১৬ই অক্টোবর, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ৩১শে আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ৯ই রবিউল আউয়াল, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

জন্মদিনে শেখ হাসিনার দীর্ঘায়ু কামনা

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : সেপ্টেম্বর ২৯ ২০১৬, ০২:১৫ | 650 বার পঠিত

156832_155নয়া আলো ডেস্ক- বঙ্গবন্ধু কন্যা, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উদযাপিত হয়েছে।

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের মৃত্যুর কারণে সীমিত পরিসরে জন্মদিনের কর্মসূচি পালন করেছে দলটি।
প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী কেক কাটা, আলোচনা সভা, শোভাযাত্রাসহ গৃহিত কর্মসূচি স্থগিত করে আওয়ামী লীগসহ দলের সহেযাগী-ভ্রাতৃপ্রতীম সংগঠনগুলো।

দিনটি উপলক্ষে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন মসজিদে দোয়া ও মোনাজাত, মন্দির, গীর্জায় বিশেষ প্রার্থনা, দুস্থদের মাঝে খাবার ও মিষ্টি বিতরণ করেন নেতাকর্মীরা।

গতকাল বুধবার সকালে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে বায়তুল মোকাররম জাতীয় মসজিদে কোরআনখানি, মিলাদ ও দোয়া মাহফিলে মোনাজাত পরিচালনা করেন বায়তুল মোকাররম জাতীয় মসজিদের পেশ ইমাম মুফতি মাওলানা এহসানুল হক।

মোনাজাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করে মহান আল্লাহর নিকট প্রার্থনা করা হয়।

বিকেলে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।

এসময় বস্ত্র ও পাট প্রতিমন্ত্রী মির্জা আজম, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহমুদ চৌধুরী ও আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, কেন্দ্রীয় নেতা আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম, এসএম কামাল হোসেন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব সুরাইয়া বেগমসহ গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাদ জোহর বায়তুল মোকাররম জাতীয় মসজিদে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিনে তার দীর্ঘায়ু ও শারীরিক সুস্বাস্থ্য কামনায় ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। জাতীয় সংসদের ডেপুটি স্পিকার অ্যাডভোকেট ফজলে রাব্বি মিয়া, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ শাহে আলম মুরাদ, যুগ্ম সাধারণ সম্পাদক কামাল চৌধুরী, সাংগঠনিক সম্পাদক হেদায়েতুল ইসলাম স্বপন, সহ-দপ্তর সম্পাদক মোঃ মিরাজ হোসেন, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মামুন রশিদ শুভ্র, কার্য নির্বাহী সদস্য মারুফ আহমেদ মনসুর, ১৩নং ওয়ার্ড আওয়ামী লীগ সাধারণ সম্পাদক মোঃ জসিম উদ্দিনসহ সর্বস্তরের নেতা-কর্মী ও বিপুল সংখ্যক মুসল্লিরা মিলাদ ও দোয়া মাহফিলে অংশ নেন। দোয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনার পাশাপাশি পঁচাত্তরের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ নিহতদের মাগফিরাত কামনা করা হয়।

সকালে যুবলীগ চেয়ারম্যান মোহাম্মদ ওমর ফারুক চৌধুরীর সম্পাদনায় প্রকাশিত ‘সমরেখায় রাষ্ট্রনায়ক শেখ হাসিনা’ বইয়ের মোড়ক উন্মোচন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এ সময় উপস্থিত ছিলেন যুবলীগের সাধারণ সম্পাদক মো. হারুনুর রশীদ, প্রেসিডিয়াম সদস্য শহীদ সেরনিয়াবাত, মজিবুর রহমান চৌধুরী, মোঃ ফারুক হোসেন, মাহবুবুর রহমান হিরণ, আব্দুস সাত্তার মাসুদ, আতাউর রহমান, মহানগর দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাট, মহানগর উত্তর সভাপতি মাইনুল হোসেন খান নিখিল প্রমুখ।

দুপুরে সংগঠনের কার্যালয়ে ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগ কর্তৃক শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়। মিলাদ শেষে বঙ্গবন্ধু অ্যাভিনিউ দলীয় কার্যালয় সামনে, কাকরাইল মোড়, কমলাপুর রেল স্টেশন, সদরঘাট লঞ্চ টার্মিনালের সামনে, জাতীয় প্রেস ক্লাবের সামনে মোট পাঁচটি ট্রাকে করে ৫০ হাজার প্যাকেট মিষ্টি দক্ষিণ যুবলীগের সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের পক্ষ থেকে বিতরণ করা হয়।

ঢাকা মহানগর উত্তর যুবলীগের উদ্যোগে সকালে ফার্মগেট আনন্দ সিনেমা হলের সামনে মিলাদ মাহফিলে উপস্থিত ছিলেন উত্তরের সভাপতি মাইনুল হোসেন খান নিখিল, সাধারণ সম্পাদক ইসমাইল হোসেন, জাফর ইকবাল, আকতারুজ্জামান, দফতর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ প্রমুখ।

দুপুরে ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শেখ হাসিনার দীর্ঘয়ু কামনা করে বিশেষ প্রার্থনা সভা অনুষ্ঠিত হয়। এতে অন্যান্যের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী বীরেন সিকদার, আওয়ামী লীগ নেতা মুকুল বোস, অসীম কুমার উকিল, সুজিত রায় নন্দী, অপু উকিল, নির্মল চ্যাটার্জিসহ কেন্দ্রীয় পূজা উদযাপন পরিষদ ও মহানগর পূজা উদযাপন পরিষদের নেতারা উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষে জন্মদিনের প্রথম প্রহরে ‘তোমার আলোয় আলোকিত বাংলাদেশ’ স্লোগানে আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে সহস্র শিখা প্রজ্বলনের মাধ্যমে বাংলাদেশ মানচিত্র তৈরি করে। এসময় উপস্থিত ছিলেন স্বেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সভাপতি মতিউর রহমান মতি, সাধারণ সম্পাদক পংকজ দেবনাথ, দপ্তর সম্পাদক মোঃ মোস্তাফিজুর রহমান বিপ্লব, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি দেবাশীষ বিশ্বাস, সাধারণ সম্পাদক আরিপুর রহমান টিটো, সাংগঠনিক সম্পাদক মো. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭০তম জন্মদিন উপলক্ষ্যে আজ বাদ মাগরিব যুব শ্রমিক লীগের উদ্যোগে সংগঠনের কেন্দ্রীয় কার্যালয় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সংগঠনের আহ্বায়ক আবদুল হালিমের সভাপতিত্বে এক দোয়া ও মিলাদ মাহ্ফিল অনুষ্ঠিত হয়। এসময় উপস্থিত ছিলেন যুব শ্রমিক লীগের সদস্য সচিব এ.কে.এম রফিকুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক মোঃ শফিকুল ইসলাম, সদস্য অ্যাডভোকেট মো. হাবিবুর রহমান, মোঃ সেলিমুল ইসলাম, যুব শ্রমিক লীগ ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবুল কালাম আজাদ, যুগ্ম আহ্বায়ক মোঃ বদরুল হক সেলিম, উত্তরের সদস্য সচিব গোলাম রব্বানী, যুগ্ম আহ্বায়ক আব্দুল মালেক, জাতীয় শ্রমিক লীগ ঢাকা মহানগর উত্তরের সম্পাদক মণ্ডলীর সদস্য আবুল কালাম আজাদ প্রমুখ। দোয়া পরিচালনা করেন মাওনালা বেলাল হোসেন।

আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জন্মদিন উদ্যাপন প্রসঙ্গে দলটির উপ দফতর সম্পাদক অ্যাডভোকেট মৃণাল কান্তি দাস  জানান, সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হক মৃত্যুবরণ করায় জন্মদিন উপলক্ষ্যে আলোচনা সভাসহ গৃহিত অন্যান্য কর্মসূচি স্থগিত করা হয়েছে। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ দেশের বিভিন্ন স্থানে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়েছে এবং বিভিন্ন স্থানে দুস্থদের মাঝে খাবার বিতরণ করা হয়েছে।

 

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4751743আজকের পাঠক সংখ্যা::
  • 8এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET