২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

ট্রাম্পের বিস্ময়কর বিজয়

Khorshed Alam Chowdhury

আপডেট টাইম : নভেম্বর ০৯ ২০১৬, ১৫:২৬ | 661 বার পঠিত

39432_leadনয়া আলো ডেস্ক- এ এক বিস্ময়কর বিজয়। কেউ বলছেন ঝড়, কেউ বলছেন ভূমিকম্প। তছনছ ডেমোক্রেট শিবির। জয়ী ডনাল্ড ট্রাম্প। হিলারি ক্লিনটনকে পরাজিত করে ৪৫তম মার্কিন প্রেসিডেন্ট নির্বাচিত হলেন রিপাবলিকান প্রার্থী ট্রাম্প। বৃটিশ দৈনিক গার্ডিয়ানের রিপোর্ট অনুযায়ী ট্রাম্প ইলেক্টোরাল ভোট পেয়েছেন ২৭৬টি। জয়ের জন্য তার প্রয়োজন ছিল ২৭০ ভোট।
জনমত জরিপ। নিজ দলের একটি অংশ আর মিডিয়ার সরাসরি বিরোধিতা। না, কোনো কিছুই দমাতে পারেনি ট্রাম্পকে। সবাইকে পরাজিত করেছেন তিনি, ব্যালটের মাধ্যমে। অনেকেই বলেছিলেন, ট্রাম্পের জয় হবে মিরাকল। ব্যবসায়ীরা শেষ মুহূর্তে হিলারির জয়ের সম্ভাবনা দেখেছিলেন ৯১ শতাংশ। প্রায় ৯৯ ভাগ সংবাদ মাধ্যম বলেছিল, জয়ী হবেন হিলারি। যুক্তরাষ্ট্রে তৈরি হবে নতুন ইতিহাস। কিন্তু না। গণতন্ত্রে শেষ বিচারে রায় দেয়ার মালিক জনগণ। সেই জনরায় গেছে ট্রাম্পের পক্ষে। ট্রাম্পকেই তারা দেখতে চেয়েছেন হোয়াইট হাউসে। তাদের অভিপ্রায়ের কাছে পরাজিত হয়েছে অন্য সবার চাওয়া।
নানা দিক থেকেই যুক্তরাষ্ট্রের এ নির্বাচন ছিল ব্যতিক্রম। ধনকুবের ডনাল্ড ট্রাম্পের রাজসিক উত্থান আরও অবাক করার মতো। গত ১৮ মাস তিনি অবাক করে গেছেন দুনিয়ার সব মানুষকেই। গতরাতে শেষ চমক নিয়ে হাজির হলেন তিনি। ভোট গ্রহণ শেষে যখনই ফলাফল ঘোষণা শুরু হয়, তখনই বুঝা যাচ্ছিলো ট্রাম্প ঝড় আসছে। কিন্তু এ ঝড় যে এতো চমক জাগানিয়া হবে তা হয়তো কারোই কল্পনায় ছিলো না। যেসব রাজ্যে তার জয়ের কথা কেউ ভাবেননি সেসব জায়গাতেও জয়ী হয়েছেন তিনি। বিশেষ করে ফ্লোরিডার জয় প্রেসিডেন্ট হওয়ার পথে অনেকটা এগিয়ে নিয়ে যায় তাকে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728504আজকের পাঠক সংখ্যা::
  • 4এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET