২৮শে জুলাই, ২০২১ খ্রিস্টাব্দ, বুধবার, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ, ১৭ই জিলহজ, ১৪৪২ হিজরি

শিরোনামঃ-

“টেবিল টেনিস নিয়ে এগিয়ে যেতে চাই, দেশসেরা হতে চাই”

স্পেশাল করেসপন্ডেন্ট, নয়া আলো।

আপডেট টাইম : এপ্রিল ০৬ ২০২১, ১৬:৪৬ | 684 বার পঠিত

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে আয়োজিত ‘বঙ্গবন্ধু নবম বাংলাদেশ গেমস—২০২০’ এর টেবল টেনিসের ন্যাশনাল র‍্যাংকিং এ ১৬ তম অবস্থানে থেকে আসর শেষ করা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) শিক্ষার্থী তামান্না সুলতানাকে খেলাধুলা নিয়ে তার ভবিষ্যত পরিকল্পনা জানতে চাইলে তিনি বলেন, “টেবিল টেনিস নিয়ে এগিয়ে যেতে চাই, দেশসেরা হতে চাই।”
মঙ্গলবার (৬ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের শারীরিক শিক্ষা কেন্দ্রের সহকারী পরিচালক গৌতম কুমার দাস তামান্নার এ অবস্থানের তথ্য নিশ্চিত করেন।
জানা যায়, তামান্না সুলতানা বিশ্ববিদ্যালয়ের ইসলামিক স্টাডিজ বিভাগের ১৪ তম আবর্তনের শিক্ষার্থী। বঙ্গবন্ধু বাংলাদেশ গেমসে বাংলাদেশ ঢাকা জেলার হয়ে খেলেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী তামান্না সুলতানা। রাজধানীর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বাংলাদেশ গেমসের এবারের আসরে ২ এপ্রিল শুরু হওয়া টেবল টেনিস প্রতিযোগীতাটি শেষ হয় ৫ এপ্রিল।
বিশ্ববিদ্যালয়ের স্পোর্টস ক্লাব সূত্রে জানা যায়, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সেরা ছাত্রী খেলোয়াড়দের মধ্যে তিনি অন্যতম। তিনি ছাত্রীদের টেবিল টেনিস, ব্যাডমিন্টন ও ভলিবলে নিয়মিত মুখ। ব্যাডমিন্টন খেলায় জেলা পর্যায়ে কয়েকবার অংশগ্রহণ করেন ও কুমিল্লা ডিভিশনে একবার চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন। আন্তঃ কলেজ হ্যান্ডবল প্রতিযোগিতায় দলের স্টাইকার ছিলেন ও চ্যাম্পিয়ন ট্রফি জিতেন। বঙ্গবন্ধু আন্তঃ বিশ্ববিদ্যালয় চ্যাম্পিয়নশিপ-২০১৯ এ তিনি টেবিল টেনিসে সিলভার পদক অর্জন করেন। বিভিন্ন ক্লাবের পাশাপাশি তিনি ন্যাশনাল র‍্যাংকিংয়ে টেবিল টেনিস খেলেন। তিনি বেশ কয়েকবার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যাডমিন্টন ও টেবিল টেনিসে প্রথম হয়েছেন। ইনডোর গেমস-২০১৯ এ সেরা ছাত্রী খেলোয়াড়ের সম্মাননা পান ও আউটডোরে গোলক নিক্ষেপে দ্বিতীয় ও বর্শা নিক্ষেপে তৃতীয় স্থান অধিকার করেন।
অনুভূতি ব্যক্ত করে তামান্না বলেন, “সিলেকশন হয়েছে এতেই আমি অনেক খুশি। সামনে আরো ভালো কিছু করার চেষ্টা করবো। ভুল থেকে শিক্ষা নিয়ে সামনের দিকে এগিয়ে যেতে চাই। ভালো গাইডলাইন পেলে আরো ভালো করতে পারবো। পড়াশোনা ও খেলাধুলা দুটোই একসাথে চালিয়ে যেতে চাই। আপনার সকলের দোয়া ও সহযোগিতা কাম্য।”
Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4653962আজকের পাঠক সংখ্যা::
  • 16এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET