১লা মার্চ, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ, ১৬ই রজব, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

‘জঙ্গিরা জড়িত কিনা এখনও নিশ্চিত নই’

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : জুন ১৩ ২০১৬, ০৮:০১ | 648 বার পঠিত

18265_b4নয়া আলো ডেস্ক- চট্টগ্রামে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, পুলিশ সুপার বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যায় জঙ্গি সম্পৃক্ততার বিষয়টি এখনও নিশ্চিত নই। হত্যাকাণ্ডটি জেএমবিরা করেছে কিনা সেটি আমরা নিশ্চিত করে এখনই বলতে পারছি না। তবে তদন্ত চলছে, তদন্ত শেষ না হওয়া পর্যন্ত সেটি নিশ্চিত করে বলা যাবে না।
তিনি গতকাল দুপুরে নগরীর দামপাড়া চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ লাইনে শুটিং ক্লাব অডিটরিয়ামে আয়োজিত সুধী সমাবেশ শেষে সাংবাদিকদের ব্রিফিংকালে এ কথা বলেন। সুধী সমাবেশে মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে না বুঝে কমেন্ট করা থেকে বিরত থাকার পরামর্শ দেন তিনি। যারা পেট্রলবোমা মেরে ক্ষমতায় যেতে ব্যর্থ হয়েছে তারাই এখন গুপ্তহত্যা চালাচ্ছে বলে জানান তিনি।
আইজিপি আরো বলেন, বাংলাদেশে এ পর্যন্ত ৪১টি গুপ্তহত্যা হয়েছে। এর সবক’টিই আমরা ডিটেক্ট করতে পেরেছি। এসব হত্যাকাণ্ডে জড়িতরা বেশির ভাগই জঙ্গি সংগঠনগুলোর সঙ্গে জড়িত।
তিনি আরো বলেন, বাংলাদেশে এ পর্যন্ত ছয়টি জঙ্গি সংগঠন নিষিদ্ধ করা হয়েছে। তবে দেশে এ পর্যন্ত যত গুপ্তহত্যা হয়েছে তার সবক’টির সঙ্গে জেএমবি ও আনসারুল্লাহ বাংলাটিম বা আনসার আল ইসলামের সম্পৃক্ততা পাওয়া গেছে।
মিতুর হত্যাকারীরা রেহাই পাবে না উল্লেখ করে শহীদুল হক বলেন, পুলিশ সুপার বাবুল আক্তার চট্টগ্রামবাসীর জন্য অনেক কাজ করেছেন। তার সাহস ও সততার কারণে তিনি চট্টগ্রামের মানুষের কাছে জনপ্রিয়তা অর্জন করেছিলেন। যারা তার স্ত্রীকে বর্বরোচিত কায়দায় খুন করেছে তাদের রেহাই দেয়া হবে না। আমরা খুনিদের চিহ্নিত করে আইনের আওতায় আনবোই।
এই মামলার অগ্রগতি সম্পর্কে তিনি বলেন, দৃশ্যমান অগ্রগতি বলতে দুজনকে গ্রেপ্তার করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এখনও পর্যন্ত এই রকম সুনির্দিষ্ট করে কিছুই বলা যাচ্ছে না। তদন্ত শেষে সবকিছু ক্লিয়ার হবে।
জনগণকে সঙ্গে নিয়ে জঙ্গিদের বিরুদ্ধে শক্ত প্রতিরোধ গড়ে তুলবেন জানিয়ে পুলিশের মহাপরিদর্শক একেএম শহীদুল হক বলেছেন, শক্ত হাতে জঙ্গিবাদ নির্মূল করবো। মিতু হত্যাকাণ্ডের দিকে ইঙ্গিত করে তিনি বলেন, পুলিশের মনোবল দুর্বল করে ফায়দা লুটার সুযোগ দেয়া হবে না। পুলিশের মনোবল কখনোই দুর্বল হবে না। দেশব্যাপী জঙ্গিবিরোধী সাঁড়াশি অভিযান নিয়ে গ্রেপ্তার বাণিজ্যের আশংকা করে গণমাধ্যমে বক্তব্য দেয়ায় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমানের সমালোচনা করেছেন আইজিপি একেএম শহীদুল হক।
সুধী সমাবেশে আইজিপি বলেন, আমাদের মানবাধিকার কমিশনের চেয়ারম্যানকে কিছু জিজ্ঞেস করলেই উনি হুট করে কথা বলে ফেলেন। উনি তথ্য না নিয়ে, না বুঝে, না শুনে হুট করে কমেন্ট একটা করে ফেলেন। আজকের পত্রিকায় উনার কমেন্ট দেখেন, পুলিশ নাকি গ্রেপ্তার বাণিজ্য করছে। পুলিশ গতকাল তিন হাজার ১১৫ জনকে গ্রেপ্তার করেছে। এদের কতজন মামলার ওয়ারেন্টভুক্ত আসামি, কতজন জঙ্গি, কতজন মাদক ব্যবসায়ী এই তথ্য উনি নেননি। সুনির্দিষ্ট অভিযোগ ছাড়া একটা লোককেও গ্রেপ্তার করা হয়নি। পরিষ্কার নির্দেশ দেয়া আছে কোনো নির্দোষ ব্যক্তিকে গ্রেপ্তার করা যাবে না। আমি বারবার বলেছি কোনো নিরপরাধ মানুষকে হয়রানি করলে আমাকে তথ্য দেন আমি আমার অফিসারের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।
আইজিপি বলেন, আমার কথা হলো পুলিশ তো বিভিন্ন কৌশলে কাজ করবে। প্রকাশ্যে করবে, গোপনে করবে, নানাভাবে করবে। এগুলো পুলিশের কর্মকৌশল। যদি কোনো নিরপরাধ লোক, মামলার আসামি না এমন লোক কিংবা সন্দেহভাজন নন এমন লোক, তাকে যদি গ্রেপ্তার করা হয় তবে আমাকে জানান। আমি অবশ্যই ব্যবস্থা নেবো।
আইজিপি বলেন, অতীতে পেট্রলবোমা মেরে যারা ক্ষমতায় যেতে ব্যর্থ হয়েছে তারাই এখন গুপ্তহত্যা চালিয়ে দেশকে অস্থিতিশীল পরিস্থিতিতে নিয়ে যাওয়ার চেষ্টা করছে। তারাই বাংলাদেশে সংখ্যালঘু সমপ্রদায় নিরাপদ নয় বলে বিদেশে প্রচার করছে। আবার তাদের নির্দেশেই দেশে সংখ্যালঘু লোক খুন হচ্ছে। এরকমই একজন লোক আপনাদের এলাকার আসলাম চৌধুরী। তিনি ইসরাইলের গোয়েন্দা সংস্থার সঙ্গে হাত মিলিয়েছেন। সে দেশের রাজনৈতিক দল লিক্যুদ পার্টির নেতা সাফাদির সঙ্গে হাত মিলিয়ে দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র করছেন। বাবুল আক্তারের স্ত্রী হত্যায়ও দেশি-বিদেশি ষড়যন্ত্র জড়িত রয়েছে।
সুধী সমাবেশে সভাপতিত্ব করেন সিএমপি কমিশনার ইকবাল বাহার। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রামের মেয়র আ.জ.ম নাছির উদ্দিন, নগর আওয়ামী লীগের সভাপতি এবিএম মহিউদ্দিন চৌধুরী, উত্তর জেলা আওয়ামী লীগের সভাপতি নুরুল আলম চৌধুরী, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার রহুল আমিন, পুলিশের চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি মো. শফিকুল ইসলাম, সিডিএ চেয়ারম্যান আবদুচ ছালাম প্রমুখ।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4392402আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

সাইট উন্নয়নেঃ ICTSYLHET