১৮ই জুলাই, ২০২৪ খ্রিস্টাব্দ, বৃহস্পতিবার, ৩রা শ্রাবণ, ১৪৩১ বঙ্গাব্দ, ১১ই মহর্‌রম, ১৪৪৬ হিজরি

শিরোনামঃ-
  • হোম
  • সকল সংবাদ
  • ঠাকুরগাঁওয়ে নারী নির্যাতন প্রতিরোধ গড়ে তুলতে গড়েয়ায় কমিউনিটি ওয়াচ গ্রুপের আলোচনা সভা




ঠাকুরগাঁওয়ে নারী নির্যাতন প্রতিরোধ গড়ে তুলতে গড়েয়ায় কমিউনিটি ওয়াচ গ্রুপের আলোচনা সভা

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : মার্চ ১৯ ২০১৮, ১৯:৩৫ | 689 বার পঠিত | প্রিন্ট / ইপেপার প্রিন্ট / ইপেপার

গৌতম চন্দ্র বর্মন, ঠাকুরগাঁও সংবাদদাতাঃ-  ঠাকুরগাঁও সদর উপজেলায় ১৯ মার্চ সোমবার সকাল ১১ টায় গড়েয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে কমিউনিটি ওয়াচ গ্রুপ ঠাকুরগাঁও এর একটি ফলোআপ মিটিং ও সকল ছাত্রীদের মাঝে লিফলেট বিতরণ  করা হয়।
সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি ব্যাক এর শরিফুল আলম,এস,এস তার বক্তব্যে বলেন,
আমাদের দেশে যৌন হয়রানি, তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে হয়রানি সহ নারীর নানা ধরনের নির্যাতনের শিকার হচ্ছে। নির্যাতন বিশেষ করে যৌন হয়রানি ও বাল্য বিয়ের শিকার হয় কিশোরীরা স্কুল থেকে ঝরে পড়ছে। তারই ফলশ্রুতিতে পরিবার যেমন ক্ষতিগ্রস্থ হচ্ছে তেমনি রাষ্ট্র হারাচ্ছে সম্ভাবনাময় ভবিষ্যত নাগরিক, এ থেকে পরিত্রান পাওয়া আমাদের সবার কাম্য। এ জন্য পরিবার,শিক্ষা প্রতিষ্ঠান সহ সমাজের সবখানে সবাই মিলে যৌন হয়রানি ও বাল্যবিয়ে প্রতিরোধে ভুমিকা পালনে এই কমিটির গুলোর মূল  লক্ষ ও উদ্দেশ্য।
আরো বক্তব্য রাখেন নজরুল ইসলাম (জ,এস) তিনি বলেন, এই গড়েয়া এলাকায় কোন যৌন হয়রানি অথবা উত্তক্তকরন, তথ্য প্রযুক্তিকে ব্যবহার করে নারীদের হয়রানি ও বাল্যবিয়ে শিকার হলে যে কোন সহায়তার জন্য গড়েয়া বালিকা উচ্চ বিদ্যালয় কমিউনিটি ওয়াচ গ্রুপের  সদস্যবৃন্দের সাথে যোগাযোগ করার জন্য । এ ছাড়াও নারী নির্যাতনের যে কোন ঘটনায় সহায়তার জন্য ফোনঃ ১০৯ এবং পুলিশ কন্ট্রোলঃ ০১৭৮৫৩৩৮৮৩০(ঠাকুরগাঁও)  এই নাম্বারে ফোন করার জন্য বলা হয়। আলোচনা শেষে প্রতিটি ক্লাস রুমে গিয়ে ছাত্রীদের হাতে একটি করে  লিফলেট দেওয়া হয়।
এসময়, আলোচনা সভায় উপস্থিত ছিলেন অত্র শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক নার্গিস আক্তার, আব্দুল হাই, ইউপি সদস্য জয়নাল আবেদিন, ইউপি সদস্য আশালতা ,সাংবাদিক মাজেদুর রহমান, নারী নেত্রী তানজিনা বেগম, স্বাস্থ্য কর্মী মিনতি রায়, উন্নয়ন কর্মী রঞ্জনা রায়,শিক্ষক রিমি বেগম, সাংবাদিক রহমত আরিফ, গ্রাম পুলিশ রহিদুল ইসলাম, সহ আরো অনেকে উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন গড়েয়া বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক জিয়াউর রহমান (জিয়া) এবং সহযোগীতায় সামাজিক্ষমতায়ন কর্মসূচি, ব্র্যাক
Please follow and like us:

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৬০১৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET