২৭শে সেপ্টেম্বর, ২০২১ খ্রিস্টাব্দ, সোমবার, ১২ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ, ১৯শে সফর, ১৪৪৩ হিজরি

শিরোনামঃ-

ঠাকুরগাঁও এ পাকা সেতুর বদলে বাঁশের সাঁকো উপহার

প্রেস বিজ্ঞপ্তি।

আপডেট টাইম : নভেম্বর ০৬ ২০১৬, ২৩:৫৮ | 648 বার পঠিত

নয়া আলো ডেস্ক-‘আমাদের কী সৌভাগ্য, পাকা সেতুর বদলে বাঁশের সাঁকো উপহার পেয়েছি।’ কয়েকদিন আগে ঠাকুরগাঁও সদর উপজেলার শিবগঞ্জ-নেকমরদ সড়কে বাঁশের একটি সাঁকো পারাপারে বিড়ম্বনার কথা বলতে গিয়ে এ কথা বলেন ঠাকুরগাঁও সদর উপজেলা জামালপুর ইউনিয়নের ভগদগাজী গ্রামের বাসিন্দা আবদুল জব্বার।

ওই সড়কের কাশিডাঙ্গা এলাকায় পুরনো একটি পাকা সেতু ছিল। গত বছরের শুরুতে সেতুর মাঝখানে গর্ত সৃষ্টি হয়। গত ফেব্রুয়ারিতে নতুন সেতু নির্মাণে সেটি ভেঙে ফেলা হয়। ২০১৫ সালের জুলাই মাসে নর্দান বাংলাদেশ ইনট্রিগ্রেটেড ডেভেলপমেন্ট প্রজেক্টের আওতায় এলজিইডি ভগদগাজী থেকে শিবগঞ্জ পর্যন্ত ৪ দশমিক ২ কিলোমিটার দীর্ঘ সড়ক মেরামতের উদ্যোগ নেয়। সেতুটি ওই সড়কে পড়ায় সেটিও নির্মাণের আওতায় আনা হয়। সেতুসহ সড়ক মেরামতের প্রাক্কলিত ব্যয় ধরা হয় ৫ কোটি ২৩ লাখ ৯৫ হাজার টাকা। কাজটি পান শহরের ঠিকাদার রামবাবু।

ওই বছরের ২৬ আগস্ট তাকে কার্যাদেশ দেওয়া হয়। কার্যাদেশের শর্তানুযায়ী কাজটি এ বছরের ৩০ নভেম্বর শেষ হওয়ার কথা। গত ফেব্রুয়ারি মাসে নতুন সেতু নির্মাণের জন্য পুরনো সেতুটি ভেঙে ফেলা হয়। সেতুটি ভেঙে ফেলার সময় ঠিকাদার সেতুর পাশে বিকল্প সড়ক নির্মাণ করে দেন। বর্ষা শুরু হলে বিকল্প সড়কটি পানিতে তলিয়ে যায়। এতে ওই পথে চলাচল বন্ধ হয়ে যায়। পরে লোকজনের পারাপারে ওই জায়গায় বাঁশের সাঁকো বানিয়ে বিকল্প ব্যবস্থা করে দেন ঠিকাদার। বাঁশের সাঁকো দিয়ে ঝুঁকি নিয়ে চলাচল করছে শিশু, বৃদ্ধসহ নানা বয়সের মানুষ।

স্থানীয় আরও কয়েকজন বাসিন্দা বলেন, ওই সেতু দিয়ে এলাকার কয়েকটি গ্রামের মানুষ চলাচল করত। কিন্তু সেখানে বাঁশের সাঁকো দেওয়ায় উত্পাদিত পণ্য পাশের হাট-বাজারে নিয়ে যেতে তাদের ভোগান্তি পোহাতে হচ্ছে। এ ছাড়াও সেতু পারাপার হওয়ার সময় কয়েকজন পড়ে গিয়ে গুরুতর আহত হয়েছেন।

জামালপুর ইউপি চেয়ারম্যান নজরুল ইসলাম চৌধুরী জানান, এই রাস্তার ওপর সেতুর নির্মাণ কাজ শুরু না হওয়ায় ভোগান্তিতে হাজারো মানুষ। একাধিকবার ঠিকাদার ও প্রকৌশলীকে অনুরোধ করলেও এখন পর্যন্ত কাজ শুরু হয়নি। ফলে প্রতিনিয়ত ঘটছে দুর্ঘটনা।

এ বিষয়ে ঠিকাদার রামবাবুর সঙ্গে কথা বলতে গেলে তিনি কোনো কথা বলতে রাজি হননি।

ঠাকুরগাঁও এলজিইডির নির্বাহী প্রকৌশলী কান্তেশ্বর বর্ম্বন বলেন, ভগদগাজী রাস্তার পাশে সরকারি অনেকগুলো গাছ রয়েছে। গাছ কাটার প্রক্রিয়া করতে কিছুদিন দেরি হয়েছে। তারপরে বর্ষাকাল আসায় ব্রিজটির কাজ বন্ধ হয়ে যায়। এখন পানি কমতে শুরু করেছে। কিছুদিনের মধ্যে কাজ শুরু করা হবে।

Please follow and like us:

পাঠক গনন যন্ত্র

  • 4728492আজকের পাঠক সংখ্যা::
  • 3এখন আমাদের সাথে আছেন::

সর্বশেষ খবর

এ বিভাগের আরও খবর

প্রধান সম্পাদক- খোরশেদ আলম চৌধুরী, সম্পাদক- আশরাফুল ইসলাম জয়,  উপদেষ্টা সম্পাদক- নজরুল ইসলাম চৌধুরী।

প্রধান সম্পাদক কর্তৃক  প্রচারিত ও প্রকাশিত

ঢাকা অফিস : রোড # ১৩, নিকুঞ্জ - ২, খিলক্ষেত, ঢাকা-১২২৯,

সম্পাদক - ০১৫২১৩৬৯৭২৭,০১৮৮০৯২০৭১৩

Email-dailynayaalo@gmail.com নিউজ রুম।

Email-Cvnayaalo@gmail.com সিভি জমা।

 

 

সাইট উন্নয়নেঃ ICTSYLHET