১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • জাতীয়-শীর্ষ সংবাদ
  • জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলেমদের সাথে হেযবুত তওহীদের মতবিনিময় সভা

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলেমদের সাথে হেযবুত তওহীদের মতবিনিময় সভা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : অক্টোবর ১৫ ২০১৬, ১৯:০৫ | 640 বার পঠিত

dru-meeting-with-alimপ্রেস বিজ্ঞপ্তি

জঙ্গিবাদ, সন্ত্রাসবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে আলেমদের সাথে মতবিনিময় সভা করেছে হেযবুত তওহীদ। আজ (শনিবার) সকালে রাজধানীর রিপোর্টার্স ইউনিটিতে এ সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে মুখ্য আলোচক হিসাবে উপস্থিত ছিলেন হেযবুত তওহীদের এমাম হোসাইন মোহাম্মদ সেলিম। হেযবুত তওহীদের আমির মসীহ উর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় ঢাকা সহ ঢাকার আশেপাশের জেলাগুলো থেকে বিভিন্ন মসজিদের খতিব, ইমাম, মাদ্রাসার সিনিয়র শিক্ষকসহ বিভিন্ন পর্যায়ের আলেমগণ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান শুরুর পূর্বেই দূর-দূরান্ত থেকে আগত আলেমদের উপস্থিতিতে পূর্ণ হয়ে যায় রিপোর্টার্স ইউনিটির সাগর-রুনি মিলনায়তন। জঙ্গিবাদ বিরোধী বিভিন্ন স্লোগান সংবলিত ফেস্টুন, প্ল্যাকার্ড ও ব্যানারে সাজানো হয়েছিল অনুষ্ঠানস্থল। উপস্থিত সকলের চোখে মুখে ফুটে উঠেছিল সত্য ও ন্যায়ের প্রতি অটুট সমর্থনের আভা। প্রত্যেকেই যেন অতি মনোযোগের সাথে প্রধান বক্তার বক্তব্য শুনছিল।

বাংলাদেশ আজ জঙ্গিবাদ নামক ভয়ানক ষড়যন্ত্রের শিকার। এই ষড়যন্ত্র কেবল দেশের বিরুদ্ধেই নয় এটি পবিত্র ধর্ম ইসলামের বিরুদ্ধেও। এই জঙ্গিবাদ আসলে ইসলাম থেকে সৃষ্টি হয়নি। ইসলামের বিভিন্ন বিষয়ের বিকৃত ব্যাখ্যা দিয়ে জঙ্গিবাদের সৃষ্টি করা হয়েছে এবং এর বিস্তার ঘটানো হচ্ছে। এর ফলে পৃথিবীব্যাপী ইসলামের সুনাম ক্ষুণœ হচ্ছে, মুসলিমদেরকে সন্ত্রাসী বলে প্রচার করা হচ্ছে এই জঙ্গিবাদকে ইস্যু করে। কাজেই এই জঙ্গিবাদ ও যাবতীয় সন্ত্রাসবাদের বিরুদ্ধে আজ মুসলিমদেরকে সোচ্চার করে তুলতে হবে। এই কাজে অগ্রণী ভূমিকা পালন করতে হবে আলেমদেরকে। অনুষ্ঠানে উপস্থিত আলেমদের উদ্দেশে মুখ্য আলোচক হেযবুত তওহীদের এমাম এ কথা বলেন। আলেমগণ দু’হাত তুলে স্বতঃস্ফূর্তভাবে সমর্থন জানান।

অনুষ্ঠানে বক্তাগণ বলেন, জঙ্গিবাদ একটি বিকৃত আদর্শ, কাজেই এর বিরুদ্ধে কেবল শক্তি প্রয়োগ করে পূর্ণরূপে সফল হওয়া সম্ভব নয়। এটি নির্মূলের জন্য প্রয়োজন এর বিরুদ্ধে একটি সঠিক আদর্শ তথা ইসলামের প্রকৃত শিক্ষা মানুষের মাঝে উপস্থাপন করা। জঙ্গিরা কোর’আন-হাদিসের যে সমস্ত অংশ বিকৃতভাবে উপস্থাপন করে সরলপ্রাণ মানুষকে বিপথগামী করে সেই আয়াতগুলোর সঠিক ব্যাখ্যা মানুষের সামনে তুলে ধরতে হবে। এই কাজে আলেমদের গুরুত্ব রয়েছে অনেক বেশি। একজন দেশপ্রেমিক মানুষ হিসাবে এবং একজন মো’মেন হিসাবে ইমানী কর্তব্যবোধ থেকে দেশের বিরুদ্ধে যাবতীয় ষড়যন্ত্র রুখে দিতে হবে।

পৃথিবীব্যাপী চলছে সা¤্রাজ্যবাদী পরাশক্তিদের ষড়যন্ত্র, একটার পর একটা মুসলিম দেশ তারা ধ্বংস করে দিল চোখের সামনে, পৃথিবীর বিভিন্ন প্রান্তে মুসলিমদের উপর অবর্ণনীয় নির্যাতন চলছে প্রতিনিয়ত, এরপর আবার রয়েছে নিজেদের মধ্যে অনৈক্য, হানাহানি, সংঘাত- মুসলিম জাতির এই সঙ্কটকালে নিঃস্বার্থভাবে মানবতার কল্যাণে এগিয়ে আসার জন্য সত্যনিষ্ঠ আলেমদের প্রতি একান্তভাবে আহ্বান জানান হেযবুত তওহীদের এমাম।

দেশব্যাপী হেযবুত তওহীদের জঙ্গিবাদ বিরোধী কার্যক্রমের উপর এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়াতে প্রকাশিত হেযবুত তওহীদের কার্যক্রমের উপর দুটি সংক্ষিপ্ত প্রামাণ্যচিত্র প্রদার্শন করা হয় অনুষ্ঠানের এক পর্যায়ে। অনুষ্ঠানে ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়ার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4577115আজকের পাঠক সংখ্যা::
  • 1এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET