৩১শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, শনিবার, ১৬ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ২০শে জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • রাজনীতি
  • জামায়াতের হরতালে ঢাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল

জামায়াতের হরতালে ঢাকাসহ বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : মে ১৩ ২০১৬, ০০:১৮ | 680 বার পঠিত

misilজামায়াতে ইসলামীর আমির ও সাবেক মন্ত্রী মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসির প্রতিবাদে ডাকা হরতালে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বিক্ষোভ মিছিল করেছে জামায়াত-শিবিরের নেতাকর্মীরা।

গণমাধ্যমে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে এসব মিছিলের তথ্য জানানো হয়। বৃহস্পতিবার ভোর ৫টা থেকে দেশব্যাপী ২৪ ঘণ্টার হরতাল শুরু হয়েছে। চলবে শুক্রবার ভোর ৫টা পর্যন্ত।

সকাল আটটার দিকে যাত্রাবাড়ী জুরাইন রেল গেইট এলাকায় জামায়াতের যাত্রাবাড়ী থানা আমির খন্দকার আবুল ফাতেহ এর নেতৃত্বে মিছিল করে জামায়াত শিবির নেতাকর্মীরা। মিছিলের সামনের সারিতে ছিল আনোয়ার হোসেন, মুক্তার আলী, আহসান উল্ল্যাহ প্রমুখ। এরপর সকাল সাড়ে আটটায় মাতুয়াইল মেডিকেলের সামনে থেকে জামায়াত নেতা নিজামুল হকে ও ঢাকা মহানগর দক্ষিণের শিবির সেক্রেটারি রিয়াজ উদ্দিনের নেতৃত্বে মিছিল বের করে। এসময় মিছিল থেকে পুলিশ দুইজনকে আটক করে।

শ্যামপুর থানা আর্সিনগেট মোড় থেকে মিছিল বের করে জামায়াতে ইসলামী। জামায়াতের থানা সেক্রেটারি এন আহমেদ এর নেতৃত্বে মিছিলটি শুরু হয়। উপস্থিত ছিলেন শিবির পোস্তগোলা থানা সভাপতি এম এ রহমান ইয়াফি, সেক্রেটারি তানভীর

আহমেদ, জামায়াত নেতা গনি, জাহাঙ্গীর শিবির নেতা আহমদ উল্লাহ, কামালহোসেন প্রমুখ ।

কদমতলী পূর্ব থানা শনির আখড়ায় মিছিল বের করে জামায়াত-শিবির কর্মীরা, মিছিলে নেতৃত্ব দেন থানা আমির মাওলানা আমিরুল ইসলাম, মহানগরীর দক্ষিনের শিবির নেতা তারেক মুহাম্মাদ নাসরুল্লাহ, জামায়াত নেতা মনির হোসেন, আবু বকর, শাহাবউদ্দীন প্রমুখ।

এছাড়াও রাজধানীতে হরতালের সমর্থনে ঢাকা-আশুলিয়া মহাসড়কে মিছিল করেছে শাহআলী থানার জামায়াত-শিবির নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকালে থানা আমির আবুল হাসান, সেক্রেটারি আহমাদ হাসনাত রবির নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে স্থানীয় জামায়াত-শিবির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হরতালের সমর্থনে সকাল সাড়ে ৫ টায় রাজধানীর বাবুবাজার এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। থানা আমির আবু আবদুল্লাহর নেতৃত্বে মিছিলে সেক্রেটারি এমআর আজাদ, জামায়াত নেতা একেএম নায়িম, আহাদুল্লাহ, ডা: আবুল নাসের, আবু বকর, মো: ইদ্রিস, শাহজাহান, কামাল, শিবির নেতা বেলাল ও ফয়সাল উপস্থিত ছিলেন।

হরতালের সমর্থনে রাজধানীর চকবাজার সোয়ারীঘাট এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। থানা আমির আল আমিনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আতাউর রহমান, আবদুর রহমান, কলিমুল্লাহ, মো: জহিরউদ্দিন, মো: খায়রুল, মো: আল ইসলাম, আব্দুল্লাহ, রফিকুল ইসলাম, মোকসেদ উল্লাহ ও শিবির নেতা তানভীর প্রমুখ।

আজকের হরতালের সমর্থনে সকালে রাজধানীর লালবাগ এলাকায় মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্বদেন জামায়াত নেতা আবু আনাস, নজরুল ইসলাম, আব্দুল ওহাব ও মহসিন উদ্দিন উপস্থিত ছিলেন।

বংশাল থানার উদ্যোগে ফেন্সি সড়ক এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু আফজাল, শোকর আলী, শামীম, আমীর হোসেন, হোসেন আলী, রাশেদ সিদ্দিকী ও ইলিয়াছ প্রমুখ।

সকাল সাড়ে ৫ টায় কামরাঙ্গীরচরের বেড়িবাঁধ এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে উপস্থিত ছিলেন জামায়াত নেতা মাহমুদুল হাসান, নুরুল ইসলাম, আবু বকর, আজগর আলী ও শিবির নেতা আনিসুর রহমান প্রমুখ।

জামায়াতের ডাকা হরতালের সমর্থনে সকাল ৬টার দিকে রাজধানীর দয়াগঞ্জ নতুন সড়কে মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্বদেন জামায়াত নেতা আবু ফতেহ, আসাদুজ্জামান, মুহাম্মদ হোসাইন, আনোয়ার হোসাইন, ইমাম হোসাইন, জাকির হোসাইন, সাইদুল ইসলাম, মুকতার আলী ও শিবির নেতা আতিকুর রহমান প্রমুখ।

আজকের হরতালের সমর্থনে শ্যামপুর আর্সিনগেট মোড় এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে জামায়াত নেতা এন আহমেদ, গনি, জাহাঙ্গির, শিবির নেতা এমএ রহমান ইয়াফি, তানভীর আহমেদ, আহমদ উল্লাহ ও কামাল হোসেন উপস্থিত ছিলেন।

হরতালের সমর্থনে আসকোনা এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে নেতৃত্বদেন থানা আমির আবু ফারহান মোঃ মুহিব। উপস্থিত ছিলেন জামায়াত নেতা মোঃ ইব্রাহিম খলিল, এম এ খান মোল্লা, খন্দকার সাব্বির সওদাগর, হাসেম বেপারী, সামিম হোসেন, শিবির নেতা ইঞ্জিঃ আমিনুর রহমান, মীর সিহাব।

সকাল পৌনে ৬টায় বাড্ডার নতুন বাজার এলাকায় মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে বাড্ডা থানা সেক্রেটারি কুতুব উদ্দিন ও ভাটারা থানা সেক্রেটারি বাসার খান, শিবির নেতা জামিল মাহমুদ, জাহিদুর রহমান ও তরিকুল ইসলাম উপস্থিত ছিলেন।

হরতালের সমর্থনে সকাল সাড়ে ৬টায় সিপাহীবাগে মিছিল করেছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। মিছিলে জামায়াত নেতা আব্দুল্লাহ আল আমীন, এসএম জুয়েল ও শিবির সভাপতি মুজিবুর রহমান উপস্থিত ছিলেন।

গুলশানের সৌদি মসজিদ এলাকায় মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। মিছিলে জামায়াত নেতা আবু জুনায়েদ, মু. জামান, হুসাইন, জানে আলম ও ছাত্রশিবির গুলশান থানা সভাপতি আকাশ ও সেক্রেটারি আলকামিন উপস্থিত ছিলেন

জামায়াত নেতা সোহেল খানের নেতৃত্বে শেরে বাংলা নগর থানার উদ্যোগে সকাল ৬ টায় হরতালের সমতর্থনে ফার্মগেটের ইনার রোডে মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। এতে আরো উপস্থিত ছিলেন আকতার হোসেইন, ছাত্রনেতা রাফি ও মোঃ মহিউদ্দিন প্রমূখ।

হরতালের সমর্থনে সকাল ৬টায় রাজধানীর ফার্মগেট এলাকায় বিক্ষোভ মিছিল করে জামায়াত ও শিবিরের নেতাকর্মীরা। তেজগাঁও থানা আমির সালাউদ্দীনের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন নায়েবে আমির নেয়ামুল করিম, সেক্রেটারি নোমান আহমেদী ও জামায়াত নেতা ফরিদ, জাফর।

রাজধানীর মিরপুর ১১ নং বাসস্ট্যান্ড এলাকায় মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। মিছিলে জামায়াত নেতা আশরাফুল আলম, নাসির উদ্দিন, জামাল উদ্দিন, সাইফুল ইসলাম, গাজী মোস্তফা কামাল ও ছাত্র নেতা যোবায়ের, আব্দুর রহমান উপস্থিত ছিলেন।

২৪ ঘণ্টা হরতালের সমর্থনে উত্তরা পশ্চিম থানার উদ্যোগে সকাল সাড়ে ৬টায় হাউজ বিল্ডিং এলাকায় মিছিল ও পিকিটিং করেছে জামায়াত।

নেতৃত্বদেন জামায়াত নেতা এডভোকেট বি.এইস. সুজা। আরও উপস্থিত ছিলেন থানা সেক্রেটারি আবদুল্লাহ রেজা, সানু, এম.আলম, ইঞ্জি. ফারুক, ম্যাক্স, আজিম, তরিক ও ছাত্র শিবির থানা সভাপতি ওমর ফারুক, সেক্রেটারী মমিন, রাশেদুল, বাবুল, ইমরান ও সাব্বির প্রমুখ।

২৪ ঘণ্টা হরতালের সমর্থনে সকাল সাড়ে ৬টায় রাজলক্ষ্মী এলাকায় মিছিল করে জামায়াত। মিছিলে নেতৃত্বদেন জামায়াত নেতা মাহবুব ফেরদৌসী, রাগিব হাসনাত, হাসান আলি, রুহুল আমিন, ইয়াকুব আলি, আবসার উদ্দিন প্রমুখ।

হরতালের সমর্থনে সকাল ৬টায় তুরাগ থানার উদ্যোগে এক বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। মিছিলে থানা আমির মেসবা উদ্দিন নাঈম, এসআর মোল্লা, মনির হোসেন, আবু হানিফ, কেরামত আলী, আলী হোসেন উপস্থিত ছিলেন।

হরতালের সমর্থনে কলাবাগান ও নিউমার্কেট থানার উদ্যোগে সেন্ট্রাল রোডে মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। মিছিলে জামায়াত নেতা আবু জয়নব, জাহিনূর রহমান, মাসুদ, আজাদ শেখ, মূসা, ছাত্রশিবির ঢাকা কলেজ শাখা সভাপতি মতিউর রহমান, ফাহিম, জুলফিকার ও মুন্না উপস্থিত ছিলেন।

আজকের হরতালের সমর্থনে মুগদায় মিছিল করেছে জামায়াত শিবির নেতাকর্মীরা। বৃহস্পতিবার সকাল ৭ টায় তারা বাসার টাওয়ারের সামনে থেকে এ মিছিল শুরু করে। মিছিলে জামায়াত নেতা আবু খুবাইবসহ স্থানীয় জামায়াত শিবির নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

গাজীপুর
জামায়াতে ইসলামীর আমির মাওলানা মতিউর রহমান নিজামীর মৃত্যুদণ্ডাদেশ কার্যকরের প্রতিবাদে ডাকা ২৪ঘণ্টার হরতালের সমর্থনে মিছিল করেছে জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর।

মহানগর জামায়াতের সাংগঠনিক সেক্রেটারি আফজাল হোসেন এর নেতৃত্বে বৃহস্পতিবার সকালে গাজীপুরের কলম্বিয়া গার্মেন্টস এলাকায় মিছিলটি বের হলে পুলিশের সাথে হরতাল সমর্থদের সংঘর্ষ সৃষ্টি হয়। এসময় মিছিল থেকে দুইজনকে আটক করা হয়। প্রতিবাদে কয়েকটি গাড়ি ভাংচুর ও রাস্তায় আগুন দেয় হরতাল সমর্থকরা, এতে বেশ কয়েকজন আহত হয়।

মিছিলে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির গাজীপুর মহানগর সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান আরিফ, শিবির নেতা শাকের বিন হোসাইনসহ জামায়াত ও শিবিরের অন্যান্য নেতৃবৃন্দ।

অন্যদিকে হরতালের সমর্থনে মিছিল ও পিকেটিং করে জামায়াতে ইসলামী (বাসন থানা) গাজীপুর মহানগর ও জামায়াতে ইসলামী গাজীপুর মহানগর (কাশিমপুর অঞ্চল)।

বগুড়া
মাওলানা মতিউর রহমান নিজামীর ফাঁসি কার্যকরের প্রতিবাদে হরতালের সমর্থনে মিছিল করেছে জামায়াতে ইসলামী বগুড়া শহর। বৃহস্পতিবার সকালে দুই স্থানে হরতালের সমর্থনে বিক্ষোভ মিছিল করে নেতাকর্মীরা।

এর আগে, বগুড়ার পাঁচ উপজেলা থেকে জামায়াত-শিবিরের ১৬ জন নেতাকর্মীকে গ্রেপ্তার করে পুলিশ। বুধবার দিনগত রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ওই উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4658901আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET