্ষে আগমন করেছে শিক্ষার্থীরা। প্রাথমিক পর্যায়ের ৭৮টি স্কুলের ১০ হাজার ৫’শ শিক্ষার্থী ও উচ্চ মাধ্যমিক এবং কলেজ পর্যায়ের ৩১ হাজার শিক্ষার্থীর মাঝে গত দুই দিনের উপস্থিতির দিক বিবেচনায় ৯০ শতাংশ শিক্ষার্থী উপস্থিত হয়েছে বলে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ সুত্র জানান।
দীর্ঘ দেড় বছর পর নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানে আসতে পেরে শিক্ষার্থীদের মাঝে ব্যাপক আনন্দ উল্লাসের দেখা মিলেছে। শিক্ষার্থীদের পাশাপাশি শিক্ষকদের মাঝে ছিলো বেশ উৎফুল্লতা।
সকালে শিক্ষার্থীরা স্কুল প্রটকে আগমন করলে শিক্ষকগণ শরীরের তাপমাত্রা পরিমাপ, মাস্ক পরা নিশ্চিত করণ ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে আসন বিন্যাস করেন। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষাবান্ধব পরিবেশ নিশ্চিত করার লক্ষে ক্যাম্পাস গুলো ছিলো পরিষ্কার পরিচ্ছন্ন। প্রতিটি বেঞ্চে এক থেকে সর্বোচ্চ দুইজন শিক্ষার্থীকে বসানো হয়। প্রথমিক পর্যায়ে তৃতীয় ও পঞ্চম শ্রেণীর এবং উচ্চ মাধ্যমিক পর্যায়ে ষষ্ঠ ও দশম শ্রেণীর শিক্ষার্থীদের শ্রেণী কক্ষে পাঠদান পরিচালিত হচ্ছে।
উপজেলা শিক্ষা অফিসার মোহাম্মদ কামরুজ্জামান মোল্লা জানান, দীর্ঘ দেড় বছর পর স্কুল খোলার পর আমরা উপজেলার উল্লেখযোগ্য কয়েকটি স্কুল পরিদর্শন করেছি। প্রতিটি স্কুলে শিক্ষাবান্ধব পরিবেশ লক্ষ করেছি এবং শিক্ষার্থীদের মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা দেখেছি।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মেঃ আল মমিন জানান, ৫৪৪ দিন পর শিক্ষা প্রতিষ্ঠান খোলার পর যে পরিমান শিক্ষার্থী উপস্থিত হয়েছে তা সত্যি সন্তোষজনক। তিনি বলেন, আমি বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন করেছি এবং সবকয়টি প্রতিষ্ঠান কর্তৃপক্ষ চমৎকার আয়োজনের মধ্যদিয়ে শিক্ষার্থীদের বিদ্যালয় আগমন নিশ্চিত করেছে।
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4723700আজকের পাঠক সংখ্যা::
  • 5এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET