৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

জননিরাপত্তা নিশ্চিত করতে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে-কুষ্টিয়া জেলা প্রশাসক

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : আগস্ট ১২ ২০১৬, ২২:৫৩ | 657 বার পঠিত

মো.নাজমুল হাসান নাহিদ, কুষ্টিয়া জেলা প্রতিনিধি।।। কুষ্টিয়ার জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন বলেছেন, জঙ্গিবাদ নিয়ে আতঙ্কের তেমন কিছু নেই। সকল ভয়-ভীতি উপেক্ষা করে সাহসের সাথে জঙ্গিদের মোকাবেলা করতে হবে। সাংস্কৃতির রাজধানী খ্যাত এই জেলায় জঙ্গিবাদের কোন স্থান হবে না। যারা ধর্মের দোহায় দিয়ে কমলমতি ছেলেদের বিপদগামী জঙ্গি করে তুলছে তারা দেশ ও জাতির শক্র। জঙ্গিবাদকে শুধু ইসলাম ধমর্ই নয়, কোন ধর্মই সমর্থন করে না। জননিরাপত্তা নিশ্চিত করতে আইনশৃংখলা রক্ষা বাহিনীর পাশাপাশি আপনাদের সবাইকে এগিয়ে আসতে হবে। জঙ্গীবাদ ও সন্ত্রাস প্রতিরোধে এবং আইনশৃংখলা রক্ষা বাহিনীর পাশাপাশি সমাজের প্রত্যেক নাগরিককে ঐক্যবদ্ধভাবে কাজ করতে হবে।

আজ সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। তিনি আরো বলেন, জেলার আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রে রাখতে হলে সবার আগে আপনাকেই সঠিক দায়িত্ব পালন করতে হবে। জেলাবাসীর জানমাল ও রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় সকল ষড়যন্ত্র প্রতিহত করা হবে। জনজীবনে দূর্ভোগ সৃষ্টি করে কোন নাশকতা ও বিশৃংখলা করতে দেয়া হবে না। আইনশৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখা আইনশৃংখলা রক্ষা বাহিনীর একার পক্ষে গোটা জেলাকে নিরাপত্তা দেয়া সম্ভব নয়। তিনি বলেন, প্রত্যেক অভিভাবকের প্রথম কাজটি হবে তার ছেলের গতিবিধি লক্ষ্য রাখা এবং সন্দেহভাজন চলাফেরা ও ব্যবহারে অসংগতি দেখা মাত্র তার প্রতি দায়িত্ববান হওয়া। আপনার আজকের মেধাবি ছেলেটির সামান্য ভুলের কারনে সে যেন বিপদগামী হয়ে না ওঠে। সন্দেহভাজন বন্ধুদের সাথে মেলামেশা বন্ধ করতে হবে।

জঙ্গিবাদ প্রতিরোধে সকল ইউনিয়ন পরিষদে ‘‘সন্ত্রাস প্রতিরোধ কমিটি’র নিয়মিত সচেতনতামুলক বৈঠক করতে হবে। এ বিষয়ে কমিটির সদস্যদের পাশাপাশি সভা সমাবেশে সাধারণ জনগনকে সম্পৃক্ত করতে হবে। সকল মাধ্যমিক স্কুল ও কলেজের শিক্ষক ও ম্যানেজিং কমিটির সমন্বয়ে অভিভাবকসহ শিক্ষার্থীদের নিয়ে সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী উদ্বুদ্ধকরণ সভা করার নির্দেশ দেন তিনি। বিগত মাসের প্রতিবেদন তুলে ধরে তাকে সার্বিক সহযোগিতা করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট হাবিবুর রহমান ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নূরে তাসনিম।

সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা আবুল বায়েছ মিয়া, কুষ্টিয়া পৌরসভার মেয়র আনোয়ার আলী, কুষ্টিয়ার সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর বদরুদ্দোজা, কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন, জেলা আ’লীগের সহ-সভাপতি শেখ গিয়াস উদ্দিন আহম্মেদ মিন্টু, কুষ্টিয়া সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা খোদেজা খাতুন, মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুর রহমান, ভেড়ামারা উপজেলা নির্বাহী কর্মকর্তা শামিত্ম মণি চাকমা, দৌলতপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌফিকুর রহমান, কুমারখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা সাহেলা আক্তার, খোকসা উপজেলা নির্বাহী কর্মকর্তা রেবেকা খান, র্যাব ও বিজিবি প্রতিনিধি, জেলা জাসদের সভাপতি গোলাম মহসীন, এনএসআই’র যুগ্ম-পরিচালক আমিমুজ্জামান, কুষ্টিয়া চেম্বারের সিনিয়র পরিচালক এস এম কাদেরী শাকিল, পলী বিদ্যুতের জিএম হারুন-অর-রশিদ, বিশিষ্ট নারী নেত্রী আলম আরা জুঁই, জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের সহকারী পরিচালক মিজানুর রহমান, জেলা তথ্য কর্মকর্তা তৌহিদুজ্জামান, বিআরটিএ’র ইন্সপেক্টর মোহাম্মদ মুছা, জেলা সমাজ সেবার উপ-পরিচালক রোখসানা পারভীন, জেলা বিএফএ’র সাধারণ সম্পাদক আব্দুল লতিফ, জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা হাসিনা বেগম, জেলা শিশু কর্মকর্তা মখলেছুর রহমান বাজার মনিটরিং অফিসার রবিউল ইসলাম প্রমুখ। জেলা আইনশৃঙ্খলা কমিটির আলোচনার আগে জেলা প্রশাসকের কার্যালয় কুষ্টিয়ার সাথে মন্ত্রীপরিষদ বিভাগ, বিভাগীয় কমিশনারের কার্যালয়, খুলনা এবং খুলনা বিভাগের জেলাসমূহের সাথে ‘‘ভিক্ষাবৃত্তি দূরীকরণ সংক্রামত্ম ভিডিও কনফারেন্স’’ অনুষ্ঠিত হয়। এতে মন্ত্রীপরিষদ বিভাগের সচিব(সমন্বয় ও সংস্কার) এন এম জিয়াউল আলম মহোদয়, খুলনা বিভাগীয় কমিশনার আবদুস সামাদ মহোদয় উক্ত ভিডিও কনফারেন্সিংয়ে সংযুক্ত হয়ে জেলাসমূহকে ভিক্ষুকমুক্তকরণে প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন। উপজেলা নির্বাহী কর্মকর্তা খোকসা, উপ-পরিচালক সমাজসেবা অধিদপ্তর, কুষ্টিয়া এবং ফিল্ড অফিসার, একটি বাড়ি একটি খামার প্রকল্প, কুষ্টিয়া সদর এসময় কুষ্টিয়া জেলাকে ভিক্ষুকমুক্তকরণে করণীয় বিষয়ে স্ব স্ব মত ব্যক্ত করেন। জেলা প্রশাসক সৈয়দ বেলাল হোসেন ভিক্ষুকদের তালিকা প্রণয়ন, ভিক্ষুকদের শর্তের ভিত্তিতে কর্মসংস্থান, উপজেলাভিত্তিক ভিক্ষুকদের মাঠ পর্যায়ে নিবন্ধন সংক্রামত্ম বিষয়ে তাঁর মূল্যবান মতামত ব্যক্ত করেন।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4657440আজকের পাঠক সংখ্যা::
  • 9এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET