১৭ই জুন, ২০২১ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ, ৬ই জিলকদ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ঝিনাইদহের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা খাতুনের বেদ পল্লী পরিদর্শন

ঝিনাইদহের ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা খাতুনের বেদ পল্লী পরিদর্শন

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : অক্টোবর ৩০ ২০১৬, ০১:৩৩ | 649 বার পঠিত

chairman-najma-pic-jhenaidahজাহিদুর রহমান তারিক, ঝিনাইদহ প্রতিনিধিঃ
ঝিনাইদহ জেলার কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম বৃহস্পতিবার বিকালে আর্কষিক ভাবে হাজির হয়ে সাবদারপুর ইউনিয়নের জয়দিয়া গ্রামে অবস্তিত পরিত্যক্ত পরিবার পরিকল্পনা ভবনে বেদ সম্প্রদায়ের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নিতে যান। জয়দিয়া বাওড় ঘেষে অবস্তিত উপ স্বাস্থ্য পরিবার পরিকল্পনা ভবনে বেদ সম্প্রদায়ের বসাবসরত পরিবারের সদস্যদের সুখ,দূঃখ-দূর্দশার খোঁজখবর নেওয়ার জন্য সেখানে ছুঁটে যান তিনি।

বেশ কিছু সময় চোয়ারম্যান মহোদয়া বেদ সম্প্রদায়ের সাথে কাটান এবং তাদের জীবন জীবিকা সহ সার্বিক বিষয়ে খোঁজ নেন। চেয়ারম্যান মহোদয়া নাজমা বেগম বেদ সম্প্রদায়েরর প্রধান দলনেএী আনার কলির কাছে কিছু শুকনা খাবার হস্তান্তর করেন এবং ওই পরিবারের সবচেয়ে বয়স্ক নারী শতবর্ষি আঙুরবালাকে জড়িয়ে ধরে কুশল বিনিময় করেন।

উপস্তিত বেদ পরিবারের সদস্যদের খোঁজখবর নেওয়াই চেয়ারম্যান এর জন্য তারা দোয়া করেন। চেয়ারম্যান নাজমা বেগম বেদ সম্প্রদায়ের দলপ্রতি আনারকলিকে অনুরোধ করেন বাচ্চাদের নিয়মিত পার্শ্ববর্তী সরকারী প্রাথমিক বিদ্যালয়ে পাঠানোর জন্য। পরিবারের সদস্যদের মাঝে শুকনা খাবার বিতরন এবং উদ্বুদ্ব করলেন বাচ্চাদের স্কুলে পাঠানো জন্য ।

তিনি বেদ পল্লীদের উদ্দেশ্যে বলেন, আপনারাও এই সমাজেরই অংশ। সুতারাং আপনাদের দায়িত্ব আপনাদের সন্তানদেরকে মানুষের মতো মানুষ বানানোর জন্য লেখাপড়ার বিশেষ প্রয়োজন রয়েছে। অবশ্যই শত অভাব বা কষ্টের মাঝেও তাদের কে স্কুলে পাঠাতে হবে। প্রয়োজন হলে চেয়ারম্যানসহ বিত্তবানদের সাথে নিয়ে তাদের লেখাপড়ার শেখার জন্য সাহায্যের হাত বাড়াতে চেয়েছেন তিনি।

বেদ সম্প্রদায়ের প্রধান আনার কলি চেয়ারম্যান কে আশ্ব্যস্ত করেন তাদের কে স্কুলে পাঠানোর জন্য এবং সেই সাথে চেয়ারম্যান তাদের খোঁজখবর নেওয়াই তাকে ধন্যবাদ জানান এবং দোয়া করেন।

সম্প্রতি প্রেসক্লাব কোটচাঁদপুরের সৃজনশীল সাংবাদিকেরা বেদ পল্লীর জীবনযাত্রার হালচাল নিয়ে খবর প্রকাশিত করার পরিপ্রেক্ষিতে কোটচাঁদপুর উপজেলার ভারপ্রাপ্ত চেয়ারম্যান নাজমা বেগম তড়িৎগতিতে বেদ সম্প্রদায়ের পরিবারের সদস্যদের বসাবসরত বেহাল অবস্থা স্বচক্ষে দেখার জন্য সরেজমিনে ছুঁটে যান বেদ পরিবারের সদস্যদের কাছে।

 

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4577210আজকের পাঠক সংখ্যা::
  • 7এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET